বাংলাদেশের শীর্ষস্থানীয় ৫০০ ওয়েবসাইট

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আজকের এই পোস্টে আমি বাংলাদেশের শীর্ষস্থানীয় ৫০০ ওয়েবসাইটগুলির তালিকা প্রকাশ করবো। আলেক্সা’র তথ্য অনুযায়ী এই ৫০০ ওয়েবসাইট বাংলাদেশে অনেক জনপ্রিয়।

আলেক্সা র‌্যাঙ্ক কী?

আলেক্সা র‌্যাঙ্ক হল ওয়েবসাইটের জনপ্রিয়তার একটি পরিমাপ। মূলত আলেক্সা কয়েক মিলিয়ন ওয়েবসাইটকে র‍্যাঙ্ক করে থাকে, এই তালিকার মধ্যে প্রথম স্থানে থাকা ওয়েবসাইটটি সর্বাধিক জনপ্রিয়। আলেক্সা বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে জনপ্রিয়তা পরিমাপ করে থাকে। আলেক্সা র‌্যাঙ্ক গণনা করা হয় গত তিন মাস ধরে কোনও সাইটের আনুমানিক ট্র্যাফিক এবং ভিজিটর এর ব্যস্ততার সমন্বয় করে। আলেক্সা’র গ্লোবাল প্যানেলে মানুষের ব্রাউজিং আচরণ থেকে ট্র্যাফিক এবং ব্যস্ততার অনুমান করা হয়, যা সমস্ত ইন্টারনেট ব্যবহারকারীর একটি নমুনা।

বাংলাদেশের শীর্ষস্থানীয় থাকা ৫০০ জনপ্রিয় ওয়েবসাইট

পৃথিবীর সকল দেশের শীর্ষস্থানীয় ৫০০ ওয়েবসাইট এর তালিকা প্রতিদিন আলেক্সা প্রকাশ করে থাকে। শীর্ষস্থানীয় ৫০০ ওয়েবসাইট এর তালিকা সহজেই দেখা যায় না। কারণ, বিনামূল্যে শুধু মাত্র শীর্ষস্থানীয় ৫০ ওয়েবসাইট এর তালিকা দেখা যায়। ৫১ থেকে ৫০০ দেখতে প্রতিমাসে অল্প কিছু অর্থ খরচ করতে হয়। যেহেতু বিনামূল্যে শীর্ষস্থানীয় থাকা ৫০০ ওয়েবসাইট দেখা যায় না, তাই নিচে বাংলাদেশের শীর্ষস্থানীয় ৫০০ জনপ্রিয় ওয়েবসাইট এর তালিকা প্রকাশ করলাম।

বিঃদ্রঃ এই তালিকা প্রতিদিন হালনাগাদ হয়। আলেক্সা’র তথ্য অনুযায়ী উপরোক্ত তালিকাটি শুধু মাত্র ১৭ নভেম্বর ২০২০ এর জন্য প্রযোজ্য।

Leave a Reply