২১। এবার অতি সহজেই জেনে নিন- আপনার ওয়েবসাইট/ব্লগটির মূল্য কত?

8 154

 ৭৮৬

একটি ভাল ব্লগ বা ওয়েব সাইট নিজের অজান্তেই অনেক সময় নিজের সবচেয়ে বড় সম্পদ হয়ে উঠে। একটি গাছকে যত্ন নিলে যেমন সেটি বড় হয়ে ভাল ফল দেয় তেমনি একটি ব্লগ বা ওয়েব সাইট এর ভাল প্রমোশন করা হলে সেই সাইটটি ভবিষ্যতের অবলম্বন হয়ে গড়ে উঠে। অনেকেরই এমন ওয়েব সাইট আছে যেখানে প্রায় প্রতিদিনই হাজার হাজার ভিজিটর ভিজিট করে থাকে। আমাদের প্রায় সবারই ব্লগ আছে, কারো কারো প্রফেশনাল ওয়েবসাইটও আছে। আমরা অনলাইন থেকে আয়ের উদ্দেশ্যই হয়তোবা যার যার ওয়েবসাইট তৈরি করছি। আমাদের এই প্রিয় ওয়েবসাইটটির মূল্য কত?? আসুন জেনে নিই আমাদের কাংক্ষিত ওয়েবসাইটের মূল্য।

অনেকেই জানেনই না যে তার ব্লগ বা ওয়েব সাইটটির মূল্য কত। এজন্য আজ আপনাদের জন্য নিয়ে এসেছি এমনই একটি সাইট যার মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইটটির প্রকৃত মূল্য জানতে পারবেন।

সাইটটিতে যাওয়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন।

অথবা,

http://www.yourwebsitevalue.com/

উপরে দেখুন লিখা আছে  “How much is your website worth”। এখন নিচে খালি জায়গায় আপনার ওয়েবসাইটটির URL দিন। তারপর ক্লিক করুন “Estimate Website Value” । প্রায় ১ মিনিটের মত সময় নিবে ১০ স্টেপ চেকিং এর মাধ্যমে।  কিছুক্ষন এর মধ্য আপনার ওয়েবসাইট এর মূল্য জেনে যাবেন। নিচের ছবিটা দেখুনঃ-

এখানে আমি Prothom-Alo Blog সাইটকে সার্চ করেছি, এর দাম ১১,১৮৬$!! আবার দেখুন যদি Prothom-Alo Blog এই সাইটে তাদের ভাড়া দেয় তবে ৬২৫$ প্রতি মাসে আয় করতে পারে!!আমার মনে হয় অনেকে এই ব্যাপারে জানেন।  যারা জানেন তাদেরকে পোস্টটা পড়ার জন্য ধন্যবাদ। এখানে অবশ্য পিসি হেল্প লাইন বিডিকে সার্চ দিয়ে ছিলাম, কিন্তু উক্ত সাইট পিসি হেল্প লাইন বিডিকে ডিটেক্ট করতে পারেনি। তাই অন্য সাইট হিসাবে Prothom-Alo Blog সাইটকে পরীক্ষা হিসাবে নিলাম। এখানে এমনিভাবে যে কোন সাইটকে এমনকি আপনার ব্লগ সাইটকেও সার্চ দিয়ে মূল্য জানতে পারবেন। http://www.yourwebsitevalue.com/ সাইটে প্রবেশ করলে এর সর্ববাম পাশের স্কীনে সেরা ১০ টি সাইটের তালিকা দেয়া আছে যেমন- গুগল, ফেসবুক, ইয়াহু, ইউটিউব ইত্যাদি সাইটের মুল্য জানতে পারবেন।

আজ এই পর্যন্তই। কোন ভূল হলে তা জানাতে ভুলবেন না।

N.B- : DO NOT COPY MY ANY COLLECTION & AND DO NOT SHARE IT OF OTHER PERSONS  ™ AMD

 =========================================

 

8 মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    darun kajer tips, thanks alot bro

  2. লিটন হাফিজুর বলেছেন

    Thanks for share.

  3. মো: নাসির উদ্দিন বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

    1. AMD. ABDULLAH বলেছেন

      পোস্টটি ভিজিট ও কমেন্ট করার জন্য ধন্যবাদ।

  4. সিহাব সুমন বলেছেন

    thanks for share.

    1. AMD. ABDULLAH বলেছেন

      ধন্যবাদ-

  5. mizan065 বলেছেন

    Kisher upor depend kore ora daam fix koray?…however nice post…

    1. AMD. ABDULLAH বলেছেন

      পোস্টটি ভিজিট করার জন্য ধন্যবাদ আপনাকে। এটি মূলত ইউজার রেটিং, গুগল সিএসও, ডিজাইন প্যাটার্ণ ইত্যাদির উপর নির্ভর করে থাকে।

উত্তর দিন