শাওমির নতুন ফাস্ট চার্জিং প্রযুক্তি : ৪০০০ এমএএইচ ব্যাটারি ১৭ মিনিটেই ফুল চার্জ!

0 1,694

এমনও দিন ছিল যখন চাইনিজ কোম্পানিগুলো দেদারছে কেবল পশ্চিমা প্রযুক্তিকে হুবহু কপি করত! তবে দিন বদলেছে হুয়াওয়ে এবং শাওমি, অপো এর কোম্পানি বর্তমানে আধুনিক নানা প্রযুক্তির উদ্ভাবন করছে, যা পশ্চিমা বিশ্ব সাদরে গ্রহন করছে; আর পারলে তো তারাই আরও চাইনিজ প্রযুক্তি অনুসরন করছে।

আজ থেকে ৭ মাস আগে অপো তাদের আর১৭ প্রো ডিভাইস এর মাধ্যমে আমাদের সামনে প্রথম Super VOOC ফাস্ট চার্জিং নিয়ে আসে। যেখানে সে সময় মাত্র ১০ মিনিটে ৪০-৫০% ব্যাটারি (৩৭০০ এমএএইচ ব্যাটারি) চার্জ হয়ে যেত। তবে এবার চাইনিজ অ্যাপেল বলে খ্যাত শাওমি ‘সুপার চার্জ টার্বো’ নামে একটি বিশেষ ১০০ওয়াট ফাস্ট চারজিং প্রযুক্তি পর্দামুক্ত করেছে; যা কিনা ৪০০০ এমএএইচ ব্যাটারি মাত্র ১৭ মিনিটেই ১০০% চার্জ করে দিতে সক্ষম!

চাইনিজ অ্যাপেল  খ্যাত শাওমি’র কো ফাউন্ডার এবং প্রেসিডেন্ট লিন বিন একটি জনপ্রিয় চাইনিজ সামাজিক মাধ্যমে একটি ভিডিও উন্মুক্ত করেছেন; যেখানে কিনা দেখা যাচ্ছে যে, শাওমির ইঞ্জিনিয়াররা স্মার্টফোন এর জন্য সুপার চার্জ টার্বো’ নামে একটি বিশেষ ১০০ওয়াট ফাস্ট চারজিং প্রযুক্তি সফলভাবে পরীক্ষা করেছে; আর এখানে একটি ৪০০০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি মাত্র ১৭ মিনিটে ফুল চার্জ করা সক্ষম হয়েছে।

এমনকি এর পাশে অপো এর Super VOOC ফাস্ট চার্জিং’ও রাখা হয়েছিলো। যেখানে কিনা সেটি ৩৭০০ এমএইচ একটি ব্যাটারি একই সময়ে ৬৫% চার্জ করতে সক্ষম হয়েছিল। এদিকে সম্প্রতি শাওমির মূল “মি” ব্রান্ডিং থেকে আলাদা হওয়া শাওমির সাব-ব্রান্ড রেডমি এর প্রেসিডেন্ট লু অয়েবিং তার সামাজিক মাধ্যম প্রোফাইলে একটি পোস্ট এর মাধ্যমে নিশ্চিত করেছে যে, সর্বপ্রথম রেডমি ফোনই এই সুপার চার্জ টার্বো’ নামে একটি বিশেষ ১০০ওয়াট ফাস্ট চারজিং প্রযুক্তির ব্যাপক সংখ্যক স্মার্টফোন নিয়ে বাজারে আসবে।

 

উত্তর দিন