৪২। খুব সহজেই কয়েকটি ক্লিকে ডিভিডি ফাইলকে কাট করুন, নো টেনশন! ১ মিনিটেই কাজ শেষ!!

21 128

 সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের দিনের শেষ টুইটস। 

আমরা অনেকেই ডিভিডি ফরম্যাটে সিনেমা/মূভি বা অন্য কিছু দেখে থাকি। অনেকের শখ জাগে ঐ সকল ডিভিডি থেকে যদি কোন ছবির বা মুভির শুধুমাত্র গানের অংশ সেভ করে রাথতে পারতাম বা কোন পচ্ছন্দনীয় অংশ কেটে রাখতে পারতাম ইত্যাদি। কিন্তু কাজ না জানার কারনে অনেকের এই ইচ্ছাটা পূরন হয় না। তাই আফসোস করে অনেকেই পুরো ছবি বা মুভি পিসিতে সেইভ করে রাখেন। এতে দেখা যায়, পিসির অযথা হার্ডডিস্কের জায়গা দখল করে রাখে।

যাই হোক আজ আমি আপনাদের কে এমন একটি সফটওয়্যার দিচ্ছি যার মাধ্যমে যে কোন ডিভিডির ফরম্যাট হতে কোন ছবি বা মুভিকে নিদিষ্ট অংশ কেটে সেইভ করতে পারবেন। এই সফট ওয়্যারটির নাম DVD Cutter plus । মাত্র ১.৭০ মেগাবাইটের ফাইল ও ফ্রী ভার্সন। এর পূর্বে হয়ত অনেকে অনেক রকম টুলস ব্যবহার করেছেন। কিন্তু ঐ সকল টুলস গুলোই ভাল, মন্দ বলছিনা। তবে যারা নতুন ব্যবহারকারী। অত প্যাচ-গোছ বুঝবেন না তাদের DVD Cutter plus চাহিদা মেটাতে পারবে বলে মনে করি।

সফটওয়্যারটি ইনষ্টল করলে নিম্নরুপ এন্টারফেস আসবে-

১। এবার যে ফাইলটি নিয়ে কাজ করতে চান open এ- ক্লিক করে দেখিয়ে দিতে হবে।

২। কাজের পালা। ভিডিও ফাইলটির যে অংশ নিয়ে কাজ করতে চান প্রথমত সেই অংশটিকে সিলেক্ট করতে Mark এ- ক্লিক করুন> সিলেকশন শেষ হলে Mark End এ-ক্লিক করুন > পরিশেষে Play Selected এ-ক্লিক করুন। তাহলে দেখবেন সিলেকশন হিসাবে ভিডিওটির বাম ও ডান পাশে সবুজ চিহৃ শো করছে।

৩। এবার ভিডিও ফাইলটি কোথায় সেইভ করতে চান এটি করতে Save বাটনে ক্লিক করুন। ব্যাস কাজ শেষ

এবার নিজের তৈরি করা ফাইল উপভোগ করুন।

  DVD Cutter plus সফট ওয়্যারটি ডাউনলোড করতে আমার দেয়া এই লিংকে ক্লিক করুন-

http://www.ziddu.com/download/18540718/AMDDVDCutterPlus.zip.html

  N.B- : DO NOT COPY MY ANY COLLECTION & AND DO NOT SHARE IT OF OTHER PERSONS  ™ AMD

21 মন্তব্য
  1. রহস্যময়ী ভিজিটর বলেছেন

    Thanks for share nice this Post

  2. রায়হান বলেছেন

    Thanks for reply. Yes i solved the problem. In “DVDCutter Plus” there is a option “Unable to play? Get DVD codecs now”. I click there and download the codecs and then i can open video file by click on “Open”. Thanks again.

    1. MORIOM- CFBT বলেছেন

      Thanks for comment. I have glad to Your topic performance! I think that, At first we should try to solve about difficult matter. So, we will be learning more topic at Next time.

  3. Rafiul Bashar বলেছেন

    Assa video join korar valo kono software ache ki?

    1. MORIOM- CFBT বলেছেন

      হ্যা এই রকম বিভিন্ন সফটওয়্যার আছে। তবে এদের মধ্য নাম করা হল- Allok vedio Joiner Soft. আমি নিজেও এটি ব্যবহার করছি। অবশ্য এটি টাকা দিয়ে ক্রয় করতে হয়। তবে এই বিষয় নিয়ে একটি পোস্ট করবার ইচ্ছা আছে। আশা করি পিসি হেল্প লাইনের সাথে নিয়মিত থাকবেন।

  4. রায়হান বলেছেন

    Open থেকে কোনো ফাইল Load হচেছ না। এখন কি করব?

