মোবাইল স্ক্রিন শেয়ার নিয়ে এলো স্কাইপ

0 469

ভিডিও কল চলাকালীন সময়ে মোবাইল স্ক্রিন শেয়ার করার সুবিধা দেওয়ার কথা ভাবছে স্কাইপ। মাইক্রোসফট অধিকৃত স্কাইপ বর্তমানে তাদের নতুন অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপের পরীক্ষামূলক ব্যবহার শুরু করে দিয়েছে, যাতে এই স্ক্রিন শেয়ারিং সুবিধাটি রয়েছে। যা একজন ব্যব‌হারকারীকে তাদের মোবাইল ডিসপ্লেতে থাকা যেকোন কিছু তাদের বন্ধু-বান্ধব বা সহকর্মী যে কারও সাথে শেয়ার করার অনুমতি দিবে। স্ক্রিনশেয়ার ব্যবহার করে পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন, ডেটিং অ্যাপ কিংবা বন্ধুদের সাথে অনলাইন শপিং করার জন্য উদ্বুদ্ধ করছে মাইক্রোসফট।

স্কাইপ যেখানে এতদিন ভোক্তা ও স্বল্প পর্যায়ের ব্যবসায়ীদের জন্য যোগাযোগের অন্যতম মাধ্যম ছিল, বর্তমানে সেটি ব্যবসায়ীবান্ধব বিভিন্ন অ্যাপ যেমন সিসকো ওয়েবএক্স, গো টু মিটিং এবং জুম – যাদের ইতোমধ্যে এই মোবাইল স্ক্রিন শেয়ারিং সুবিধা ছিল, তাদের সমপর্যায়ে চলে এল। এখনি এই স্ক্রিন শেয়ার সুবিধাটি পেতে আপনাকে একজন স্কাইপে ইনসাইডার (বেটা টেস্টার) হতে হবে। তবে আইওএসের সর্বশেষ বেটা ভার্সনে এই সুবিধাটি পাওয়া যায় নি। মাইক্রোসফটের তথ্য অনুযায়ী এটি একই সাথে অ্যান্ড্রয়েড ও আইওএসে চলে আসার কথা যা তাদের কমিউনিটি পোস্টের মাধ্যমে স্ক্রিনশটসহ ঘোষণা দিয়েছিল। এ থেকে সহজেই বুঝা যায় যে কোম্পানীটি এখনও আইওএস বেটা ভার্সনে এই সুবিধা অবমুক্ত করে নি।

মাইক্রোসফট এই সুবিধাটি কবে নাগাদ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করবে তা এখনও সঠিকভাবে জানা যায় নি। তবে তাদের একই ভিডিও কলে ৫০ জন অংশগ্রহণকারী থাকার সুবিধাটি যেহেতু এক মাসের কম সময় বেটা ভার্সনে ছিল, তাই আশা করা যায় আমরা এই মোবাইল স্ক্রিন শেয়ার সুবিধাটিও অতিদ্রুত দেখতে পাব।

আমার ওয়েব সাইটে ভিজিট করতে এখানে ক্লিক করুন।

উত্তর দিন