জিপি ও টেলিটক! :: একবার হলেও দেখুন…

0 88

সবাই কেমন আছেন? আজ আর কোন টিপস দিচ্ছি না তবে একটা গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাদের সাথে আলোচনা করতে চাচ্ছি। আসুন, আজকে একটু জানি সেই বহুল জনপ্রিয় একটু মোবাইল অপারেটর সম্পর্কে অর্থাৎ জিপি (হারামির ফোন)!! জিপির লোক ঠকানর কাহিনি তো অনেক শুনেছেন কিন্তু জিপি সম্পর্কে এই তথ্যগুলো কি জানেন? না জানলে জেনে নিন…

নরওয়ের কোম্পানী গ্রামীনফোনের বাংলাদেশে গ্রাহক সংখ্যা নরওয়ের মোট জনসংখ্যার চেয়ে ৯ গুন বেশি। নরওয়ের মোট জনসংখ্যা মাত্র ৫০ লাখ আর বাংলাদেশে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা সাড়ে ৪ কোটি । বাংলাদেশ থেকে একজন গ্রাহক যদি মাসে ৩শ টাকাও ব্যবহার করে আর তারা যদি ৫০ ভাগ লাভ করে তবে তাদের জনগনের মাথাপিছু আয় দাড়ায় মাসিক ৪০ হাজার ৫০০টাকা। যদি আমরা টেলিটক ব্যবহার করতাম তবে এই বিশাল অংকের টাকাটা আমাদেরই থেকে যেতো।

এখন প্রশ্ন উঠবে টেলিটকে তো অনেক সমস্যা! এতো সমস্যা নিয়ে কিভাবে আমরা টেলিটক ব্যাবহার করবো? তো সেই সমস্যাগুলোরই উত্তর দিচ্ছি আমি! দেখে নিনঃ

** টেলিটকের কিছু লোকজনতো দুর্নীতিবাজ
– দুর্নীতি ঠেকানোর ক্ষমতাতো আমাদের নেই। আমাদের আছে টেলিটক ব্যবহারে ক্ষমতা। দুর্নীতিবাজরা দুর্নীতির টাকায় ১টির বদলে ৩টি বাড়ি করবে। সেই বাড়ি করতে এদেশের শ্রমিক লাগবে, ইট লাগবে, বালি লাগবে। অর্থাৎ টাকা কিন্তু ঘুরে ফিরে আমাদের হাতেই থাকবে।

** কিন্তু টেলিটকের তো নেট খারাপ
– আর বাকীগুলোরতো পেট খারাপ। সারা বছর এতো রক্তচুষেও তারে পেট ভরে না।

** টেলিটকের থ্রিজি রেট কেমন?
– অন্যদের টুজি রেটের চেয়েও কম। আর অন্য অপারেটরের থ্রিজি ব্যবহার করতে হলে হয়তো আমার মতো অনেককে মোবাইল সেটটিই বিক্রি করে দিতে হবে ।

** কিন্তু আমার এলাকায়তো থ্রিজি নেই
– টুজিতো আছে। টেলিটক টুজির স্পীড জিপি টুজির চেয়ে কোন অংশে কম নয়। আমি এই মুহুর্তে টেলিটক টুজি ব্যবহার করে স্ট্যাটাস দিচ্ছি। থ্রিজির জন্য টুজি নেটওয়ার্ক আপগ্রেড করা হয়েছে। অনেক ভালো স্পীড।

** টেলিটকের কাস্টমার সার্ভিস মোটেও ভালো না
– কাস্টমার সার্ভিসতো আর আমরা ভালো করতে পারব না। আমরা যেটা করতে পারি তাদের সাথে ভালো ব্যবহার করে কাস্টমার সার্ভিস শিখিয়ে দিতে পারি। আর ব্যবহারকারী বৃদ্ধি পেলে তাদের বেতনও বৃদ্ধি পাবে। তখন এমনিতেই সার্ভিস ভালো হয়ে যাবে।

আসল কথা হলো, দেশকে ভালবাসতে হবে। দেশের জন্য কস্ট করতে হবে। আর সেই কস্ট হলো- কর্তা ব্যক্তিরা কে কি করল না করল সেদিকে না তাকিয়ে শত সমস্যা থাকার পরও দেশীয় পণ্য ব্যবহার করতে হবে। আমি ব্লাড সাকার গ্রামীনফোনের স্টার সিম মানিব্যগে পাঠিয়ে টেলিটক শুরু করেছি। আপনি করছেন কবে? সেউ উত্তরের আশায় রইলাম…

হাইলি কমপ্রেসড হলিউড, বলিউড মুভি ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে হাই কোয়ালিটিতে! [এক্সক্লুসিভ]

 

ফ্রি অ্যান্ড্রয়েড আপস, গেমস, এপিকে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করুন এখান থেকে – ডাইরেক্ট লিংক

 

উত্তর দিন