ইয়ারবাড এর কাজ করবে হুয়াওয়ে এর সানগ্লাস!

0 1,195

সম্প্রতি বহু প্রতীক্ষিত হুয়াওয়ে পি৩০ ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করার পর; প্যারিস এর একটি ইভেন্টে তারা তাদের প্রথম স্মার্ট গ্লাস এর ঘোষণা করে।

কোরিয়ান আই-ওয়্যার ব্র্যান্ড জেন্টাল মন্সটার এর সাথে পার্টনারশিপ করে হুয়াওয়ে এবার তাদের তথা পৃথিবীর প্রথম স্মার্ট সানগ্লাসটি তৈরি করছে। তো হয়ত সহজেই ভেবে নিতে পারেন এই স্মার্ট গগ্লাসে একটি ক্যামেরা থাকবে, যা দিয়ে এটি আশেপাশের দৃশ্য ক্যাপচার করবে। তবে ভুল, এই স্মার্টগ্লাসটিতে কোনরকম ক্যামেরা লাগানো থাকবে না। বরং দেখার জন্য কোন স্মার্ট গ্যাজেট না হয়ে এটি আপনার জন্য কাজ করবে একটি শোনার গ্যাজেট হিসেবে।

ব্যাপারটি সত্যি! আপনি হুয়াওয়ে এর এই স্মার্ট সানগ্লাসটি ব্যাবহার করতে পারবেন, আপনার চিরাচলিত ব্লুটুথ ইয়ারবাড এর রিপ্লেস হিসেবে। এর দুইপাশে থাকা দুইটি মাইক্রোফোন বুম-ফর্মিং প্রযুক্তি এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ‘নয়েজ রিডাকশন’ ব্যাবহার করে অনেক ভিরেও প্রাপক পক্ষে আপনার একটা ক্লিয়ার সাউন্ড প্রোভাইড করবে; এর দুইপাশে থাকা ‘দুইটি সেমি ওপেন স্পিকার’ এর মাধ্যমে যতটা কম সম্ভব সাউন্ড না নষ্ট করে আপনাকে একটি ক্লিয়ার স্টেরিও সাউন্ড প্রোভাইড করবে।

স্মার্ট গ্লাসটি একটি ক্লিন এবং মিনিমাল ডিজাইন এর সাথে আসবে; আর অবশ্যই পছন্দ অনুযায়ী কিছু কাস্টমাইজেশন তো থাকবেই। এই স্মার্টগ্লাসটিতে কোন ফিজিক্যাল বাটন বা পোর্ট পাওয়া যাবে না, শুধু পাওয়া যাবে একটি টাচ বাটন বা সারফেস । যে টাচপ্যাড ব্যবহার করে কল রিসিভ কেটে দেয়া বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যাসিস্ট্যান্টকে চালু বন্ধ করা যাবে।

উক্ত ইভেন্টে হুয়াওয়ে জানিয়েছে এটি এবছরের জুলাই নাগাদ বাজারে চলে আসবে।

উত্তর দিন