iCare Data Recovery! এবার আপনার কম্পিউটার হতে এ যাবত যত ফাইল মুছে গেছে তার সব উ্দ্ধার হবেই হবে!!

0 118

হারানো স্মৃতি ফেরানোর কাজটা করতে পারে একটি ছোট্ট সফটওয়ার যার নাম iCare Data Recovery। এটি একটি অত্যন্ত কাজের সফট্ যারা এই টুলস টি ব্যবহার করেছেন তারা শুনা মাত্রই স্বীকার করে নেবেন। এই সফটি কত কাজের! আসুন তাহলে জানি এই ডাটা রিকভারি সফট সম্পর্কে।
এদিয়ে আপনি-
অধিকাংশ স্টোরেজ ডিভাইস হতে মুছে ফেলা ফাইল উদ্ধার করতে পারবেন।
রিসাইকেল বিন হতে মুছে ফেলা কোন ফাইলও পুনরউদ্ধার করতে পারবেন।
ক্ষতিগ্রস্ত পার্টিশন এবং ভাইরাস আক্রান্ত ফাইলও এর মাধ্যমে উদ্ধার করতে পারবেন।
কোন ফাইল না বলে আপনার কম্পিউটার হতে উধাও! সেটা্ও এই সফটওয়ার এর মাধ্যমে উদ্ধার করতে পারবেন।
সফটওয়ারটি ইন্সটল করে রান করলে আপনি নিচের মত একটি ইন্টারফেস দেথতে পাবেন। কী এর ইন্টারফেসটা দেখতে সুন্দর না? তার থেকেও সুন্দর এর কাজ।

এখন ক্লিক করুন Advanced Files Recovery অপশনে। আর একটু খানি অপেক্ষা করুন আপনার সামনে নিচের উইন্ডোটি হাজির হওয়া পর্যন্ত।

এখন যে ডাইভের ফাইল রিকোভার বা রিস্টোর করতে চান সেটি সিলেক্ট করে Recover বাটনে ক্লিক করুন।

দেখুন আপনার রিস্টোর বা রিকোভার প্রসেস আরম্ভ হয়ে গেছে। এখন আপনার ড্রাইভের আকার অনুযায়ী আনুপাতিক সময় অপেক্ষা করতে হবে। অপেক্ষার পালা শেষ হলে নীচের মত উইন্ডো দেখতে পাবেন্।

এই বার আর কোন ভুল নয়, নয় কোন মুছে ফেলা বা ডিলিট করা। এখন থেকে আাবার কোন ফাইল মুছে ফেলার আগে অন্তত দু’বার ভাববেন। উপরের চিত্রের মত করে আপনার যে ফাইল বা ফাইলসমুহ উদ্ধার করতে চান তা সিলেক্ট করুন আর আপনার পছন্দ অনুযায়ী লোকেশনে সেইভ করুন। তো মশাই অনেক বক্ বক করলাম। আপনারা বুঝলেই আমার স্বার্থকতা। নামিয়ে নিন নিচের ডাউনলোড বাটন হতে আপনার সাধের সফটওয়ারটি।

★★Click Here To Download

ডাউনলোড শেষ হলে। জিপ বা রার্ ফাইলটি খুলন এর মধ্যে iCaredr.exe নামে একটি সফট্ওয়ার দেখতে পাবেন। সেটি সাধারন সফটওয়ারের মত ইনস্টল করে ফেলুন। আপনার ‍ই্ন্টারনেট কানেকশন অফ করে নিন। এবার সফটটি রানিং অবস্থায় থাকলে তা ক্লোজ করে নিন। আশা কিভাবে করবেন সেটি আর বলে দিতে হবে না। আর সেই জিপ বা রার্ ফাইলটিতে আরও দুটি ফাইল আছে। তার মধ্যে READ ME.txt নামে একটি নোট প্যাড ফাইল ও REG KEY নামে একটি ফোল্ডার আছে। প্রথমে READ ME.txt টি ভালভাবে পড়ে কিভাবে এই সফটি ফুল ভারসন করতে হবে তা জেনে নিন। তার পর REG KEY নামক ফোল্ডারটি খুলুন এর মধ্যে থাকা iCare-MESMERiZE.reg রেজিস্ট্রি ফাইলটি সিলেক্ট করুন এবং আপনা কি বোর্ড হতে Ctrl+C একসাতে চাপুন। সফটি ইনস্টল করার পর এর একটি শর্টকাট আপনার কিম্পিউটারের ডেস্কটপে দেখতে পাবেন। এখান হতে নীচের চিত্রের মত করে।

মাউসের ডান বাটনে ক্লিক করে Open file location সিলেক্ট করুন। সাথে সাথে আপনি সি-ড্রাইভে অর্থাৎ যেখানে আপনার সফটওয়ারটি ইন্সটল করেছেন সেই লোকেশনটি দেখতে পাবেন। এখন এইখানে Cttrl+V চেপে আপনার পুর্বে কপি করা iCare-MESMERiZE.reg ফাইলটি এখানে পেস্ট করুন। দেখতে পাবেন আপনার ফাইলটি এখানে পেস্ট হয়েছে। এখন এই ফাইলটিতে ডাবল ক্লিক করে প্রথমে Yes এবং সবশেষে Ok বাটনে ক্লিক করুন। আপনার কম্পিউটারটি রিস্টার্ট প্রসেস চালু করুন। অভিনন্দন আপনি সুন্দর ভাবে আপনার সফটওয়ারটিকে ফূলভারসন করতে পেরেছেন।

Bye.

উত্তর দিন