Screencast: আন্ড্রয়েডের সেরা স্ক্রীন রেকর্ডার+স্ক্রীনশট অ্যাপ, আপনার মোবাইলেই বানাতে পারবেন টিউটরিয়াল।

0 157

আমি নিজে ভিডিও টিউটরিয়াল বানানোর জন্য অনেকদিন ধরে স্ক্রীন রেকর্ডার খুচ্ছিলাম। অনেকগুলো ডাউনলোড করেছি যেগুলো আমার কমদামি ফোনে কাজ করে না। একটা অ্যাপ পেলাম যেটা ইউস করে আমি একটু খুশী হয়েছি। অ্যাপটার নাম হল Screencast Video Recorder
কমদামি মোবাইলে ভালো কাজ করে বলে আমি এই অ্যাপটিকে স্ক্রীন রেকর্ড করার সেরা অ্যাপ বলি। আরো অনেক অ্যাপ আছে যা দিয়ে রেকর্ড করলে মোবাইল স্লো হয়ে যায় সাথে ভিডিওটাও। এই অ্যাপটার অনেক গুলো সুবিধার মধ্যে একটা অসুবিধা হল ইন্টারনাল অডিও রেকর্ড হয় না। বাইরের অডিও মাইক দিয়ে রেকর্ড হবে কিন্তু ইন্টারনালি সাউন্ড রেকর্ড হয় না।

প্রায় কোন অ্যাপতেই এই সুবিধাটা নাই, একটা পেলাম সে বলে কিটক্যাট লাগবে। আরেকটা অ্যাপ কমদামি মোবাইলে অডিও রেকর্ড করে না। কি ঝামেলা!!
তবে এই অ্যাপটি ব্যাবহার করা অনেক সহজ, ওপেন করে শুধু রেকর্ড বাটনে ক্লিক করলেই শুরু হবে আর শেষ হলে নোটিফিকেশান বার থেকে স্টপ রেকর্ডিং এ টাচ করতে হবে।
সেটিং থেকে ভিডিও কুয়ালিটি, অডিও রেকর্ড ডিভাইস সহ আর অনেক কিছু কাসটমাইজ করতে পারবেন। অ্যাপটি দিয়ে স্ক্রীনশটও নেওয়া যায়। তাই কেউ যদি ভিডিও রেকর্ড না করতে চান তাহলে শুধু স্ক্রীনশট নেয়ার জন্যেও এটা ব্যাবহার করতে পারেন।

অ্যাপটির সাইজ মাত্র ৩ এমবি এবং দাম $3.99 ডলার। আমি ফ্রী দিচ্ছি।

Click Here to Download

উত্তর দিন