হ্যাকিং এর শুরু এবং আমার কিছু কথা…

41 301

আমাদের অনেককেরই ইচ্ছা থাকে বিভিন্ন বিষয়ক হ্যাকিং শিখি, কোডিং শিখি, সফটওয়্যার বানানো শিখি। হ্যাকিং খুবই ভালো জিনিষ। তবে আমরা আসলে জানিনা কিভাবে হ্যাকিং করতে হয়, কিভাবে শুরু করতে হয়। দেখা যায় যে হ্যাকিং করতে গিয়েই নিজেই হ্যাক হয়ে যাই।   🙂   হা   হা। যাই হোক পিসিহেল্পলাইনের সম্মানিত পাঠক ভাই-বোনকে সেটি আর হতে হবে না।

আসসালামু আলাইকুম। কেমন আছেন পাঠক সমাজ?? আশাকরি ভাল। যে যেখানে যে অবস্থায় আমার এই পোষ্টটি পড়ছেন তাদের সকলকেই স্বাগতম।

চলুন পোষ্টটি পড়ার আগে জেনে নেই, এই পোষ্ট টি পড়ে আমি কি কি জানতে পারবো।

১.       পিসিতে ভাইরাস ইন্সটল করবো কিন্তু আমার উইন্ডোজের কিছুই হবে না। বাহ, হুয়াও!!

২.       নতুন নতুন হ্যাকিং সফটওয়্যার(কি লগার, ম্যালওয়্যার, ট্রোজান, ফেসবুক হ্যাক, সহ সকল সাইট হ্যাকিং সফট) ইচ্ছামত ডাউনলোড করবো, ইন্সটল করবো কিন্তু আমি হ্যাক হবো না।

৩.       যেকোন অজানা সফটওয়্যার নির্ভয়ে ইন্সটল করবো।

৪.       সফটওয়্যার ইন্সটল করে দেখবো যে সেটি ট্রায়াল নাকি ফুল ভার্সন। ট্রায়াল হতে বাদ দিবো আর ফুল ভার্সন হলে প্রিয়তে রাখবো।

৫.       নির্ভয়ে ব্রাউজিং করবো যে কোন ভাইরাসওয়ালা সাইট। অনেক কোডিং, হ্যাকিং শিখানোর সাইট গুলোতে ট্রোজান থাকতে পারে। সেই সমস্ত সাইট গুলো।

৬.      অর্থাৎ আমি খুব ভালো ভাবে, নিশ্চিন্ত ভাবে হ্যাকিং নিয়ে গবেষনা করতে পারবো। এবং আমি হ্যাকার হবই হব!!!

 

যাই হোক অনেক কথাই তো বলে ফেললাম। তো এবার মুল কথায় আসি। আমি আপনাদের যে সফটওয়্যারটা গিফট করবো তার নাম SANDBOXIE. বাংলা করলে দাড়ায় বালুর বাক্স। অর্থাৎ আমি এই বালুর বাক্সের মধ্যে হ্যাকিং এর সফটওয়্যার নিয়ে কাজ করবো। কাজ শেষ হলে বালুর বাক্সটাকে ভেঙ্গে ফেলবো। না থাকলো আমার বাক্স, না থাকলো তার কোন চিন্হ।

 

SANDBOXIE হলো যেকোন সফটওয়্যার একটা আইসোলেটেড পরিবেশে রান করার উপায়। যে পরিবেশে যেকোন সফটওয়্যার তার ফুল ফাংশনে কাজ করবে কিন্তু সিস্টেমের কোন স্থায়ী পরিবর্তন করতে পারবে না। যা করার করবে ঐ SANDBOX এর মধ্যে।

 

প্রথমে নিচে দেয়া সফটওয়্যারের নামের উপর ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করুন। আপনাদের সুবিধার্থে লিংকটি জিদ্দু সাটটের দেয়া হয়েছে। যত দ্রুত পারবেন ডাউনলোড করে রাখবেন। কারন বিভিন্ন নিয়ম VIOLATION করার জন্য ডাউনলোডিং সাইট গুলো সাধারনত এই সব সফটওয়ার তাদের সাইট হতে ডিলেট করে দেয়।

