মোবাইলের খরচ হিসাব করুন ভ্যাট ক্যালকুলেটর অ্যাপ এর মাধ্যমে

2 105

মোবাইলের খরচ হিসাব করুন ভ্যাট ক্যালকুলেটর অ্যাপ এর মাধ্যমে। বর্তমানে যেকোনো দামের সাথে ১৫% মূল্য সংযোজন কর (VAT), ৫% সম্পূরক শুল্ক (SD) এবং ১% সারচার্জ নেওয়া হচ্ছে।
বিভিন্ন ইন্টারনেট প্যাক, বান্ডেল প্যাক, টকটাইম বা এসএমএস প্যাক কিনতে গেলেই মোট ২১% অতিরিক্ত খরচ করতে হচ্ছে। যেকোনো দামের সাথে অতিরিক্ত এই ২১% এর হিসাব করাটা সহজ হলেও বেশ বিরক্তিকর।
এই বিরক্তি কমাতেই থ্রিজিঅফার নিয়ে এল এন্ড্রয়েড অ্যাপ! মাত্র ১ চাপেই বের করে দিবে যেকোনো প্যাকের ভ্যাটসহ মূল্য!
 mobile-vat-calculator-teleinfo24
আমাদের ওয়েবসাইটে অনলাইন ভ্যাট ক্যালকুলেটর থাকলেও অফলাইনে এ ধরণের কোনো অ্যাপ ছিল না। আমরা যতদূর জানি, এই প্রথম কোনো অ্যাপ দিয়ে অফলাইনে ভ্যাট ক্যালকুলেশন করা যাবে, কোনো ইন্টারনেট কানেকশন ছাড়াই।
অ্যাপটির সাইজ মাত্র ২২৪ কেবি।

কিভাবে ভ্যাট ক্যালকুলেট করবেন-

অ্যাপটির সুবিধা হল, এতে কোনো জটিল কার্যক্রম নেই। Main price লেখার নিচের ঘরটাতে আসল দামটি লিখে Calculate বাটন চাপলে সাথেই সাথেই এর ভ্যাটসহ মোট দাম এবং আলাদাভাবে ১৫% ভ্যাট, ৫% এসডি, ১% এসসি বের করে দিবে, কোনো রকম লোডিং ছাড়াই। উদাহারণস্বরূপ, যদি আপনি 99 লিখে Calculate বাটনে চাপ দেন, তাহলে Total Price দেখাবে 119.79 BDT. এছাড়াও আরো দেখাবে-
VAT: 14.85 BDT (15%)
SD: 4.95 BDT (5%)
SC: 0.99 BDT (1%)
Total: 20.79 BDT (21%)
অর্থাৎ, ১৪.৮৫ টাকা যাচ্ছে ১৫% VAT-এ, ৪.৯৫ টাকা যাচ্ছে SD-তে, ০.৯৯ টাকা যাচ্ছে সারচার্জে। সবমিলিয়ে মূল দামের সাথে অতিরিক্ত ২০.৭৯ টাকা যাচ্ছে।

ভ্যাট ক্যালকুলেটর ডাউনলোড

অ্যাপটি গুগল প্লেস্টোরে পাওয়া যাবেনা আপাতত। তাই নিচে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে ইন্সটল করুন। এন্ড্রয়েড বাদে অন্য কোনো প্লাটফর্মের জন্য অ্যাপটি তৈরি করা হয়নি। এ বিষয়ে পরবর্তিতে আপডেট জানানো হবে।

ডাউনলোড লিঙ্ক ২ (গুগল ড্রাইভ)

এরূপ আরো অফার জানতে Related Post দেখুন এবং যেকোনো সমস্যায় সমাধান পেতে আপনার মন্তব্য পেশ করুন ধন্যবাদ

2 মন্তব্য
  1. নাফিজ উর রহমান বলেছেন

    সুন্দর পোস্ট ।

    1. Tariqul Islam বলেছেন

      ধন্যবাদ

উত্তর দিন