স্মার্টফোনে নতুন চমক অপ্পোর

0 1,222

 

এফ সিরিজের নতুন দুটি স্মার্টফোন বাজারে এনেছে অপো। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এফ১১ ও এফ১১ প্রো মডেলের স্মার্টফোন দুটির ঘোষণা দেওয়া হয়। এফ১১ প্রো ও এফ১১-এর পেছনে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। স্মার্টফোন দুটিতেই সাড়ে ৬ ইঞ্চি পর্দা থাকছে। অপো এফ১১ প্রো ও অপো এফ১১ স্মার্টফোন দুটিতে যথাক্রমে ৪০০০ ও ৪০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৬ ও ৪ গিগাবাইট র‍্যাম আছে।

অপো কর্তৃপক্ষ জানিয়েছে, অপো সৃষ্টিশীল তরুণদের জন্য উদ্ভাবনী মোবাইল ফোন নিয়ে আসার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। ‘সেলফি এক্সপার্ট’ থেকে ‘ব্রিলিয়ান্ট পোর্ট্রেট’ হিসেবে এফ সিরিজকে পরিচিত করে আগের যুগান্তকারী ক্যামেরা উদ্ভাবনকে ভিন্ন উচ্চতায় নিয়ে গেছে অপো এফ১১ প্রো ও অপো এফ১১।

অপোর শক্তিশালী ক্যামেরা প্রযুক্তির মাধ্যমে এফ১১ ও এফ১১ প্রো দুটি ফোনেই রয়েছে এফ সিরিজের সবচেয়ে অত্যাধুনিক ক্যামেরা সিস্টেম। এর পেছনের ক্যামেরা আপগ্রেড করা হয়েছে। এফ১১ প্রো ও এফ১১-তে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেম, এফ ১.৭৯ অ্যাপারচার, বল-বিয়ারিং ক্লোজড-লুপ ভিসিএম,৬পি লেন্স এবং উন্নত লাইটের জন্য ১/২.৩- ইঞ্চি ইমেজ সেন্সর।

উজ্জ্বল আলোক পরিবেশে ডিভাইসটি সরাসরি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাএইচডি ছবি তুলবে। অন্ধকারে এর ‘টেট্রা সেল টেকনোলজি’ এর সঙ্গে সংযুক্ত চার পিক্সেল থেকে তথ্য বিশ্লেষণ ও সমন্বয় করে ১.৬ ইউএমের সিঙ্গেল পিক্সেলের আউটপুট দেবে। ফটোসেনসেটিভ পিক্সেলের আকার দ্বিগুণ করবে, যার মাধ্যমে উজ্জ্বল ও লো-নয়েজ নাইট পোর্ট্রেট তোলা যাবে সহজে।

এফ১১ প্রো ও এফ১১ যতটা সম্ভব ফ্লুইড ও অত্যাধুনিকভাবে ডিজাইন করা হয়েছে। এর প্যানারোমিক স্ক্রিন এমনভাবে নকশা করা হয়েছে, যেখানে এর ফ্রন্ট ক্যামেরা লুকানো থাকবে, যা ফোনটিকে করে তুলেছে ‘নচলেস’। সাধারণ মোবাইল ফোনের তুলনায় এর ৬.৫ ইঞ্চি ডিসপ্লে­ স্ক্রিন এবং এর স্ক্রিন টু বডি রেশিও ৯০.৯ শতাংশ নিশ্চিত করবে আগের চেয়েও বড় ছবি।

অপো এফ১১ প্রো ও অপো এফ১১-এ অভ্যন্তরীণ মেমোরি ১২৮ গিগাবাইট করে।

অনুষ্ঠানে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডামোন ইয়াং, রবি আজিয়াটা লিমিটেডের করপোরেট কমিউনিকেশনসের ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার তাসকিন আহমেদ, অভিনেত্রী সাবিলা নূর, আলোকচিত্রী প্রীত রেজা চৌধুরী, অপো বাংলাদেশের ব্র্যান্ড ব্যবস্থাপক ইয়োনো এবং জনসংযোগ ব্যবস্থাপক ইফতেখার সানী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডামোন ইয়াং বলেন, ‘বিশ্বব্যাপী অপোর এফ সিরিজের স্মার্টফোনের সুনাম রয়েছে। আমরা আশাবাদী এ দুটি ফোন বাংলাদেশেও সফল হবে।’

এফ১১ প্রো পাওয়া যাবে থান্ডার ব্ল্যাক ও অরোরা সবুজ রঙে। বাজারমূল্য ৩৬ হাজার ৯৯০ টাকা। আর মার্বেল গ্রিন ও ফ্লুরাইট পারপল রঙে পাওয়া যাবে এফ১১ স্মার্টফোন। এটির দাম ২৭ হাজার ৯৯০ টাকা। ১৯ এপ্রিল থেকে এফ১১ প্রো হ্যান্ডসেট বাজারে পাওয়া যাবে।

আমার ওয়েব সাইটে ভিজিট করতে এখানে ক্লিক করুন।

উত্তর দিন