স্যান্ড বক্সি ৩.৭২ ফাইনাল এবং ফুল ভার্সন

 

 

সাইজ খুবই অল্প। মাত্র ২.৫৪ মেগা।

 

ডাউনলোডকৃত ফাইলটি একটি রার ফাইল যা এক্সট্রার্ট করলে আপনি sandboxie এর ইন্সটলেশন ফাইল ও একটি ৩২ বিটের জন্য একটি প্যাচ ফাইল পাবেন। প্যাচ ফাইলটিও রার ফরমেটের। সেটিও এক্সট্রার্ট করুন। তাহলে এর ভিতরে file_id.diz, LnDL.nfo ফাইল এবং Patch নামক একটা ফোল্ডার পাবেন। এখন sandboxie ইন্সটল দিন। ইন্সটল শেষ হবার পর চালু হলে দেখবেন যে টাস্কবারে একটা ত্রিকোকৃতির একটি হলুদ আইকন দেখা যাচ্ছে। যাই হোক আমরা এবার এটাকে ফুলভার্সন করবো। টাস্কবারের ঐ আইকন হতে মাউসের রাইট ক্লিক করে Exit হল। এবার C:\Program Files\Sandboxie এখানে যান। file_id.diz, LnDL.nfo ফাইল দুটি এখানে কপি করে পেষ্ট করুন। এবার আমার দেয়া Patch নামক ফোল্ডারটার ভিতরে ঢুকে Patch ফাইলটায় ক্লিক করুন। এর পর যে সফটওয়্যার ওপেন হবে তার Patch নামক বাটনে ক্লিক করুন। ব্যাস sandboxie ফুল ভার্সন হয়ে গেল।

 

সবকিছু ঠিকঠাক মত সম্পন্ন হলে আপনি এবার ডেস্কটপের আইকন হতে sandboxie সফটওয়ারটা চালু করুন নিচের ছবির মত দেখতে পারবেন। show window তে ক্লিক করুন। এই হল সেই sandbox.

 

 

ওকে ফাইন। এখন আপনার ডেস্কটপের Sandboxed Web Browser এ ক্লিক করে ব্রাউজিং শুরু করে দিন যেকোন ভাইরাসওয়ালা সাইটে। যখন Sandboxe এর মাধ্যমে ব্রাউজ করবেন তখন ব্রাউজার টির টাইটেল বারে [#] এই চিন্হটি দেখতে পারবেন যা ইন্ডিকেট করে আপনি Sandboxe এর মধ্যে আছেন। একটা কথা মনে রাখবেন এই অবস্থায় আপনি যাই ব্রাউজ করবেন বা ডাউনলোড করবেন তার সবকিছুই ঐ বাক্সের মধ্যে থাকবে।ঐ বাক্স ব্যাতিত আপনি কিন্তু অন্য কোথাও ফাইল গুলি খুজে পাবেন না। মানে হল ব্রাউজ করেন, ডাউনলোড করেন বা কোন সফটওয়্যার এর মাধ্যমে ইন্সটল করেন তা সবই থাকবে বাক্সের মধ্যে। কোন স্টার্ট মেনু বা ডেস্কটপের কোথাও সর্টকার্টও পাবেন না। নিচের ছবি দেখুন।

 

