পলিটেকনিক রেজাল্ট খুব সহজেই বের করে ফেলুন

1 888

পলিটেকনিক রেজাল্ট ২০১৯ খুব শিগ্রয় প্রকাশিত হবে। রেজাল্ট পাবার জন্য অনেক শিক্ষার্থী একসাথে কারিগরী শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে হিট করে ফলে সার্ভার খুব ধীর গতির হয়ে পরে এবং রেজাল্ট পেতে বিলম্ব হয়। এমন অবস্থায় অনেকে রেজাল্ট ঠিক সময়ে পেতে পারেন না।

রেজাল্ট পেতে চাইলে প্রথমে যা করতে হবেঃ

আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে।

উক্ত লিংকে প্রবেশ করার পর  আপনি গুগল ড্রাইভে ডুকে পরবেন। গুগল ড্রাইভে অনেকগুলো পিডিএফ ফাইল দেখতে পারবেন। ঐ পিডিএফ ফাইলগুলোর মধ্যে আপনাকে খুঁজে বের করতে হবে আপনার কাঙ্খিত রেজাল্ট ফাইলটি। আপনি যদি ৫ম পর্বের হন তাহলে আপনাকে ৫ম পর্বের রেজাল্ট খুঁজে বের করতে হবে। খুঁজে বের করার পর ঐ ফাইলটি আপনি ডাউনলোড করবেন।

ঐ ফাইলটি হবে PDF Format এ। ঐ পিডিএফ ফর্মেট থেকে আপনার রেজাল্ট খুঁজে বের করতে হবে। সেক্ষেত্রে আপনার পলিটেকনিকের এডমিট কার্ডের রুল নম্বর ব্যবহার করতে হবে।

পিডিএফ ফাইল ওপেন করার পর কম্পিউটারে Ctrl+F প্রেস করলে পাবেন সার্চ অপশন। ওখানে রুল নম্বর টি লিখুন এবং সাথে সাথে আপনার  রেজাল্ট চলে আসবে। রেজাল্টের পাশে মূলত পাস করলে পয়েন্ট আর ফেল করলে যে বিষয়ে ফেল করেছেন সেই বিষয়ের কোড ব্র্যাকেট দিয়ে আসবে।

তবে যদি কোন কারনে ফেল আসে আর আপনার মনে হয় এটা দূর্ঘটনাক্রম তাহলে আপনি চাইলে বোর্ড চ্যালেঞ্জ করতে পারবেন। বোর্ড চ্যালেঞ্জ করার জন্য কিছু নির্দিষ্ট নিয়ম আছে যা আপনাকে অনুসরন করতে হবে। এই নিয়ম গুলোর লিংক নিচে দেয়া হবে।

রেজাল্ট পাবার ক্ষেত্রে এত ঝামেলা না করে আপনি চাইলে আপনার রেজাল্ট নির্দিষ্ট সেমিস্টার ওয়াইজ ও পেতে পারেন।  সেক্ষেত্রে নিচের লিংকে আপনার ভিজিট করতে হবে এবং ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। bteb result সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হবার ২ মাসের মধ্যে দিয়ে থাকে। অনেক সময় রেজাল্ট দিতে বিভিন্ন কারনে দেরিও করে থাকে।

1 টি মন্তব্য
  1. Nirjon বলেছেন

    thanks

উত্তর দিন