জানা না থাকলে জেনে নিন, আপনার হ্যান্ডসেটির কয়েক হাজার গোপন কোড!!!

9 216

 বিস‌মিল্লাহীর রহমানির রাহিম

আসসালামুআলাইকুম, মহান আল্লাহ-তায়ালার রহমতে নিশ্চই সবাই ভালোই আছেন।

 #আমরা মোটামুটি সকলেই মোবাইল ব্যবহার করে থাকি। কিন্তু মোবাইলে কিছু সিক্রেট কোড থাকে যা আমরা সাধারণত জানি না। আবার অনেকেই কিছু কিছু জানেন। দেখা যায় অনেক সময় মোবাইল কান্ট্রি লক, সিকিউরিটি লক বা অন্য কোন ধরনের লক লাগে যা কিন্তু খুব সহজেই কোড প্রেস করেই আনলক করা যায়। কিন্তু এই কোড গুলো না জানার জন্য আমাদেরকে যেতে হয় মোবাইল সার্ভিসং এর দোকানে যা মোটামুটি ব্যায়বহুল। আবার অনেক সময় দেখা যায় হ্যান্ডসেটে সিকিউরিটি লক দিয়ে কোডটি ভূলে যাই। তখন কিন্তু দারুন এক সমস্যার সম্মুখীন হতে হয়। তবে এখন কিন্তু অনেকেই এসব লক খোলার ডিফল্ট পাসওয়ার্ড জানেন। তবে যারা এখনও না জানেন তাদের জন্য আমার এই পোষ্ট।

যেমন ধরেন আপনার একটা N70/N73 ফোন আছে। এখন এটিতে আপনি সিকিউরিটি লক দিলেন। কিন্তু কিছক্ষণ পরেই আবার সিকিউরিটি লক কোডটি ভূলে গেলেন। এখন আপনি যদি না জানেন যে কিভাবে আপনাকে এই লক খুলতে হবে, তাহলে কিন্তু আপনাকে যেতে হবে সার্ভিসিং সেন্টারে। আর সার্ভিসিং সেন্টার মানেই কমপক্ষে ২০০/৩০০ টাকা গুনতে আপনাকে হবেই। কিন্তু দেখুন এই লক জানা থাকলে আপনি মাত্র ১ মিনিটের মধ্যেই খুলতে পারবেন।

 

যেমন N70/N73 প্রভূতি সিম্বিয়ান ফোন এর সিকিউরিটি লক কোড ভূলে গেলে আপনাকে ছোট্র একটি কাজ করতে হবে, যাকে বলে মাষ্টার রিসেট দিতে হবে। আর তার একটি অন্যতম নিয়ম হল-

১। ফোনটাকে প্রথমে বন্ধ করুন।

২। এখন দেখেনিন ব্যাটারীটি সঠিকভাবে কানেক্ট করা আছে কিনা।

৩। এখন চারটি বাটন আপনাকে প্রেস করতে হবে- সেন্ড বাটন, ষ্টারবাটন এবং ৩ (সেন্ড/*/৩) একত্রে চেপে ধরে পাওয়ার বাটনে চাপ দিন। (এই কোডটি নকিয়ার এর সকল ফোনে কাজে লাগতে নাও পারে তবে ৮৫% সেটেই যে কাজে লাগবে তা ১০০% ঠিক)

৪। সেট ওপেন না হওয়া পযন্ত সবগুলোকেই চেপে ধরে রাখুন।

ওপেন হওয়ার সাথে সাথেই দেখবেন এটি রিসেট হয়ে যাবে (ইনশআল্লাহ)। এখন আবার আপনার পছন্দমত পাসওয়ার্ড দিয়ে নিন। তবে মনে রাখবেন আপনার ফোনে কিন্তু আগের কোন ডাটা থাকবেনা। আপনি নতুন কিনার সময় ফোনটি যে অবস্থায় ছিল এখন কিন্তু সেই অবস্থায় চলে যাবে। তাই রিসেট দেওয়ার আগেই প্রয়োজনীয় ডেটা অন্য কোন মেমরিতে সেভ করে রাখতে পারেন।

 

##আবার মনে করুন আপনার একটি স্যামসাং SGH বা অন্য কোন মডেলের স্যামসাংএর একটি ফোন আছে। কিন্তু আপনি পাসওয়ার্ড জানেন না। তাহলে আপনাকে যা করতে হবে তাহল-