ছবিতে দেখা যাচ্ছে যে আমি ফায়ার ফক্স রান করেছি যা sandbox defult box এর মধ্যে আছে। ডিফল্ট ভাবে একটা বক্স থাকে। আপনি ইচ্ছে করলে আরও বক্স বানাতে পারবেন। এখন আমি জানবো কিভাবে কিভাবে sandbox হতে বাহিরে কোন ফাইল সেভ করতে হয়। কারন মনে করেন আপনি sandbox এর মাধ্যমে ব্রাউজিং করে কিছু ডাউনলোড করলেন কিন্তু যখন সেভ করতে যাবে তখন sandbox আপনার কাছে জানতে চাইবে যে আপনি কোথায় সেভ করতে চান। জাস্ট লোকেশনটা দেখিয়ে দিবেন এবং Recover to same folder ক্লিক করবেন। আর যদি মনে করেন যে একটা সফটওয়্যার ঐ ভাইবে ইন্সটল করে কিছু কাজ করলাম কিন্তু সেভ করার দরকার নাই তাহলে এটি ইগনোর করুন। আবার মনে করলেন যে ইগনোর করলাম কিন্তু সেভ করার দরকার তাহলে টাস্কবারের sandbox আইকনে ডাবল ক্লিক করুন। এর পর মেনু থেকে sandbox > defult box > quick recovery. এখানে যেহেতু আমি আর কোন বক্স বানাইনি তাই এটি ডিফল্ট বক্স হিসেবে আছে। এই খানে একটা কথা উল্লেখ্য যে যখন আপনি স্যান্ডবক্সের মাধ্যমে ব্রাউজ করার সময় কোন লিংকে ক্লিক করলে যদি কোন কাজ না করে তাহলে মাউজের রাইট ক্লিক করে লিংকটি কপি করে নতুন ট্যাব এ চালু করবেন।

আর আপনি যদি কোন সফটওয়্যার স্যান্ড বক্সে মাধ্যমে চালু করতে চান তাহলে সফটওয়্যারের ইন্সটলেশন ফাইলে মাউজের রাইট ক্লিক করে Run Sandboxed এ ক্লিক করবেন। নতুন সফটওয়্যার ছাড়াও আপনার পিসিতে ইন্সটলকৃত যেকোন সফটওয়্যার স্যান্ড বক্সে রান করতে পারবেন।

 

এখন একটু সারমর্মে আসি। ধরুন বিভিন্ন সাইট বা বন্ধু-বান্ধব হতে হ্যাকিং সফটওয়্যার সংগ্রহ করে স্যান্ড বক্সের মাধ্যমে চালু করবেন। কি কি কাজ করা যায় তা দেখবেন। কাজ শেষ হলে স্যান্ড বক্স ডিলেট করে দিবেন। ডিলেট করবেন এই ভাবে মেনু হতে Sandbox > defult sandbox > delete contents > delete contents. এই কাজ টা করলে আপনি এতক্ষন পিসিতে যা করলেন তার কোনই চিন্হ থাকলো না। কম্পিউটারে ভাইরাস নিয়ে গবেষনা করলেন, কাজ শেষ বিদায় করে দিলেন।

 

আমি জানি আমার এই পোষ্টটি আপনারা অনেকেই হয়তে বুঝতে পারছেন না। তার জন্য এই সফটওয়্যারটি যিনি বানিয়েছেন তার অরিজিনাল এক কপি ম্যানুয়্যাল দিয়ে দিলাম। নিচের লিংকে ক্লিক করে মিডিয়াফায়ার হতে ডাউনলোড করে নিন।

লিংক:  http://www.mediafire.com/?vs54vaemnhbapo6

তারপরেও যদি কোন সমস্যা হয় তাহলে আমার ফেসবুক আইডিতে আপনাদের সকলকে স্বাগতম।

ফেসবুক আইডি:  http://www.facebook.com/mdnsr

এই পোষ্টটি লিখতে আমাকে উৎসাহ দিয়েছেন ব্লগের অগনিত পাঠক এবং আমার ফেসবুকের বন্ধু/ শুভানুধ্যায়ী সকলে। তাদেরই প্রেরনায় আমাকে, আপনাদের সামনে যতটুকু পারি তাই দিয়ে উপস্থাপন করলাম। সবাই ভাল থাকবেন। ধন্যবাদ।

 

বি:দ্র: কাজ শেষে ঐ delete contents দ্বারা স্যান্ড বক্স ডিলেট করতে কখনও ভুলবেন না। তা না হলে ইন্সটল কৃত যে কোন সফটওয়্যার কিন্তু পিসিতে থেকেই যাবে।

 

 

 

41 মন্তব্য
  1. Nafiz Ur Rahman বলেছেন

    ধন্যবাদ আপনাকে । চমৎকার পোস্ট ।

  2. Omar Faruk Shuvo বলেছেন

    Bhaiya. .
    Link ta ki disable hoh gese ?
    Dhuktesena. . .
    Please bhaiya. .
    Ektu dekhben ?

