আমার জানা মতে উপার্জনের best উপায়….

3 120

আমরা আমাদের ব্লগে বা সোসাল নেটোয়ার্কিং সাইটে, ফোরামে ইত্যাদি জায়গায় প্রয়োজনে অনেক সময় কোন সাইটের লিঙ্ক বা কোন সফটওয়্যারের লিঙ্ক শেয়ার করে থাকি। যদি এই লিঙ্কটি অন্য একটি লিঙ্ক দ্বারা বিজ্ঞাপনের মাধ্যমে প্রকাশ করি (অর্থাৎ লিঙ্কটি শর্ট আকারে প্রকাশ হবে। যখন ভিসিটর লিঙ্কটি ক্লিক করবে তখন আপনি যে সাইটে রেজিষ্ট্রেশন করেছেন সে সাইটের বিজ্ঞাপন আসবে। ৫ সেকেন্ড অপেক্ষা করার পর skip ad নামে একটি বাটন আসবে । সেই বাটনে ক্লিক করলেই ভিসিটর আসল গন্তব্যে পৌঁছতে পারবে।) তাহলে যখনই ভিসিটররা এই লিঙ্কটি ক্লিক করবে, আপনার এ্যাকাউন্টে তখনই টাকা জমতে থাকবে। ভিসিটরদের প্রয়োজনও সারল আপনার এ্যাকাউন্টে টাকাও জমল।
তাহলে শুরু করা যাক :
যে সাইটের কথা বলছি সেটি একটি short URL service সাইট (বড় লিঙ্ককে ছোট লিঙ্ক আকারে প্রকাশ করে সাইটটি নিজের বিজ্ঞাপন দ্বারা)। প্রথমে এখানে গিয়ে join now  এ ক্লিক করে রেজিষ্ট্রেশন করুন। তারপর আপনি ভাল করে দেখে নিতে পারেন সাইটটি।

পরে আপনি যে লিঙ্কটি আপনার ব্লগে (বা অন্য কোন সাইটে) প্রকাশ করতে চান সেটি নিচের ছবির মত বক্সে প্রবেশ করান। এবং shrink বাটনে ক্লিক করুন।

নিচের লক্ষ্য করুন আপনার লিঙ্কটি ছোট হয়ে এই রকম (http://adf.ly/ইত্যাদি) এসেছে। এই লিঙ্কটিই আপনার প্রথম লিঙ্কের বিজ্ঞাপন।

এবার আপনি লিঙ্কটি কপি করে আপনার ব্লগে বা সোসাল নেটওয়ার্কিং সাইটে ইচ্ছামত ব্যবহার করতে পারেন। anchor text এর মাধ্যমে বা সরাসরি ব্যবহার করতে পারেন। এটি শুধু ভিসিটর কে ক্লিক করার পর ৫ সেকেন্ড অপেক্ষা করাবে। এরপর গন্তব্যে স্থানে ভিসিটরকে নিয়ে যাবেন। ভাল কিছু পাওয়ার জন্য দু-একটা অতিরিক্ত ক্লিক কোন সমস্যাই না।
এবার আপনি আপনার মেইল এবং পাসওয়ার্ড দিয়ে সাইটটিতে লগইন করে হোম পেজে দেখতে পাবেন আপনার লিঙ্কে দৈনিক কত জন ক্লিক করেছে। এবং এর বিস্তারিত বর্ণনা।

তাছাড়া আপনি দেখতে পাবেন কোন কোন দেশ থেকে আপনার লিঙ্ক ভিসিট করেছে।

এভাবে আপনি আপনার প্রয়োজনীয় সব লিঙ্ক প্রকাশ করতে পারবেন বিভিন্ন সোসাল নেটওয়ার্কিং সাইটে, ফোরামে ইত্যাদি জায়গায়। যা ধারাবাহিকভাবে হোম পেজে দেখা যাবে।

পেমেন্ট :
প্রতি ৫০০ ক্লিক (অন্যান্য দেশের ক্ষেত্রে ভিন্ন হতে পারে) এ ০.২৫ ডলার

প্রতি ১০,০০০ ক্লিকে (বাংলাদেশের জন্য, অন্যান্য দেশের রেটিং এখানে )। আপনি পাচ্ছেন মাত্র ৫ ডলার।
আপনি এলার্ট-পে অথবা পেপাল এর মাধ্যমে টাকা আনতে পারবেন। আর হ্যাঁ, আপনার ৫ ডলার হয়ে গেলে টাকা সরাসরি আপনার অনলাইন ব্যাংক এ্যাকাউন্টে জমা হবে। তাছাড়া রেফার করেও টাকা আয় করতে পারবেন।
আপনার যা করতে হবে :
এমন টাইটেল দিতে হবে যা সবারই নজর কাড়ে। দৈনিক ১ হাজার করে ক্লিক করলেই মাসে আপনি পাচ্ছেন ১৫ ডলার। এর জন্য নতুন নতুন ব্লগ পোষ্ট করতে হবে।
টিউনে এমন কিছু লিঙ্ক দিতে হবে (সেটি সফটওয়্যার বা ভাল মানের কোন সাইট) যা ভিসিটররা ক্লিক না করলেই নই (অর্থাৎ অর্ধেক মজা ঐ লিঙ্কে থাকতে হবে)। কেননা, ভাল জিনিস পাওয়ার জন্য দু-একটি অতিরিক্ত ক্লিক করাটা আমি খারাপ কিছু মনে করি না। একটা সফটওয়্যার পাওয়ার জন্যতো আমরা কত কিছুই না করি। তাই নয় কি?

3 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    Thanks for share.

  2. ZahidRahman বলেছেন

    Thanks.
    To know about trusted sites for earning easily any one may visit:

    http://amarbhuvon.blogspot.com/

  3. রহস্যময়ী ভিজিটর বলেছেন

    Thanks 4 share this Post. এখানেও অনেক ধৈর্যের প্রয়োজন।

উত্তর দিন