উইন্ডোজ ১০ এর ব্রাইটনেস *** সমস্যার সমাধান ***

0 887

অনেক সময় উইন্ডোজ ১০ এর নোটিফিকেশন এরিয়া’র কুয়িক একশন থেকে অথবা কিবোর্ড এর নির্দিষ্ট বাটন চেপে ব্রাইটনেস কমানো অথবা বাড়ানো যায় না। উইন্ডোজ ১০ এর সর্বশেষ ভার্সন গুলোতে গ্রাফিক্স ড্রাইভার ইন্সটল করা থাকা সত্ত্বেও এই সমস্যা হয়ে থাকে। আপনার পিসি অথবা ল্যাপটপে এই সমস্যা হয়ে থাকলে পোস্টটি আপনার জন্য।

সমস্যাটি থেকে মুক্তি পেতে নিচের ধাপ গুলো অনুসরণ করতে হবেঃ

  • প্রথমে কিবোর্ড থেকে Win+R বাটন চেপে Run ওপেন করতে হবে।
  • এবার বক্সে devmgmt.msc টাইপ করে OK বাটনে ক্লিক করলে Device Manager ওপেন হবে।

  • এখন Device Manager থেকে Display adapters এর বাম পাশে ক্লিক করলে আপনার পিসি অথবা ল্যাপটপের গ্রাফিক্স ড্রাইভার এর নাম দেখতে পারবেন।
  • এরপর গ্রাফিক্স ড্রাইভার এর নামের উপরে মাউস কার্সার নিয়ে গিয়ে ডান বাটন চেপে Update Driver-এ ক্লিক করতে হবে।

  • Update drivers চালু হয়ে গেলে Search automatically for updated driver software এর উপর ক্লিক করতে হবে। গ্রাফিক্স ড্রাইভার আপডেট হওয়ার জন্য অবশ্যই আপনার পিসি অথবা ল্যাপটপে ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

  • গ্রাফিক্স ড্রাইভার ইন্সটল হওয়ার সময় আপনার পিসি অথবা ল্যাপটপের স্ক্রিন কালো হয়ে যেতে পারে। এমন হলে চিন্তার কোন কারণ নেই, কিছুক্ষণ পর স্ক্রিন চলে আসবে। গ্রাফিক্স ড্রাইভার আপডেট হয়ে যাওয়ার পর Update drivers এর নিচের দিকে Close বাটনে ক্লিক করতে হবে। এবার নোটিফিকেশন এরিয়া’র কুয়িক একশন থেকে অথবা কিবোর্ড এর নির্দিষ্ট বাটন চেপে ব্রাইটনেস কমিয়ে অথবা বাড়িয়ে দেখুন আপনার সমস্যাটি সমাধান হয়ে গেছে।

কোন সমস্যা হলে মন্তব্য করে জানাবেন। আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকুন।

নিজে জানুন, অন্যকে জানান

উত্তর দিন