ষ্টুডিওর ছবি সুন্দর হওয়ার গোপন রহস্য: ছবিকে সুন্দর ও মসৃণ করার জন্য এক অতুলণীয় Plug-in: Noiseware Professional v3.0.0.2 for Photoshop

10 199
বিস‌মিল্লাহীর রহমানির রাহিম

আসসালামুআলাইকুম, আপনারা কেমন আছেন? সম্ভবত আল্লাহর রহমতে মতে মনে হয় সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ করুনায় আমি কিন্তু ভালই আছি। ভাই আমি প্রথমেই বলে রাখছি, এই পোষ্টে যদি কোন ভূল-ত্রূটি থাকে তবে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর ক্ষমাই মহত্বের লক্ষণ।

 


এখন কথা না বাড়িয়ে আমার ট্রপিকে চলে যাই। তবে মূললেখা শুরু করার পূর্বে আগেই বলে নিই আমি যে Plug-in টির কথা বলল, তা হয়ত বা অনেকের কাছেই থাকতে পারে তাই এই পোষ্টটি আমি তাদের জন্যই করছি যাদের এই Plug-in টি প্রয়োজন।
আমরা অনেকেই ভাবি যে ষ্টুডিও তে ছবি এত সুন্দর হয়, কিন্তু আমাদের ক্যামেরা, কিম্পিউটার থাকা সত্বেও আমাদের এডিট করা ছবি কেন সুন্দর হয় না। হ্যা ভাই এই কথাটি সত্যিই ঠিক যে আমাদের সাধারণ অপারেটর এর চাই তে ষ্টুডিওর অপারেটররা ছবিকে বেশী সুন্দর করতে পারেন। কিন্তু আমি বলতে চাই তাড়া পাড়লে আমরা পাড়ব না কেন? আর কিভাবে পাড়ব তা নিয়েই আমার পোষ্ট। তবে একথা অনস্বীকার্য যে ষ্টুডিও তে যে ক্যামেরা থাকে তা সাধারণত আমাদের সাধারণ ক্যামেরা থেকে অনেক উন্নত মানের হয়। তবে ক্যামেরা আপনার যেমন ই হোক না কেন? আশাকরি আজকে আমি যে Plug-in টি সম্পূর্ণ ফ্রি তে দিব তা ইনশআল্লাহ আপনার ছবি এডিটিং কে আরো ও একধাপ এগিয়ে নিতে সক্ষম হবে। তাই কথা না বাড়িয়ে প্রথমে ই ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন। ডাউনলোড হয়ে গেলে।
আপনার পিসিতে অবশ্যই  Adobe Photoshop Instal করা থাকতে হবে।
ইনিষ্টল করার জন্য নিচের তথ্যাবলী অনূসরণ করুন।
*প্রথমে ডাউনলোড করা র‌্যার ফইল টিকে Extract করুন।
*Extract হয়ে গেলে noisewarepropluginsetup3002.exe ফাইলটিতে ডাবল ক্লিক করুন।
*তারপর যে উইন্ডোটি আসবে তাতে Next বাটনে ক্লিক করুন।
* I accpet terms & condition …… এখানে ক্লিক করে নিচের Next বাটনে পুনরায় ক্লিক করুন।
* তারপর Install এ ক্লিক করুন।
*Install প্রক্রিয়া শেষ হতে না হতেই দেখবেন আরেক টি Install উইন্ডো এসেছে।
*এই উইন্ডোতে আপনাকে আপনার পিসিতে Install করা Adobe Photoshop এর নাম দেখাবে যেমন Adobe Photoshop 11.0 এই রকম । আপনি Adobe Photoshop 11.0 সিলেক্ট করে নিচের Edit বাটনে ক্লিক করুন। তারপর Browse > Plug-in > Filters সিলেক্ট করে Ok আবার Ok বাটনে ক্লিক করুন। এখন Next বাটনে ক্লিক করার পরই Finish বাটনে ক্লিক করুন। বাস হয়ে গেছে আপনার Install.
* এখন Lifetime Crack ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।
* আপনার পিসিকে Restart দিন।
* Restart হয়ে গেলে আপনার Adobe Photoshop ওপেন করুন।
* যেকোন একটি ছবি ওপেন করুন। তবে পাসপোর্ট সাইজের JPG ফাইল হলেই ভাল।
*এখন দেখুন আপনার Adobe Photoshop এর Filter ম্যেনুর সবার শেষে Imagenomic > Noisewere Professional এ ক্লিক করলেই plug-in টি ওপেন হবে।
* Ok বাটনে ক্লিক করতে চাইলে ই Registration চাইবে। কোন কিছু Close না করে সরাসরি ডাউনলোড করা .rar ফইলটিকে Extract করে ডাবল ক্লিক করে করেই সেখানে Name, Organization, E-mail এ আপনার যাইচ্ছা তাই লিখুন। তার পর Generate বাটনে ক্লিক করুন। এখন সিরিয়াল টি পুরোটাই কপি করুন এবং পেষ্ট করুন আপনার Noisewere Professionalএর  রেজি: উইন্ডোতে। বাস আপনার কাজ শেষ।
এত কষ্টের পর এখন শুধু আপনার উপভোগেরই পালা। কষ্ট করে আমরা পোষ্ট পড়ার জন্য ধন্যবাদ। পোষ্ট শুরু করার আগেই বলেছি যে, ভূল-ত্রূটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ওহ আরেকটি কথা যদি Install করতে সমস্য হয় তাহলে বলবেন যতটুকু পারি সমাধান করার চেষ্টা করব। আর যদি তাও না পারেন তাহলে  plug-in টিকে যত্ন করে রেখে দিন একদিন না একদিন ইনশআল্লাহ অবশ্যই পাড়বেন। আল্লাহ হাফেজ

