আপনি কেন একটি ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট বানাবেন?

0 151

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস হচ্ছে ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট। ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইটের মাধ্যমে যে কোন পণ্য যে কোন স্থান সবচেয়ে দ্রুত বিক্রয় করা যায়। তাছাড়া যে পন্য বা সেবার বিজ্ঞাপন প্রচারের কার্যকর মাধ্যম হচ্ছে ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট। এবার আসা যাক মূল কথায়, আপনি কেন একটি ক্লাসিফাইড ওয়েবসাইট বানাবেন? এতে আপনার লাভ কি?

একটি ভাল মানের ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট হতে পারে আপনার আয়ের প্রধান উৎস। এটি আপনার জীবনের গতিপথ পরিবর্তন করতে পারে। এখানে আপনি প্রশ্ন করতে পারেন, ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইটের আয়ের উৎস কী? একটি ক্লাসিফাইড ওয়েবসাইট হতে বিভিন্ন ভাবে আয় করা যায়। বাংলাদেশের সবচেয়ে বড় ক্লাসিফাইড ওয়েবসাইট বিক্রয় .কম তাদের আয়ের প্রধান পদ্ধতি গুলো হচ্ছে-

  • টপ এড
  • বাম্প এড
  • মেম্বারশীপ এড
  • গুগল এডসেন্স
  • বিভিন্ন কোম্পানীর বিজ্ঞাপন
  • ব্যানার বিজ্ঞাপন

এ কোম্পানীর আয়ের আরও অনেকগুলো পন্থা রয়েছে। তবে আমার প্রদত্ত পদ্ধতি গুলোই হচ্ছে প্রধান। আপনিও বিক্রয়.কম এর মতো একটি ক্লাসিফাইড ওয়েবসাইট তৈরি করে অনেক টাকা আয় করতে পারেন।

সম্প্রতি বাজারে আসা কয়েকটি ক্লাসিফাইড ওয়েবসাইটের মধ্যে 7bd7.com  একটি ভাল মানের ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট। এর ফিচার গুলো আমার অনেক ভাল লেগেছে। এ ওয়েবসাইটে টপ এড এবং বাম্প এডের ব্যবস্থা রয়েছে। সদস্য এডের মধ্যে কোম্পানীর লগু নাম সহ প্রচার করা যায়। তাছাড়া এর আলেক্সা ও ইনডেক্স উভয়ই অনেক ভাল। মন চাইলে আপনি আমাদের এ সাইটটি ঘুরে আসতে পারেন।

আপনি যদি কোন ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট বানাতে চান তবে যোগাযোগ করতে পারেন গাজীপুরে প্রতিষ্ঠিত বৃহৎ আইটি প্রতিষ্ঠান এ এম ওয়েব ক্রিয়েশন এর সাথে। আমার অভিজ্ঞতা থেকে বলছি, এ এম ওয়েব ক্রিয়েশন হতে আপনি একটি ভাল মানের ফ্রী ক্লাসিফাইড ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন।

উত্তর দিন