এন্ড্রোয়েড ফোনের সুরক্ষায় ‘AVG অ্যান্টিভাইরাস’

0 145

আপনার হাতের প্রিয় এন্ড্রোয়েড ফোনটিকে ভাইরাস থেকে সুরক্ষা দিতে বিশ্বখ্যাত অ্যান্টিভাইরাস নির্মাতা ‘AVG’ এনেছে ‘AVG অ্যান্টিভাইরাস’ নামের মোবাইল অ্যাপ।

কী আছে এই অ্যাপটির মধ্যে? বলুন কী নেই এর মধ্যে! আপনার হাতের স্মার্টফোনের জন্য থাকা-খাওয়ার সুব্যবস্থা বাদে সবই পাবেন এই অ্যাপটিতে। হাতে সময় আছে? না থাকলে আমার কাছ থেকে ধার নিন। চলুন দেখে আসি ‘AVG অ্যান্টিভাইরাস’ মিয়া কী কী জাদু দেখাতে পারেঃ AVG অ্যান্টিভাইরাস খুব কাজের। এটি আপনার ফোনকে ম্যালওয়্যার, স্পাইওয়্যার, ভাইরাস, স্ক্যামওয়্যার থেকে বাঁচাবে। এইবার আসেন ডিটেইলে বলি ব্যাপারটা।

অ্যান্টি-থেফটঃ আপনার হারিয়ে যাওয়া ভাই, না থুক্কু! আপনার হারিয়ে যাওয়া ফোনকে খুঁজে দেবে AVG অ্যান্টিভাইরাস। অ্যাপটি গুগল ম্যাপের সাথে সিনক্রোনাইজড থাকে বিধায় আপনার ফোন হারিয়ে গেলেও সেটার লোকেশন জানা সম্ভব, যদি এই অ্যাপটি আপনার ফোনে থেকে থাকে।

অ্যাপ কিলিংঃ এই অ্যাপটি আপনার ফোন স্লো করে দেয় এমন সব অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনকে মেরে আপনার ফোনকে দেবে সুপারফাস্ট গতি।

মনিটরিংঃ আপনার ফোনের কোনো অ্যাপ কি লুকিয়ে লুকিয়ে আপনার ফোনের ইন্টারনেট ডাটা এবং ব্যাটারি অপচয় করছে?আপনার ফোনকে দিন একজন সাইলেন্ট গার্ডিয়ান, দ্য ডার্ক নাইট- AVG অ্যান্টিভাইরাস। এটি আপনার ফোনের ব্যাটারি, ডাটা, স্টোরেজ ইত্যাদি মনিটর ও নিয়ন্ত্রণ করবে। ব্যাটারির চার্জ আর ইন্টারনেট ডাটা তো আর মাগনা আসে না, তাইনা?

স্মার্ট লক অ্যান্ড এনক্রিপটেড ভল্টঃ এছাড়া আপনার ফোনের সেনসিটিভ অ্যাপস্‌, ছবি ও তথ্য ইত্যাদি AVG -র ভল্টে চাবি(পাসওয়ার্ড) মেরে ছেড়ে দেন, জনম ভরে ঘুরলেও আপনি ছাড়া আর কেউ ওগুলো উদ্ধার করতে পারবে না।

স্ক্যান অ্যান্ড শিল্ডঃ আপনার ফোনের মিডিয়া ফাইল থেকে শুরু করে ওয়েবসাইট, ওয়াইফাই নেটওয়ার্ক, ফোন সেটিং ইত্যাদি স্ক্যান করে ম্যালওয়্যার, স্পাইওয়্যার, ফিসিং অ্যাটাক সহ যেকোনো ক্ষতিকর সফটওয়্যার থেকে আপনার ফোনকে রক্ষা করবে এই অ্যাপটির ডুয়াল এঞ্জিন প্রটেকশন শিল্ড।

দাঁড়ান! যাবেন না। আরও তো বাকি আছে! অ্যাপটিতে আরো কিছু দুর্দান্ত ফিচার্স আছে। যেমনঃ

১। অ্যাপটি দিয়ে আপনি মুহুর্তের মধ্যে আপনার ফোন থেকে সব তথ্য মুছে দিতে পারবেন। রয়েছে পরে আবার সেই তথ্যগুলো রি-স্টোর করার সুবিধাও।

২। হ্যাকার, স্প্যামার সহ যেকোনো বিরক্তিকর কল বা মেসেজ আপনি এই অ্যাপ থেকে ব্লক করতে পারবেন।

৩। আপনার চুরি যাওয়া ফোন থেকে সিম খুলে ফেললে আপনার ফোনটিকে অটো লক করে দেবে অ্যাপটি। আর তার সাথে ফোন লোকেটর তো থাকছেই।

৪। আপনার ফোনে কেউ তিনবার ভুল পাসওয়ার্ড টাইপ করলে AVG অ্যান্টিভাইরাস আপনার ফোনের ক্যামেরা দিয়ে গোপনে সেই ব্যক্তির ছবি তুলে আপনাকে ই-মেইল করে দেবে।

৫। আপনার ফোনের জন্য ক্ষতিকর কোনো ওয়েবসাইটে আপনি ঢুকে গেলে AVG অ্যান্টিভাইরাস আপনাকে সেইফলি ইউ আর এল রি-ডাইরেক্ট করে নিয়ে আসবে।

অ্যাপটি আপনি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করেন ।

উত্তর দিন