বাজেট এর ভেতর ২ জিবি র‍্যাম এর ৪জি স্মার্টফোন : Primo G8i 4G

0 1,766

কিছুদিন পর পর নিত্যনতুন ফিচার এবং অনন্য ডিজাইন নিয়ে বাজারে স্মার্টফোন আনার জন্য বিখ্যাত আমাদের দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। মূলত ১০ হাজারের নিচে এবং বাজেট বান্ধব স্মার্টফোন বাজার ধরে, ভালো স্মার্টফোন ব্যাবহার করতে ইচ্ছুক ক্রেতাদের জন্য নিয়মিত নতুন নতুন মডেল স্মার্টফোন নিয়ে আসে তারা। এরই ধারাবাহিকতায় কিছুদিন হল ওয়ালটন বাজারে এনেছে তাদের নতুন আরেকটি স্মার্টফোন প্রিমো জি৮আই ৪জি। এই স্মার্টফোনটি এর আগের জি৮আই এর আপডেটেড এবং ৪জি ভার্সন।

একনজরে এই প্রিমো জি৮আই ৪জি স্মার্টফোনটিতে থাকছেঃ এন্ড্রয়েড ৮.১ অরিও ভার্সন, ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি রম – পাশাপাশি ৬৪ জিবি পর্যন্ত এক্সপান্ডেবল মেমোরি কার্ড সাপোর্ট, ১.৪ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ৫.৩৪ ইঞ্চি ফুল ভিউ আইপিএস ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল রিয়ার এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা; আর সম্পূর্ণ ডিভাইসকে ব্যাকআপ দেয়ার জন্য ২২৫০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি।

স্মার্টফোনটির এর সাথে পাওয়া যাবেঃ প্রথমত প্রিমো জি৮ আই ডিভাইসটি, একটি চার্জার এডাপ্টার, একটি (২.০) ইউএসবি কেবল, একটি ইয়ারফোন, ডিসপ্লেতে যুক্ত প্রটেকশন গ্লাস, একটি ওয়ারেন্টি কার্ড, একটি সেফটি ইন্সট্রাকশন এবং ব্যাক কভার।

৪জি

এই ডিভাইসটিতে আগের প্রিমো জি৮আই থেকে সবচেয়ে বড় আপডেট হল এর কানেক্টিভিটিতে ৪জি এর সংস্করণ।

ডিজাইন

আগের প্রিমো জি৮আই ডিভাইসটি বাজারে ছিল কেবল ব্ল্যাক এবং লাইট ব্লু কালারে; তবে এবার প্রিমো জি৮আই ৪জি ডিভাইসটিতে যুক্ত হয়েছে আরও দুটি কালার ভেরিয়েন্ট; এ-দুটি হল ‘ডিপ ব্লু ‘ এবং ‘গোল্ডেন’। ডিভাইসটির স্মুথ কার্ভড বডি আপনাকে এটি ধরে রাখার ক্ষেত্রে এক দারুন অনুভূতি প্রদান করবে। আর ডিভাইসটির রিয়ার প্যানেলে উপরে এবং নিচে দুটি ব্যান্ড এর ডিজাইনে যুক্ত করেছে এক অন্যরকম মাত্রা।

ডিসপ্লে

স্মার্টফোনটির ডিসপ্লেটি ১৮ঃ৯ রেসিও সম্পন্ন ফুলভিউ আইপিএস প্যনেল ডিসপ্লে। এর রেজুলেসন ৪৮০*৯৬০ পিক্সেল। এটি ৫.৩৪ ইঞ্চি সাইজের ফুল ভিউ আইপিএস ডিসপ্লে, যা সাইড দিক থেকে ২.৫ ডি কার্ভড। ডিসপ্লেটির এডজ স্মার্টফোনটির বডির সাথে খুব ভালোভাবে মিলে গিয়েছে এবং এর ডিজাইন বাড়িয়ে দিতে খুব গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে।

হার্ডওয়্যার

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১.৪ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। আর সম্পূর্ণ সিস্টেমকে ব্যাকআপ দিবে একটি ডিডিআর৩ , ২ জিবি র‍্যাম। ডিভাইসটিতে রম পাওয়া যাবে ১৬ জিবি যার মধ্যে ১২ জিবি ইন্টারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা যাবে।

আর এই ডিভাইসটিতে ৬৪ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমোরি তো ব্যাবহার করার সুবিধা থাকছেই।

অপারেটিং সিস্টেম

অপারেটিং সিস্টেম হিসেবে এতে পাওয়া যাবে স্টক এন্ড্রয়েড ৮.১ অরিও ভার্সন।

ক্যামেরা

ডিভাইসটির রিয়ার প্যানেলে আছে অটো ফোকাস সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল বিএসআই সেন্সর বিশিষ্ট রিয়ার ক্যামেরা। এর সাথে পাওয়া যাবে একটি শক্তিশালী এলইডি ফ্ল্যাশ।

ফ্রন্ট প্যানেলে সেলফি তোলার জন্য পাওয়া যাবে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য এতে পাওয়া যাবে বোকেহ ইফেক্ট।

ক্যামেরা ইউআই

 

প্রিমো জি৮আই  এর সাথে তুলনা

প্রিমো জি৮আই ৪জি কে প্রিমো জি৮আই  এর সাথে তুলনা করতে হলে, কেবল একটি বিষয়ই উঠে আসবে আর তা হল এর প্রসেসর,কানেকটিভিটি এবং দাম।   প্রসেসর এর দিক দিয়ে এই দুটি ডিভাইস সামান্য আলাদা।  প্রিমো জি৮আই’তে ছিল ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর আর এতে পাওয়া যাবে ১.৪ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর।  আর প্রিমো জি৮আই এর দাম ৬৩৯৯ টাকা আর প্রিমো জি৮আই ৪জি এর দাম ৬৭৯৯ টাকা।

প্রিমো জি৮আই ৪জি ডিভাইসটি কেনার সাথে সাথে পাওয়া যাবে ৩০ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি।  তাছাড়াও ফোনের জন্য ১ বছরের, ব্যাটারির ৬ মাস, অ্যাডাপ্টারের ৬ মাস এবং ইউএসবি কেবলের ৬ মাস সার্ভিস ওয়ারেন্টি তো থাকছেই।  এছাড়াও কেনার পর ১০১ দিন পর্যন্ত এতে মাইনোরিটি সার্ভিস গ্যারান্টি পাওয়া যাবে।  আশা করি নতুন প্রিমো জি৮আই ৪জি ধারনা পেয়েছেন। কোন ধারনা বা মতামত থাকলে নিচে কমেন্টে জানাবেন; আবার কোন জিজ্ঞাসা থাকলে তাও জানাতে ভুলবেন না। ধন্যবাদ

উত্তর দিন