৪০। উপহার নিন একটি পরিপূর্ণ “ODESK” টিউটোরিয়াল গাইড এবং সাথে যাবতীয় ফ্রী বই নামানোর ডাউনলোড ঠিকানা!!

10 156

পিসি হেল্প লাইনে প্রত্যেকের জানাই সালাম ও শুভেচ্ছা। অনেকেই জানিযে, ইন্টারনেটে ইনকামের অনেকগুলো সাইট রয়েছে। এর মধ্য নতুন সাইট হিসাবে ODESK যুক্ত হয়েছে। বিশেষ করে বাইরের দেশগুলোতে ODESK এ- কাজ করার প্রবণতা বেশী বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে বাংলাদেশে ODESK এর অবস্থান ৩য়, প্রতিনিয়তই নতুনভাবে ফ্রিল্যান্সারগণ এই সাইটে যুক্ত হচ্ছেন। তাছাড়া মাসখানেক পূর্বে ঢাকাতে ২/৩ কর্মশালা ও সেমিনার হয়ে গেছে ODESK কে নিয়ে। বর্তমানে তো লোকসাধারনের মুখে মুখে ODESK এর নাম। আসলে আমাদের দেশে ODESK ও একটি প্রযুক্তি ব্যান্ড হয়ে দাড়িয়েছে।

আমাদের দেশে যারা ফ্রিল্যান্সার হিসাবে যারা স্বপ্ন দেখছেন তাদের অনেকের আগ্রহ থাকছে ODESK কি? কিভাবে কাজ করতে হয়, কিভাবে ODESK এ- পরীক্ষা দিতে হয় ইত্যাদি বিষয়াবলী সম্পর্কে। কিন্তু সঠিক গাইড লাইন বা ইনফরমেশন গুলো না থাকাতে অনেকেরই বুঝতে অসুবিধা হচ্ছে কি করবেন বা কার নিকট হতে সহায়তা পাবেন? চিন্তার কোন কারন নাই আজ আমি আপনাদেরকে!

ODESK” টিউটোরিয়াল গাইড গাইড উপহার দিচ্ছি। এটি ডাউনলোড করে পড়লেই অনেক কিছু জানতে পারবেন ও কিছুটা হলেও আশ্বস্ত হতে পারবেন।

যারা আগ্রহী তারা ডাউনলোড করতে এই খানে ক্লিক করুন-

ODESK BOOk

 যাবতীয় ফ্রী বই নামানোর ডাউনলোড ঠিকানা!

আমি উপরে যে  ODESK” টিউটোরিয়াল গাইড গাইড উপহার দিয়েছি তা কোন লেখকের ব্লগ সাইট থেকে চুরী করা নয়। এটি একটি বইয়ের সাইট থেকে নামানো। এখানে উল্টো দেখা যাচ্ছে অনেক ব্লগার ভাই বিভিন্ন ফ্রী বইয়ের সাইট থেকে বই বা ফাইল ডাউনলোড করে নিজেদের নামে জুড়ে দেয়। অথবা কোন ফাইল ডাউনলোড করে পরবর্তীতে তাদের নিজেদের শেয়ার লিংক দিয়ে দেয়। এখানে তারা যদি মুল সাইটের লিংক জুড়ে দেয় তাহলে আপনাকে আর কষ্ট করে ব্লগারের লিংক থেকে ফাইল নামানো লাগবে না। যখন খুশী তখনই মূল সাইট লিংক থেকে ফাইল নামাতে পারবেন। আমি আজকে তার একটি সাইট লিংকের ঠিকানা দিচ্ছি। আপনার যারা বিভিন্ন রকম বহি বা টিউটোরিয়াল ব্লগ সাইট থেকে ডাউনলোড করেছেন তার অধিকাংশই ব্লগার ভাইয়েরা এই সাইটটি ব্যবহার করে থাকেন।

এই সাইটের নাম-Free Bangla Books.com। হয়ত এই রকম আরও কিছু সাইট আছে। কিন্তু গ্রাহক জরিপ, ভিজিটর পরিদর্শন ও প্রয়োজনীয় বিষয়বস্তু সন্নিবেশনের কারনে এই সাইটিই জনপ্রিয় ও শীর্ষতার দিকে এগিয়ে। কি নেই এই সাইটে। আপনি আপনার চাহিদার প্রায় সকল বহি এই সাইট থেকে ফ্রীভাবে ডাউনলোড করতে পারবেন। বাংলা বইয়ের পাশাপাশি ইংরাজী বইয়ের সংস্করনও পাবেন। এখানে নাটক, উপন্যাস, কম্পিউটার বহি, বিজ্ঞান বিষয়ক সহ সকল প্রকার বহি পাবেন।এখানে যে সকল বই পাওয়া যায় তার রেফারেল নিম্নরুপ-

এখন যারা ফ্রী বই ডাউনলোড করতে আগ্রহী তার ঝটপট এই লিংকে ক্লিক করুন-

www.freebanglabooks.com

আজ এই পর্যন্ত। সবার সুস্বাস্থ্য ও উজ্জল ভবিষৎ কামনা করছি।- শুভ সকাল

N.B- : DO NOT COPY MY ANY COLLECTION & AND DO NOT SHARE IT OF OTHER PERSONS  ™ AMD

 

10 মন্তব্য
  1. Shamim al-masud বলেছেন

    ডাউনলোড করেছি পড়ে দেখব।

  2. sabuj4u বলেছেন

    apnar post ti pore amar akto upokar hoice tai dhonnobad apnake.

  3. shahariar_shihan বলেছেন

    ধন্যবাদ আপু, আপনার পোস্ট খুব ভাল লাগসে, কিন্তু আমি আপনার ODESK এর বই অনুসারে কাজ করতে গিয়ে দেখি বই এর লেখার সাথে মিল নেই, মনে হল ODESK তার SERVER এর DESIGN CHANGE করেছে, তাই আপনার সাহায্য দরকার, নতুন সিস্টেম অনুসারে কিভাবে কাজ করব & জব এর জন্য কি কি করতে হই & জব কিভাবে শেষ করতে হই এগুলো যদি সমাধান করে সাহায্য করতেন তাহলে অনেক কৃতজ্ঞ থাকব ।

  4. Nihad বলেছেন

    তোমার লেখাটা speed dial এ রাখলাম ।খুব কাজের জিনিস

  5. solayman2048 বলেছেন

    Very Nice

  6. অজ্ঞাতনামা কেউ একজন বলেছেন

    ভাল লাগলো, কাজে লাগবে

  7. অজ্ঞাতনামা কেউ একজন বলেছেন

    thanks apu

  8. Arup বলেছেন

    thnx apu.. onek kaje lagte pare…

  9. নাজমুল হক বলেছেন

    ভাল লাগলো

  10. মো: নাসির উদ্দিন বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

উত্তর দিন