    1. MORIOM- CFBT বলেছেন

      দূ:খিত আপনার মন্তব্যটি সঠিকভাবে বুঝতে পারলাম না। তবে এখানে কিছু কিছু ভিডিও ফরম্যাটের ফাইল সাপোর্ট করেনা, তাই করার কিছুই নাই। আরেকটি ব্যাপার এই সফট: কোন ফাইল ওপেন করতে হলে তা ওপেন অপশন হতে দেখিয়ে দিতে হয়, ড্রাগ করলে ওপেন হয়না। কোন ভিডিও ফাইল কাটার জন্য আপনি Hero soft Multimedia Player ব্যবহার করতে পারেন। এটিও একটি আল্টিমেট সফট:।- ধন্যবাদ

  5. MORIOM- CFBT বলেছেন

    দূ:খিত! আসলে অটোমেটিকভাবে কিছু অংশ ডিলেট করা যাবে এই রকম সফট: আছে কিনা তা আমার জানা নাই। তবে আমি/আমরা যতগুলো মাল্টিমিডিয়া সফট: ব্যবহার করে দেখেছি তাতে আপনার মন্তব্যনুয়ায়ী উক্ত সুবিধা নাই, বরং নিজেরাই কাষ্টমাইজ করে নিতে হয়। তবে হ্যা যারা ভিডিও এডিটিং নিয়ে কাজ করেন মূলত Adobe premier, Ulead video studio, Pinnacle Studio নামে এই জাতীয় দামী সফট: ব্যবহার করেন সেখানে কোন ছবি বা মুভির অপ্রয়োজনীয় নিদিষ্ট অংশ কেটে পরবর্তীতে তা জোড়া লাগিয়ে ভিডিওটি পূনরায় এডিট করা হয়। মূলত এইগুলোকে বলা হয় প্রফেশনাল এডিটিং। এই জাতীয় সফট: থাকলে ও ব্যবহার কৌশল জানা থাকলে আপনি নিজেও কাজ করতে পারবেন। তবে মূল কথা এই জাতীয় ইউটিলিটিতেও কিন্তু অটোমেটিক মুছে যাবে এই পদ্ধতি নাই।- মন্তব্য করার জন্য ধন্যবাদ।

  6. রহস্যময়ী ভিজিটর বলেছেন

    Thanks for share nice this Post.

  7. অজ্ঞাতনামা কেউ একজন বলেছেন

    Thanks…amer software ta dorkar celo.amer pc te maze maze avro install hoy na.Bangla lektea galya aber com. restart detea hobea,tai lektea parlam na.

    1. MORIOM- CFBT বলেছেন

      এত কষ্ট করে মন্তব্য প্রেরনের জন্য আপনাকে ধন্যবাদ। পরিশেষে আপনার পিসিতে যেন সফলভাবে কাজ করতে পারেন ও পিসি হেল্প লাইনে সময় দিতে পারেন তা কামনা করি।

  8. আহমেদ বাবলু বলেছেন

    খুজছিলাম ধন্যবাদ ভাই

    1. MORIOM- CFBT বলেছেন

      এবারতো পাইলেন, তাই না!- ধন্যবাদ!!

  9. sagarpaul619 বলেছেন

    Thanks

  10. Jihad Rahman বলেছেন

    video moddo teke kichu ongso/clip delect kora jai erokom kono software ache?

    1. MORIOM- CFBT বলেছেন

      **** দূ:খিত! আসলে অটোমেটিকভাবে কিছু অংশ ডিলেট করা যাবে এই রকম সফট: আছে কিনা তা আমার জানা নাই। তবে আমি/আমরা যতগুলো মাল্টিমিডিয়া সফট: ব্যবহার করে দেখেছি তাতে আপনার মন্তব্যনুয়ায়ী উক্ত সুবিধা নাই, বরং নিজেরাই কাষ্টমাইজ করে নিতে হয়। তবে হ্যা যারা ভিডিও এডিটিং নিয়ে কাজ করেন মূলত Adobe premier, Ulead video studio, Pinnacle Studio নামে এই জাতীয় দামী সফট: ব্যবহার করেন সেখানে কোন ছবি বা মুভির অপ্রয়োজনীয় নিদিষ্ট অংশ কেটে পরবর্তীতে তা জোড়া লাগিয়ে ভিডিওটি পূনরায় এডিট করা হয়। মূলত এইগুলোকে বলা হয় প্রফেশনাল এডিটিং। এই জাতীয় সফট: থাকলে ও ব্যবহার কৌশল জানা থাকলে আপনি নিজেও কাজ করতে পারবেন। তবে মূল কথা এই জাতীয় ইউটিলিটিতেও কিন্তু অটোমেটিক মুছে যাবে এই পদ্ধতি নাই।- মন্তব্য করার জন্য ধন্যবাদ।

  11. Jihad Rahman বলেছেন

    movie teke majkaner kichu ongso/clip delect kora jai erokom kono software ache?

  12. নাজমুল হক বলেছেন

    ভাল হয়ছে ।

    1. MORIOM- CFBT বলেছেন

      Thanks

  13. মো: নাসির উদ্দিন বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

    1. MORIOM- CFBT বলেছেন

      Thanks for visit this Post.

উত্তর দিন