ডিজিটাল পদ্ধতিতে ক্রয় বিক্রয় সেবায় ইকমার্স সাইটের ভুমিকা

0 108

দেশে দিন দিন জনসংখ্যার হার বৃদ্ধি পাচ্ছে কিন্তু হ্রাস পাচ্ছে বসবাসের স্থান। জনগনের চাহিদা মেটাতে ব্যস্ত বাজার তার সাথে রয়েছে গাড়ি ঘোড়া সহ নানা অসুবিধা। তার আঙ্গিকেই গড়ে উঠেছে দেশে বড় বড় ইকমার্স ওয়েবসাইট। এখানে আপনি ঘরে বসেই সাচ্ছন্দে নিজের প্রয়োজনীয় জিনিস গুলি ক্রয় করার পাশাপাশি বিক্রয়ও করতে পারবেন।

ইকমার্স সাইটের

দেশের কিছু ইকামার্স সাইট রয়েছে যেগুলি বর্তমানে বাংলাদেশ ছাড়িয়ে বিদেশেও সুনাম অর্জন করছে। এ ধরনের অনলাইন মার্টস থেকে আপনি চাইলে ঘর গোছানোর জিনিস থেকে শুরু করে কাপড় চোপড় সহ দেশি বিদেশি কোয়ালিটিফুল গেজেট সমুহ ক্রয় করতে পারবেন।

কিন্তু প্রথেমেই যে প্রশ্নটি আসে তা হচ্ছে জিনিসে কোয়ালিটি। সে ক্ষেত্রে কিছু কিছু ওয়েবসাইটে ফ্রি হোম ডেলিভারী সহ জিনিস দেখে নেবার সুযোগ রয়েছে। এর মাধ্যমে জিনিসের গুনগত মান ও এদের কোয়ালিটির বিচার করা সম্ভব হয়।

দেশের বড় বড় কিছু ওয়েব ডেভেলপার কোমানীগুলি এদের দক্ষতার পরিচয় দিয়েছে এই ওয়েবসাইট গুলি হোস্টের মাধ্যমে। দিন দিন মানুষের যাত্রা আরো আরামদায়ক করার জন্য এবং দেশের উন্নয়নকল্পে বা আধুনিকায়নে এধরনের অনলাইন ভিত্তিক কার্যক্রম বিশেষ ভুমিকা রাখছে এবং ভবিষ্যতেও রাখবে বলে আশা করা যায়।

উত্তর দিন