পিওরভিউ অফ Nokia 9- একনজরে সব জানুন।

0 1,553

নোকিয়া অবশেষে বন্ধ করে দিল নানাবিধ পাঁচ ক্যামেরা নিয়ে গুজব Nokia 9 Pureview প্রকাশের মাধ্যমে। এটি হতে যাচ্ছে ২০১৯ সালের সেরা অন্যতম  ফ্লাগশিপ ফোন। Nokia 9 Pureview-এর গড় মূল্য ৬৯৯ ডলার এবং এই ফোনটির শিপিং শুরু হতে যাচ্ছে আগামী মার্চ মাসে। এটি ফোনটির একটি মাএ কালার, যা হল Midnight Blue। রঙটি দেখতে অনেক আকষর্ণীয়। এইচএমডি কিছু কিছু অনলাইন শপে এর অগ্রিম অডারগুলো বাতিল করে দিয়েছে। কারণ তারা এর আকর্ষণ বজায় রাখতে চাচ্ছেন।

Nokia 9 Pureview : স্পেস

ক্যামেরা সেকশনে যাওয়ার আগে আমরা এই ফোনটির মৌলিক দিকগুলো জেনে নিই ।Nokia 9 Pureview এ All glass Sandwich Design boasts ও Corning Gorila Glass 5 ব্যবহার করা হয়েছে এবং এই ফোনটিতে ৫.৯৯ ইঞ্চির ওএলডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যা আপনার ফোনকে সুরক্ষা করবে।  এই ফোনে ব্যবহার করা হয়েছে ৮৪৫ স্নাপড্রাগন চিপসেট। যা আপনাকে সর্বোচ্চ প্যারফোমেন্সে সহায়তা করবে।এটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম এর ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

Nokia 9 Pureview : ক্যামেরা

Nokia 9 Pureview এর মূল আকর্ষণ হল এর ৫টি ক্যামেরা। এটিতে ৩টি মনোক্রম সেন্সর ও ২টি  আরজিবি সেন্সর ব্যবহার করা হয়েছে। প্রতিটি মনক্রোম সেন্সর RGB-এর একটির তুলনায় ২.৯ গুণ বেশি  আলো কাপচার করে। যা আমাদের ছবিতে করে তোলে অত্যাধিক সুন্দর। এখানে প্যান্ট-ক্যামেরা মডিউলটি একটি কাস্টম এএসআইসি এর মাধ্যমে  নিয়ন্ত্রিত হয়, এই ফোনে একসাথে পাঁচটি ক্যামেরা ব্যবহারের মূল কারণ আপনার ছবিকে আরও বাস্তবগামি করে তোলা।

হোয়াইট ব্যালেন্স এবং এক্রোপোলারের জন্য এর প্রসেসর এর ব্যাকগ্রাউন্ডে কাজ করে। Nokia আরও প্রকাশ করেছে যে এর প্রতিটি ছবির পিছনে কাজ করে ফোনটির GPU,CPU ও DSP। যা আপনার ছবিতে এনে দিবে আরো বিস্তারিত , তীক্ষ্ণতা এবং আকর্ষণ । Nokia 9 Pureview  এর প্রতিটি ছবি RAW DMG দ্বারা সম্পাদিত হবে। HMD Global ফোনটিতে ইনব্লিট লাইটরুম অ্যাপ ব্যবহার করেছে। যার ফলে আপনি আপনার ফোনেই সকল প্রকার ছবি সংস্করণ করতে পারবেন। এটিতে IP67 ব্যবহার করা হয়েছে। যা আপনার ফোনকে বিভিন্ন ডাস্ট থেকে রক্ষা করবে। ৩৩২০ এমএইচ ব্যাটারি দ্বারা এটি নিয়ন্ত্রিত। যা আপনার ফোনকে সর্বোচ্চ ব্যবহারের সুযোগ দিবে।

উত্তর দিন