মোবাইল অপারেটরদের থেকে আসা বিরক্তিকর প্রোমোশনাল মেসেজ বন্ধের উপায়

প্রতি মুহূর্তে মোবাইলে নানা প্রমোশনাল জানিয়ে মেসেজ পাঠিয়ে কাজের মধ্যে বা গুরুত্বপূর্ণ সময়ে মনোযোগে ব্যাঘাত ঘটাচ্ছে মোবাইল অপারেটরগুলো। মোবাইল বন্ধ করে চালু করলেই একের পর এক আসতে থাকে এসব প্রমোশনাল মেসেজ। অনেক সময় গভীর রাতেও বিরক্তিকর এসব মেসেজে ঘুম ভাঙে অনেকের! আবার অনেক সময় প্রয়োজনীয় মেসেজ অযাচিতগুলোর ভিড়ে হারিয়ে যায় এবং তা খুঁজে পাওয়া যায় না। ফলে এসব প্রমোশনাল মেসেজগুলো উপকারের চেয়ে বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়।

বিরক্তিকর প্রোমোশনাল মেসেজ

মোবাইল অপারেটরেদের নির্দিষ্ট নম্বর আছে যেখানে মেসেজ পাঠালে অনাকাঙ্ক্ষিত মেসেজ আসা বন্ধ হয় — অপারেটরগুলো এমন দাবি করে। তবে তা পুরোপুরি বন্ধ না হলেও কিছুটা এথেকে পরিত্রান পাওয়া যায়। কিভাবে এসব প্রোমোশনাল মেসেজ আসা বন্ধ করা যায় এবং পুনরায় আবার চালু করা যায় তা এই পোস্টে আলোচনা করা হল।

প্রোমোশনাল মেসেজ

অপারেটরদের থেকে আসা বিরক্তিকর প্রোমোশনাল মেসেজ বন্ধের উপায়

গ্রামীনফোন সিমের জন্য

সকল প্রোমোশনাল মেসেজ বন্ধের জন্য গ্রামীনফোন সিম ব্যবহারকারীদের মোবাইল থেকে *১২১*১১০১# ডায়াল করতে হবে। আবার পুনরায় প্রোমোশনাল মেসেজ চালু করতে *১২১*১১০২# ডায়াল করতে হবে।

রবি এবং এয়ারটেল সিমের জন্য

সকল প্রোমোশনাল মেসেজ বন্ধের জন্য রবি এবং এয়ারটেল সিম ব্যবহারকারীদের মোবাইল থেকে *৭# ডায়াল করতে হবে। পরবর্তী অপশনে ২ লিখে রিপ্লাই দিতে হবে। পুনরায় প্রোমোশনাল মেসেজ চালু করতে একইভাবে, মোবাইল থেকে *৭# ডায়াল করে ১ লিখে রিপ্লাই দিতে হবে।

বাংলালিংক সিমের জন্য

সকল প্রোমোশনাল মেসেজ বন্ধের জন্য বাংলালিংক সিম ব্যবহারকারীদের মোবাইলের মেসেজ অপশনে গিয়ে OFF লিখে ৬১২১ নম্বারে পাঠিয়ে দিতে হবে। পুনরায় প্রোমোশনাল মেসেজ চালু করতে একইভাবে, মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ON লিখে ৬১২১ নম্বারে পাঠিয়ে দিতে হবে।
বিঃদ্রঃ উপরোক্ত মেসেজ পাঠাতে কোনো ফি প্রযোজ্য হয় না।

টেলিটক সিমের জন্য

রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটকের এ ধরনের কোনও সেবা নেই বলে জানা গেছে। তাছাড়াও টেলিটক খুব একটা অফার মেসেজ পাঠায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *