✌ ১০০তম পোস্ট ✌ ডিজিটাল লাইসেন্স ব্যাবহার করে উইন্ডোজ ১০ সক্রিয় করার উপায়

0 2,080

“পরম করুণাময় অসীম দয়ালু মহান আল্লাহ তা’আলা নামে শুরু করছি”

আসসালামু আলাইকুম,

পিসি হেল্পলাইন বিডি ব্লগের ভিজিটর, পাঠকবৃন্দ, প্রশাসক এবং সকলকে অন্তরেরর অন্তস্থল থেকে জানাই হৃদয় নিংড়ানো ভালোবাসা ও শুভেচ্ছা। আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আমার ১০০তম পোস্টে আপনাদের সকলকে স্বাগতম।

১০০তম পোস্ট উপলক্ষে আজ আমি আপনাদের সাথে এমন একটি সফটওয়্যার ভাগ করবো, যেটির মাধ্যমে খুব সহজেই ডিজিটাল লাইসেন্স ব্যাবহার করে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম স্থায়ী ভাবে সক্রিয় করা যায়। সফটওয়্যারটির নাম PHBW Activator এবং এটি শুধু উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে ব্যাবহার করা যাবে।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম সক্রিয় করার জন্য সবাই ভলিউম লাইসেন্সিং (কেএমএস) ব্যাবহার করে থাকে। কিন্তু এই ক্ষেত্রে আপনার কম্পিউটারের উইন্ডোজ প্রতি ৬ মাস বা ১ বছর পর রিনিউ করতে হয়। পরবর্তীতে আবার উইন্ডোজ ইন্সটল করার সময় পূর্বের ব্যবহৃত ভলিউম লাইসেন্স কী আর ব্যাবহার করা যায় না। এছাড়াও পিসিতে আপডেট সহ নানান সমস্যা হয়।

উইন্ডোজ ১০ লাইসেন্স সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

ডিজিটাল লাইসেন্স ব্যাবহার করে অপারেটিং সিস্টেম সক্রিয় করার পর লাইসেন্স কী সংগ্রহ করে পরবর্তীতে আবার ব্যাবহার করা যাবে। উইন্ডোজ সক্রিয় করার পর লাইসেন্স কী সংগ্রহ করার উপায় আমার পরবর্তী পোস্টে পাবেন। আজ শুধু দেখাবো PHBW Activator দিয়ে কিভাবে উইন্ডোজ ১০ স্থায়ী ভাবে সক্রিয় করা যাবে।

ডাউনলোড লিঙ্ক

Direct Link / ZippyShare

 

PHBW Activator দিয়ে স্থায়ী ভাবে উইন্ডোজ ১০ সক্রিয় করার উপায়ঃ

  • সফটওয়্যারটি ব্যাবহার করার পূর্বে উইন্ডোজ ডিফেন্ডার থেকে Virus & threat protection বন্ধ করতে হবে। এটি বন্ধ করতে কম্পিউটার কীবোর্ড থেকে Win+S বাটন চেপে সার্চ বার ওপেন করতে হবে। সেখানে “Virus & threat protection” লিখে এন্টার বাটনে চাপে উইন্ডোজ ডিফেন্ডার ওপেন করে “Manage settings” এ ক্লিক করতে হবে।

  • এরপর স্ক্রল করে সেটিংস থেকে Real-time protection এবং Cloud-delivered protection বন্ধ করতে হবে।

  • এখন PHBW Activator.exe ফাইলটির উপরে মাউস কার্সার নিয়ে গিয়ে ডান বাটন চেপে “Run as administrator” বাটনে ক্লিক করে ওপেন করতে হবে। সফটওয়ারটি চালু হতে কিছু সময় নিবে।

  • সফটওয়্যারটি চালু হওয়ার পর নিচের মতন দেখাবে।

  • এবার “Work Mode” থেকে PHBW সিলেক্ট করতে হবে।

  • সবশেষে Start বাটনে ক্লিক করতে হবে। উইন্ডোজ ১০ স্থায়ী ভাবে সক্রিয় হতে কিছুক্ষণ সময় নিবে।

  • উইন্ডোজ ১০ স্থায়ী ভাবে সক্রিয় হয়ে গেলে নিচের মতন দেখাবে।

  • এখন PHBW Activator সফটওয়্যারটি যে ফোল্ডারে রেখেছেন সেখানে PHBW নামে একটি টেক্সট ফাইল পাবেন সেটি সংরক্ষণ করে রাখুন। কারণ, PHBW.txt ফাইলের ভিতরে আপনার লাইসেন্স কী আছে। যেটি পরবর্তীতে আবার উইন্ডোজ ইন্সটল করার সময় ব্যাবহার করা যাবে।

  • ডিজিটাল লাইসেন্স ব্যাবহার করে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম স্থায়ী ভাবে সক্রিয় হয়েছে কিনা তা চেক করতে Settings > Update & Security > Activation-এ যেতে হবে।

ব্যাস কাজ শেষ। এভাবে ডিজিটাল লাইসেন্স ব্যাবহার করে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম স্থায়ী ভাবে সক্রিয় করা যায়। কোন সমস্যা হলে মন্তব্য করে অবশ্যই জানাবেন। আজ এই পর্যন্তই। সবাই ভালো এবং সুস্থ থাকুন।

নিজে জানুন, অন্যকে জানান

উত্তর দিন