বন্ধ হচ্ছে গুগল প্লাস

2 1,223
This entry is part 7 of 7 in the series প্রযুক্তি কথন

গুগল প্লাসের বিদায় ঘণ্টা বেজে গেছে। ফেসবুকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে আসা গুগল প্লাস আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে যাচ্ছে ২ এপ্রিল। গুগলের আরও একটি সামাজিক যোগাযোগের সাইট জনপ্রিয় করার চেষ্টা ব্যর্থ হতে যাচ্ছে। ২০১১ সালে চালু হয় গুগল প্লাস। কিন্তু গুগলের এ সাইটও জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি। শেষতক গুগল প্লাস বন্ধ হওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

সামাজিক যোগাযোগের সাইট গুগল প্লাস বন্ধ করার কারণ হিসেবে গুগল বলছে, সেবাটি ব্যবহারকারী কম। এখানে মানুষ খুব কম সময় কাটায়। মানুষের প্রত্যাশা পূরণ করতে না পারা ও নিরাপত্তা উদ্বেগ থেকে গুগলকে এ সাইটটি বন্ধ করার উদ্যোগ নিতে হয়েছে।

গুগলের পক্ষ থেকে অবশ্য সরাসরি নিরাপত্তা উদ্বেগের কথা বলা হয়নি। তবে সম্প্রতি গুগল প্লাসের নিরাপত্তা ত্রুটি কাজে লাগিয়ে থার্ড পার্টি অ্যাপ নির্মাতাদের কাছে প্রায় ৫ লাখ ব্যবহারকারীর তথ্য চলে যাওয়ার কথা স্বীকার করে গুগল। এ সমস্যা সমাধান করার পর আরও ত্রুটি সামনে আসে। তাই দ্রুত এ সেবাটি বন্ধ করার কথা জানায় গুগল।

গুগল প্লাস বন্ধ হয়ে গেলে এখানে যাদের অ্যাকাউন্ট ও পেজ আছে তা মুছে যাবে। এখানে থাকা ছবি, ভিডিওগুলো ডাউনলোড করে নেওয়া যাবে বা গুগল ফটোজে ব্যাকআপ রাখা যাবে। তবে, এখানে দেওয়া অন্যান্য পোস্টগুলো হারিয়ে যাবে।

তো আজকে এখানেই শেষ করছি । ধন্যবাদ সবাইকে।

Series Navigation<< এখন থেকে iphone দিয়ে যেকোনো মোবাইল এ Bluetooth দিয়ে ফাইল আদান প্রদান করুন এক ক্লিকএ
2 মন্তব্য
  1. নাফিজ বলেছেন

    সুন্দর পোস্ট লিখেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

  2. Md Rishad বলেছেন

    অনেক সুন্দর পোস্ট করছেন।।

উত্তর দিন