৪কে রেকর্ডিং সাপোর্ট নিয়ে ক্যানন এর নতুন ডিএসএলআর ‘ইওএস ২৫০ডি’

0 1,109

ভালো দামে ডিএসএলআর ক্যামেরার জন্য ক্যানন সর্বদাই আমাদের পছন্দের তালিকায় শীর্ষে। সম্প্রতি ক্যানন পুরো বিশ্বের বাজারে উন্মুক্ত করেছে তাদের নতুন একটি ডিএসএলআর ক্যামেরা, ক্যানন ইওএস ২৫০ডি। আর এই নতুন ইওএস ২৫০ডি কে বলা যায় এর পূর্ববর্তি ‘ক্যানন ২০০ ডি’ এর সাক্সেসর।

একনজরে ইওএস ২৫০ডিঃ

  • আমাদের দেশে এর দাম হবে প্রায় ৪৭০০০ টাকার আশেপাশে
  • এটি হবে একটি ৫ এফপিএস শুটিং রেট সমৃদ্ধ ক্যামেরা
  • সবচেয়ে আকর্ষণীয় দিক এটি ৪কে রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারবে

এই ডিএসএলআর ক্যামেরাটিতে থাকবে ক্যানন এর ‘ডিজিক ৮’ ইমেজ প্রোসেসিং সেন্সর। ডিএসএলআর ক্যামেরাটিতে একটি ৩ ইঞ্চি মাল্টি মুভেবল এলসিডি স্ক্রীন পাওয়া যাবে। আর এই এলসিডি স্ক্রীনটি হবে পুরোপুরি টাচস্ক্রীন। আর এই ক্যামেরাটি সম্পূর্ণ ৪কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে! আর সব মিলিয়ে এই ডিএসএলআর ক্যামেরাটি ক্যানন এর আরেকটি মিরর-লেস ক্যামেরা ক্যানন এম৫০ এর মতই সুবিধা ব্যাবহারকারিদের প্রদান করছে।

ক্যানন ইওএস ২৫০ডি এর আরেকটি নাম ক্যানন ইওএস রেবেল এসএল৩। আগেই বলেছি এটি এর আগের ক্যানন ইওএস ২০০ডি তথা ইওএস রেবেল এসএল২ এর সাক্সেসর। ক্যামেরাটিতে ৫এফপিএসে ব্রাস্ট শুটিং সাপোর্ট করবে। সহজেই অন্যান্য ডিভাইসের সাথে কানেক্টিভিটি এর জন্য এই ক্যামেরাতে থাকবে ওয়াইফাই প্রযুক্তি।

ক্যামেরাটিতে থাকবে ২৪.১ মেগাপিক্সেল রেজুলেশন এর এপিএস-সি ক্যামেরা সেন্সর। বিভিন্ন সময়, নানান পরিস্থিতিতে ছবি তোলার জন্য এই ক্যামেরাটিতে থাকবে অনেক রকম সেটিংস্‌। আর ক্যামেরাটির দ্রুত অটোফোকাস এবং ৪কে রেকর্ডিং কে আরও বেশি স্মুথ করার জন্য এর শক্তিশালী ডিজিক ৮ প্রসেসর বেশ ভালো কাজে দেবে। এই ক্যামেরাটির ওজন মাত্র ৪৪৯ গ্রাম, আর এর আগে আগের ক্যানন ২০০ডি এর ওজন ছিলো ৪৫৩ গ্রাম।

উত্তর দিন