প্রথমেই আপনার সেভ নাম্বারসহ প্রয়োজনীয় ফাইল গুলো অন্য কোথাও সেভ করে রাখুন। তার পর *#২৭৬৭*২৮৭৮# চাপুন। দেখতে পাবেন যে, আপনার ফোনটি রিসেট নিচ্ছে। পরে আবার নতুন করে আপনার পছন্দমত একটি পাসওয়ার্ড দিয়ে নিন। (এই কোডটি স্যামসাং এর সকল ফোনে কাজে লাগতে নাও পারে তবে ৯৫% সেটেই যে কাজে লাগবে তা ১০০% ঠিক)

এই রকমের হাজারও কোড আছে যা আমি PDF আকারে সংগ্রহ করেছি। আজ আপনাদের সাথে শেয়ার করব। তাই যদি মনে করেন আপনার এই কোড গুলো প্রয়োজন আছে তাহলে ডাউনলোড করে সংগ্রহে রাখতে পারেন। কারণ কে জানে কখন কোথায় দরকার পড়ে যায়। তাই এরকম হাজারও কোড ডাউনলোড করা জন্য নিচের লিংক গুলো ফলো করুন।

 

Download Link: Nokia Secret Code. PDF (৯৪.৯ কেবি মাত্র)

Download Link: SamsungSecret Code. PDF (৪৭.৭ কেবি মাত্র)

Download Link: Motorola Secret Code. PDF (৪৯.৯ কেবি মাত্র)

Download Link: LG Secret Code. PDF (৪৬.৪ কেবি মাত্র)

আপলোডের সুবিধার্থে আমি এগুলোকে .rar আকারে রেখেছি। তাই এটিকে Extract করার জন্য WinRAR, 7zip প্রভূতি প্রয়োজন।

যদি আপনার কাছে WinRAR বা 7zip না থাকে তাহলে আপনাদের সুবিধার্থে ডাউনলোড করার জন্য নিচের লিংক গুলো ফলো করুন। ( খুবই কাজের সফটওয়্যার)

 

“CLICK HERE FOR DOWNLOAD: THE WinRAR”(মাত্র ১.৩৩ এম বি)

“CLICK HERE FOR DOWNLOAD: 7zip” (মাত্র ৯০০ কেবি)

WinRAR বা 7zip ডাউনলোড হয়েগেলে তা সেটআপ দিয়ে নিন। তার পর ডাউনলোড করা Code.rar নামক ফাইল গুলোর উপর রাইট বাটন ক্লিক করে Extract করে নিন। তাহলেই পেয়ে যাবেন PDF ফাইল গুলো।

 

 

ভাই আমিওতো আপনারই মত একজন মানুষ। সুতরাং আমারওতো ভূল-ত্রূটি থাকতেই পারে তাই না? [আল্লাহ হাফেজ]

9 মন্তব্য
  1. sabuj4u বলেছেন

    অসংখ্য ধন্যবাদ এই রকম একটি সুন্দর পোষ্ট শেয়ার করার জন্য ।

  2. sunny_nkll বলেছেন

    জনাব,প্রসস্থ ধন্যবাদ জরুরী বার্তা দেয়ার জন্য। আমি আরও খুশি হব যদি আপনি I PHONE 4/4S UNLOCK করার কোন কোড দিতেন।

    1. নাঈম প্রধান বলেছেন

      শেয়ার করার জন্য ধন্যবাদ।

  3. rafi333 বলেছেন

    vai amr akhn theke download korte parsina

  4. Smiple-Hearted Salman বলেছেন

    ভাই আপনারে কি বলে যে thanks জানামু তার ভাষা পাইতেচিনা ………।
    থ্যাংকস

    1. Ahmed Solayman Rony বলেছেন

      কষ্ট করে পোষ্ট পড়ার জন্য আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না।

  5. S.M.SHAD.3 বলেছেন

    9ic post.
    Thanks.
    But Symphony FT10 ar cord number janla deban plz.

  6. arif46 বলেছেন

    খুব সুন্দর পোস্ট, আপনাকে ধন্যবাদ ।

    1. Ahmed Solayman Rony বলেছেন

      আপনাকেও ধন্যবাদ।

উত্তর দিন