পিসির জন্য কয়েকটি Android Based অপারেটিং সিস্টেম!

0 697

কেমন আছেন সবাই?

আশা করি ভাল!অনেক দিন হলো টিউন করা হয়না,তাই ভাবলাম নতুন বছরের প্রথম টিউন করি! সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের টিউন।

 

গুগলের তৈরি Android Os এখন সারা বিশ্বে বিপুল জনপ্রিয় অপারেটিং সিস্টেম। সারা বিশ্বের বেশিরভাগ স্মার্টফোন  Android Based এর উপর নির্মিত!

এই অপারেটিং সিস্টেম ফ্রি হওয়াই ও প্লেস্টোরে বিপুল পরিমান এপ্পস থাকার কারনে সবার পছন্দের Android অপারেটিং সিস্টেম।আমরা যারা এই অপারেটিং সিস্টেমকে পিসি ও ল্যাপটপে ইউস করতে চাই,তারা এই টিউনের কয়েকটা  ওএস থেকে আপনার পছন্দের ওএস বেছে নিতে পারবেন।  Android টাচ নির্ভর অপারেটিং সিস্টেম হলেও কয়েকটি কোম্পানি এই ওএস কে পিসি ও ল্যাপটপ চলার উপযোগী করে তৈরি করেছেন।তার মধ্য জনপ্রিয় কয়েকটি অপারেটিং সিস্টেম নিচে চিত্র সহকারে উল্লেখ করা হলো,

 

১. Prime OS

ইন্ডিয়ার তৈরি এই অপারেটিং সিস্টেম  Android 7.0 (Nougut) পর্যন্ত রিলিজ হয়েছে।

 

২. Phonex OS

চাইনিজ এই অপারেটিং সিস্টেম এখন পর্যন্ত Android 7.0 (Nougut) পর্যন্ত রিলিজ হয়েছে।

 

৩. Remix Os

এই চাইনিজ অপারেটিং সিস্টেম সর্বশেষ Android 6.0 (Marshmallow) পর্যন্ত রিলিজ হয়েছে।

 

৪. Openthos OS

এই চাইনিজ অপারেটিং সিস্টেম এখন পর্যন্ত Android 8.0 (Oreo) পর্যন্ত রিলিজ হয়েছে।

৫. Bliss OS

এই অপারেটিং সিস্টেম Android 8.0 (Oreo) পর্যন্ত রিলিজ হয়েছে।

 

উপরের চিত্র থেকে কোন ওএসের গ্রাফিক্স ভালো লাগলো ও টিউনটি কেমন লাগলো? কমেন্ট করে নিশ্চয় জানাবেন।আপনারা যদি চান তাইলে প্রত্যেকটির বিস্তারিত ভাবে আলোচনা করবো নেক্সট টিউনে ডাউনলোড লিঙ্ক সহ,কিন্তু যদি আপনারা সেইটা চান, কারন আপনাদের কমেন্টের উপর নির্ভর করবে।

 

আমি ভালবাসি পিসি হেল্পলাইনবিডি, আপনারাও এই ব্লগকে ভালবাসুন। নিজে জানুন,অন্যকে জানান।

আশা করি ভুল ভ্রান্তি  হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন সবাই।

 

 

শুধুমাত্র টিউন চোরদের উদ্দেশ্য কিছু কথা

( বিঃদ্রঃ – মানুষকে জানানোর জন্য টিউন করি।এই টিউন করে কোন টাকা পাই না। কিছু মানুষ দেখি  টিউন কপি করে নিজস্ব সাইটে দেয়,এইটা ঠিক না,কারন কষ্ট করে টিউন করতে হয়। দয়া করে টিউন কপি করবেন না। কোন ভদ্র ফ্যামিলির ছেলে এই কাজ করবে না আমি জানি।যদি রাস্তার ছেলে হন সেটা আলাদা কথা। কাউকে কষ্ট দিতে নয়,বরং কষ্ট পেয়ে এই কমেন্টটি করা,দয়া করে ভুল বুঝবেন না।  )

 

উত্তর দিন