অপো’র পৃষ্ঠপোষকতায় সফল ভাবে সমাপ্ত হলো ২০১৯ এর ক্রিকেট বিশ্বকাপ এবং উইম্বলডন চ্যাম্পিয়নশিপ

0 1,090

[ঢাকা, ১৫ জুলাই ২০১৯] গত ১৪ জুলাই সমাপ্ত হলো ক্রীড়া জগতের অন্যতম সেরা দুটি আয়োজন আইসিসি ক্রিকেট বিশ্বকাপ এবং উইম্বলডন লন টেনিস চ্যাম্পিয়নশিপ। আর এ দুটি আয়োজনেই পৃষ্ঠপোষক ছিলো বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব এবং আইসিসি এর সাথে চুক্তি সম্পাদনের মাধ্যমে ক্রীড়াজগতে দীর্ঘমেয়াদি পদচারণা, তরুণ খেলোয়াড়দের উৎসাহ প্রদান ও স্পোর্টস মার্কেটিং জগতে নতুন যুগের সূচনা করতে চলেছে অপো।

 

একাধারে আইসিসি, রোঁলা গাঁরো এবং উইম্বলডন এর সাথে চুক্তিসমূহের মাধ্যমে ক্রীড়াঙ্গনে পৃষ্ঠপোষকতার এক দারুণ পোর্টফোলিও যোগ হয়েছে অপো’র ঝুলিতে। আইসিসি এর বৈশ্বিক অংশীদার হবার পর রোঁলা গাঁরো এবং উইম্বলডন চ্যাম্পিয়নশিপ এর সাথে কৌশলগত অংশীদারিত্ব চুক্তি সম্পাদন করে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো। এর মাধ্যমে ব্র্যান্ডের আন্তর্জাতিকীকরণ এবং একই সাথে স্থানীয়করণের মাধ্যমে ‘গ্লোকাল ইনিশিয়েটিভ’ বাস্তবায়নে আরও একধাপ এগিয়ে গেলো অপো। এই পৃষ্ঠপোষকতার মাধ্যমে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেট এবং টেনস ভক্তদের এক কাতারে নিয়ে আসার প্রয়াসেই এধরণের একটি উদ্যোগ।

প্রথমবারের মতো এশিয়ার কোন ব্র্যান্ড এবং প্রথম স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে উইম্বলডন চ্যাম্পিয়নশিপে পৃষ্ঠপোষকতা ছাড়াও অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের সাথে পাঁচ বছরের দীর্ঘমেয়াদী চুক্তিতে আবদ্ধ হলো অপো। প্রথমবারের উইম্বলডন চ্যাম্পিয়নশিপে অফিসিয়াল ছবি সংগ্রহে অপো রেনো স্মার্টফোন ব্যবহার করার মাধ্যমে স্পোর্টস ফটোগ্রাফিতেও এক নতুন যুগের সূচনা করলো অপো। উইম্বলডনে স্থান করে নেয়া তরুণ টেনিস তারকাদের উৎসাহ দেবার প্রয়াসে অপো প্রবর্তন করতে যাচ্ছে ‘অপো ব্রেক-থ্রু’ পুরষ্কার। প্রথমবারের মতো এই পুরষ্কার লাভ করেন ১৫ বছর বয়েসি টেনিস তারকা কোরি গাফ।

ক্রিকেট বিশ্বকাপে পৃষ্ঠপোষকতার অংশ হিসেবে বিশ্বজুড়েই অপো আয়োজন করে #BeAShotMaker ‘বি-এ-শট-মেকার’ ক্যাম্পেইন। এর মাধ্যমে বিশ্বকাপ চলাকালীন সময়ে অপো রেনো ১০এক্স জুম স্মার্টফোন ব্যবহারকারীরা বিশ্বকাপের ম্যাচসমূহের ভিডিও ধারণ করে তা শেয়ার করা ও পছন্দের দলকে ভোট দেবার সুযোগ পেয়েছে পুরো বিশ্বকাপ জুড়েই। ভক্তদের ধারণ করা ভিডিও থেকেই প্রতি ম্যাচের হাইলাইট প্রস্তুত করে তা অপো’র ফ্যানপেজে শেয়ার করার মাধ্যমে অপো ব্যবহারকারীদের সৃষ্টিশীলতা চর্চার সুযোগ তৈরি করে দেয়া হয় ক্যাম্পেইনটির মাধ্যমে।

ক্রীড়াজগতে অপো’র পৃষ্ঠপোষকতাসমূহ নিয়ে অপো বাংলাদেশ এর পিআর অ্যান্ড মার্কেটিং ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি বলেন, “আইসিসি ক্রিকেট বিশ্বকাপ এবং উইম্বলডন চ্যাম্পিয়নশিপে পৃষ্ঠপোষকতা মূলত তরুণদের ক্রীড়ামুখী করে তুলতে ও নতুন প্রতিভাদের বিশ্বমঞ্চে স্থান করে দিতে অপো’র দীর্ঘমেয়াদী পরিকল্পনার শুরুর পদক্ষেপ। উইম্বলডন এবং ক্রিকেট বিশ্বকাপের দীর্ঘ ঐহিত্যের সাথে মিল রয়েছে অপো’র ব্র্যান্ড ভ্যালু, উদ্ভাবনী দক্ষতা এবং সুক্ষ ডিজাইন সক্ষমতার। এর মাধ্যমে ইউরোপের বাজারে যেমন অপো’র অবস্থান সুদৃঢ় হবে তেমনি অপো’র উপস্থিতি রয়েছে এমন দেশসমূহে লন টেনিস এবং ক্রিকেটে তরুণদের উৎসাহী করে তুলতে বিশেষ ভূমিকা পালন করবে অপো।

উত্তর দিন