  3. sabuj4u বলেছেন

    ভাই কিভাবে লিখলেন এত সুন্দর পোষ্ট ? আমার কাছে খুব ভাল লেগেছে । আপনার পোষ্টটি খুব সুন্দর হয়েছে, তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

  4. susanto karmokar বলেছেন

    Brother, very very nice post. thanks for share this post….

  5. দিপু রায়হান বলেছেন

    নাসির ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ এমন একটি ভাল পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।আশা করি আমার কাজে লাগবে।

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      কমেন্টে করার জন্য দিপু রায়হান ভাই, আপনাকেও অনেক ধন্যবাদ।

  6. কম্পিউটার ভাইরাস বলেছেন

    নাইস পোস্ট । আপনাকে ধন্যবাদ ।

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      কম্পিউটার ভাইরাস ভাই, আপনাকেও ধন্যবাদ।

  7. Sanjoy kumar বলেছেন

    Awesome post.
    Thanx for share.

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      Sanjoy kumar ওয়েলকাম ভাই।

  8. Real বলেছেন

    thanks a 5 ton truck……….. 🙂
    thanks na dia thakte parlam na…….

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      Real ভাই, আপনার কমেন্ট পেয়ে আমি খুবই খুশি। ধন্যবাদ।

  9. জাকির হোসেন বলেছেন

    সুন্দর ও তথ্য বহুল লেখাটির জন্য নাসির ভাইকে অনেক ধন্যবাদ।

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      প্রিয় জাকির হোসেন ভাই, আপনাকেও অনেক ধন্যবাদ কমেন্টের জন্য।

  10. arif46 বলেছেন

    ধন্যবাদ নাসির ভাই আপনার খুব সুন্দর এবং দরকারি পোস্টটির জন্য। আচ্ছা sandbox এর মাধ্যমে কি usb port যেমন pendrive, memory card open করা যাবে কি ?

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      আরিফ ভাই, আপনি ভাইরাসের চিন্তা নিয়া যাই করবেন সব কিছুর সাথেই এই sandbox এর যোগাযোগ পাবেন। আপনি যদি মনে করেন যে এর দ্বারা আপনি পেনড্রাইভ খুলবেন , তাও পারবেন। জাস্ট পেন ড্রাইভ পিসিতে কানেক্ট করে my compute থেকে পেনড্রাইভের মধ্যে মাউজের রাইট ক্লিক করে Run sandboxed এ ক্লিক করবেন। দেখবেন আপনার পেনড্রাইভ স্যান্ড বক্সের মধ্যে খুলবে। আর স্যান্ড বক্সের মধ্যে খুললো কিনা তা সহজে কিভাবে বুঝবেন?? স্যান্ড বক্সের মাধ্যমে কিছু ওপেন করে মাউসটা এর টাইটেল বারের আশে পাশে একটু নাড়াচাড়া করার দেখবেন পুরো উইন্ডোর চারপাশে হলুদ একটি বক্স আসবে। আবার মাউজ নাড়াচাড়া করলে বক্সটা চলে যাবে। ঐ হলুদ মানেই হল স্যান্ড বক্স। ভাই সফটওয়্যারটা তো দিয়া আমি বলেছি যে ভাইরাস নিয়া গবেষনা করবেন। এখন এটি গবেষনা করতে যা দরকার তার সব কিছুই দিয়ে ঐ সফটওয়ারটা তৈরী। তাই একদম নিশ্চিন্ত। ধন্যবাদ কমেন্ট করার জন্য। আর এই দিয়া খালি পেনড্রাইভ না , আপনার যেকোন হার্ডড্রাইভও খুলতে পারবেন।

  11. যুবায়ের বলেছেন

    মচত্‍কার পোস্টটার জন্য থ্যাংকস

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      যুবায়ের ভাই, আপনাকেও ধন্যবাদ কমেন্টের জন্য।

  12. B Islam বলেছেন

    দারুন একটা পোস্ট ! ধন্যবাদ শেয়ার করার জন্য …।

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      B Islam ভাই, আপনাকেও ধন্যবাদ কমেন্টের জন্য।

  13. faraz_ctg7 বলেছেন

    thanx vhai. ar maddhome ki key logger k faki deya jabe vhai ?

