সবার আগে জে এস সি রেজাল্ট দেখুন মাত্র কয়েকটি ধাপে

0 2,345

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই। নিশ্চই সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। যাই হোক আমরা সবাই জানি আগামি কাল জে এস সি রেজাল্ট দেবে। রেজাল্ট নিয়ে অনেকেই খুব চিন্তিত। তবে যারা ভালো রেজাল্ট করবেন তাদের জন্য আমার অভিনন্দন। আর যাদের রেজাল্ট আশানুরুপ হয়নি তাদের জন্যও রয়েছে শুভ কামনা। কারন ভালো রেজাল্ট করার চেষ্টা তো সবাই করেছেন। সবাইকে যে ভালো রেজল্ট করতে হবে এমনতো কোন কথা নেই। ভালো খারাপ মিলেই তো এই দুনিয়া। যাই হোক অনেকেই কিভাবে কোন উপায়ে রেজাল্ট দেখবেন তা নিয়ে বেশ চিন্তিত , তাই তাদের জন্য নিয়ে এলাম এই পোষ্ট। একদন খুটিনাটি সকল তথ্য থাকবে এই পোষ্টে।

ওয়েব সাইট থেকে দ্রুত রেজাল্ট দেখতে

যারা সরাসরি অনলাইন থেকে দ্রুত রেজাল্ট দেখতে চান তারা এই লিংকে প্রবেস করেন JSC Result 2018 অথবা সরাকারী ওয়েব সাইট থেকেও দেখে নিতে পারেন। সরকারী সাইটের লিংক। Education Board

উভয় সাইটেই নিচের মতো একটা ফর্ম পাবেন। Examination, Year, Board, Roll ও Reg:No সাবধানে ফিলাপ করুন।


এবার একটা বিষয় বলে নিচ্ছি, ক্যাপচা সম্পর্কে আমরা অনেকেই জানি না। Reg:No এর ঠিক নিচের ঘরেই পাবেন এই ক্যাপচা অপশন। এখানে আপনাকে দুটি সংখ্যা দেয়া হবে। তার উত্তর খালি ঘরে পুরোন করতে হবে। যেমন যদি দেয়া থাকে ৩+৪ তাহলে আপনাকে ক্যাপচা ঘরে ৭ লিখতে হবে।

এস এম এস এর মাধ্যমে রেজাল্ট দেখবে যেভাবে

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন।

JSC<space> আপনার বোর্ডের প্রথম তিন সংখ্যা<space>Roll Number<space>Year ও পাঠিয়ে দিন এই নম্বরে 16222

উদাহরন:

JSC DHA 123678 2018

কোন বোর্ডের প্রথমন তিন সংখ্যা কি হবে

Barisal Board JSC result – BAR

Chittagong Board JSC result – CHI

Comilla Board JSC result – COM

Dhaka Board JSC result – DHA

Dinajpur Board JSC result – DIN

Jessore Board JSC result – JES

Rajshahi Board JSC result – RAJ

Sylhet Board JSC result – SYL

Madrasah Board JDC result –MAD

কারো মাধ্যমে রেজাল্ট জেনে নেয়ার উপায়

এই সুবিধাটা আজকাল অনেকেই দিয়ে থাকেন। তবে বিশ্বস্ত মাধ্যম ছাড়া এটা কিছুটা রিস্কি। তবে চিন্তার কোন কারন নেই। আমি আপনাদের বিশ্বস্ত একটা মাধ্যমের ঠিকানা দিয়ে দিচ্ছি। প্রথমে JSC Resultএই লিংকে যান। টিউনটা ভালোভাবে পড়ার চেষ্টা করুন। টিউনের একেবারে নিচে Resultkit এর ফেসবুক গ্রুপ লিংক পাবেন। সেখানে জয়েন করুন। গ্রুপে আপনার তথ্য দিন। গ্রুপ এডমিন আপনার রেজাল্ট খুব সহজেই খুজে বের করে দেবে। বিশ্বস্ততার সাথে কেবল রেজাল্ট কিটই আপনাদের বিনামূল্যে এই সেবা প্রদান করে থাকবেন।

পি এস সি রেজাল্ট নিয়ে বিস্তারিত এখানে দেখুন PSC Result

বন্ধুরা আবারো সবার জন্য শুভ কামনা করে আজকের মতে এখানেই বিদায় নিচ্ছি। আর হ্যা, রেজাল্ট পাওয়া পরে মিষ্টি পাঠাতে একদমই ভুল করবেন। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ

উত্তর দিন