10 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    nice post

  2. Mahabur Sheikh. বলেছেন

    onek sundor………..:)

  3. মো: নাসির উদ্দিন বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

  4. সিহাব সুমন বলেছেন

    Nice post thanks.

    1. Ahmed Solayman Rony বলেছেন

      Welcome.

  5. mohd.ismail hosaien miyaji বলেছেন

    Post ta pore bhalo laglo.bebohar bidi to janan nai jpg or pdf file kichu image ad kore diben.coz hati takle to are hobena seta tanar jonno roshir o dorkar.thank u

  6. রহস্যময়ী ভিজিটর বলেছেন

    Thanks for share this Post.

    1. রহস্যময়ী ভিজিটর বলেছেন

      Thanks for share this Post. কিন্তু আজকের দিনের এই পোষ্টটি কি অন্য জায়গা থেকে আংশিক নকল করেছেন নাকি? কেমন যেন মিলে যাচ্ছে।
      এই লিংকটি দেখুন-
      http://hemangshu.wordpress.com/2012/02/15/%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A7%81%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%93%E0%A6%B0-%E0%A6%9B%E0%A6%AC%E0%A6%BF-%E0%A6%B8%E0%A7%81%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%B0-%E0%A6%B9%E0%A6%93%E0%A7%9F%E0%A6%BE/

      1. Ahmed Solayman Rony বলেছেন

        এই পোষ্টিট আমি প্রায় ২/৩ মাস আগে এই ওয়েব সাইটেই প্রকাশ করেছিলাম। আর এটিই ছিল আমার জীবনের প্রথম পোষ্ট। অনেক কষ্ট হয়েছিল ঐ দিন আর আপনি বলছেন আমি নকল করেছি? আমি ১০০% বলতে পারি আপিন যে লিংকটা দিলেন আর তাতে যে লেখাটি পড়লাম তা অবশ্যই আমার এই পোষ্ট থেকে নকল করা।

        1. Ahmed Solayman Rony বলেছেন

          ওহ! আপনাকেত বলতে ভূলেই গেছি আপনার দেয়া উপরোক্ত লিংকে ভিজিট করে দেখুন পোষ্টিটর নিচে লেখা আছে ( Copied ). এখন বুঝতেই পারছেন ঐ লিংকটির প্রকাশিত লেখাটি আমার পোষ্ট থেকে কপি করা। ধন্যবাদ

উত্তর দিন