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      ফারহায ভাই, কি লগার কেন, যত বড় ভাইরাস ই হোক না কেন তাকে শুধু ফাকি না, তার সাথে টিসুম টিসুম খেলতেও পারবেন। ভাই জিনিষটা খুবই ভালো। সাথে যে অরিজিন্যাল ম্যানুয়ালটা দিলাম, ঐটা পড়লেই সব প্রশ্ন ক্লিয়ার হয়ে যাবে। ধন্যবাদ।

  14. Ole বলেছেন

    ak kothayi owsam post bai.

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      Ole ভাই, ধন্যবাদ আপনার সুন্দর কথার জন্য।

  15. মো: নাসির উদ্দিন বলেছেন

    thanks jubayer vai.

  16. যুবায়ের বলেছেন

    Post ta purai jotil… Chalay jan…

  17. মো: নাসির উদ্দিন বলেছেন

    ok @Ammad vai.

  18. Amaad বলেছেন

    Vai Oshadharan ekta post koresen apnake a lot of thanks.
    Vai Hacking nia Onek Onek.. post likhben Pls……… Pls.
    Haking shikhte amar Onek valo lage.
    RO Hacking poste korben kintu.

    1. মো: নাসির উদ্দিন বলেছেন

      Amaad ভাই , ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য। অবশ্যই ভবিষ্যতে ইনশাল্লাহ চেষ্টা করবো নিত্য নতুন হ্যাকিং সফটওয়্যার শেয়ার করতে।

  19. মো: নাসির উদ্দিন বলেছেন

    @guru vai, apni ato pore coment korlen. Ami to vabsi sobar age apni i akta coment korben. Jai hok thanks for your nice coment.

  20. নাটের গুরু বলেছেন

    নাসির ভাই দেখি এবার ভাইরাস নিয়ে গভেষনা শুরু
    করে দিলেন 🙂 ঠিক আছে ভাই সামনে এগিয়ে ছলুন
    আমরা আছি আপনার সাথে,কিছু শিখতে পারবো
    আমি ছাই প্রতিরক্ষা বিষয়ক কিছু জানতে,ভাল
    লেগেছে আপনার এই পোষ্ট টি।ধন্যবাদ
    আপনাকে।

  21. মো: নাসির উদ্দিন বলেছেন

    rony vai, somoyi pai na. Ai post ta goto akmash dhore khali vabsilam lekbo lekbo. Kintu deken matro gotokal lekte parlam. Deki inshallah somoy pele aro kisu batickrom dhormi post lekhar chesta korbo. Kintu tar age coment kore utshao dete hobe sobaike. Utsho na pele post kormu na. :p 🙂

    1. রনি মজুমদার বলেছেন

      opekkhay roilaam 🙂

  22. রনি মজুমদার বলেছেন

    Sundor hoise bhai… next part kobe ashche

  23. মো: নাসির উদ্দিন বলেছেন

    thanks @mahmudul vai.

  24. MD Mahmudul Hasan বলেছেন

    ভাই খুব ভাল লাগেলা

  25. মো: নাসির উদ্দিন বলেছেন

    thanks piyo @Razeeb Ahmed vai

  26. Razeeb Ahmed বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

  27. মো: নাসির উদ্দিন বলেছেন

    @MD SAGOR VAI, obossoi virus run korte parben. Apnar jonnoi to post ta likhesi. Kono somossa hobe na. Just post motabek install korben.

  28. MD SAGOR HASSAN বলেছেন

    নাসির ভাই দারুন একটা জিনিস উপহার দিলেন । আমার অনেক কাজে আসবে । আমি ভাইরাস বানাই । তো এর দ্বারাকি ভাইরাস রান করতে পারবো .। আপনার টিঊনটা অনেক ভালো । আশা করি আরো টিউন উপহার দেবেন ।

উত্তর দিন