ফেসবুক থেকে ভুল করে ডিলিট হওয়া মেসেজ, ছবি, ভিডিও, ফ্রেন্ডলিষ্ট ফিরিয়ে আনুন !

0 112

প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি কারন অনেক দিন তেমন কোন ট্রিকস দিতে পারিনি। তবে আজ আমি আপনাদের জন্য একটি খুশির খবর নিয়ে এলাম। সেটি হলো ফেসবুক ট্রিকস। হয়তো অনেকেই জানেন আবার অনেকে জানেন না। যারা না জানেন তাদের জন্য এই ট্রিকস। আজ আমি আপনাদের দেখাবো ফেসবুক থেকে ডিলিট হয়ে যাওয়া মেসেজ, ছবি, ভিডিও ইত্যাদি কিভাবে ফিরিয়ে আনা যায়। আসল কথা হলো এটা ফেসবুকেরই একটা অংশ যা অনেকেই জানেন না।
আমরা অনেক সময় ইচ্ছায় অথবা ভুল করে অনেক ছবি, মেসেজ বা অন্যকিছু ডিলিট করে ফেলি। যেহেতু ফেসবুকে কোন Undo অপশন নেই তাই ডিলিট হয়ে গেলে তা আমরা সারাজীবনের জন্যই হারিয়ে ফেলি।
একটু ওয়েট, একটা গোপন কথা বলি “আপনার কোন কিছুই হারায়নি” কারন আপনি যখন কোন কিছু ফেসবুকে থেকে ডিলিট করেন তখন সেটি ফেসবুকের Archive এ জমা হয়ে। আপনি খুব সহজেই সেখান থেকে ফ্রি ডউনলোড করে নিতে পারেন।

facebook-tricks-MuktoMoncho2

ফেসবুক ট্রিকস : যেভাবে ফিরিয়ে আনবেন:

ধাপ: ০১
প্রথমেই আপনাকে যেতে হবে ফেসবুকের Settings থেকে General অপশনে। ক্লিক করুন
ধাপ: ০২
General Settings ওপেন হওয়ার পর নিচের দিকে দেখতে পারবেন Download a copy of your Facebook data এটিতে ক্লিক করুন।
ধাপ: ০৩
Download Your Information নামে একটা পেজ আসবে। সেখানে আপনি দেখতে পাবেন Start My Archive। ক্লিক করেলে ফেসবুক সিকুরিটির জন্য আপনার কাছে আইডি ও পাসওয়ার্ড জানতে চাইবে। সঠিক ভাবে আইডি পাসওয়ার্ড দিন।
ধাপ:০৪
আ ই ডি পাসওয়ার্ড দেওয়ার পর Submit এ ক্লিক করুন। পরবর্তিতে একটি Download Link দেখতে পারবেন। কিছু সময় পরে (অনেক সময় ২৪ ঘন্টা সময় লাগতে পারে) আপনার সকল ডাটা আপনার ইমেইলে পাঠিয়ে দেওয়া হবে যে ইমেইলটি আপনি ফেসবুক একটাউন্ট করতে ব্যবহার করেছিলেন।
ধাপ: ০৫
আপনার Email চেক করুন। দেখবেন ফেসবুক থেকেএকটি ইমেইল আসবে সেখানে ডউনলোড লিংক দেওয়া থাকবে। লিংকে ক্লিক করে Download Archive থেকে আপনি ডউনলোড করে নিতে পারবেন। এখানে ডাউনলোড করার সময় পাসওযার্ড চাইবে।
ধাপ: ০৬
ফাইলটি ডাউনলোড করার পরে একটা Zip ফইল পাবেন, ফাইলটি মাইসের রাইট বাটন ক্লিক করে Extrace All করুন। আনজিপ করার পর আপনার মেসেজ, ভিডিও, ছবি, পক, ফ্রেন্ডলিষ্ট ইত্যাদি দেখতে পারবেন। ফাইল গুলো অবশ্য .html ফরমেটে দেওয়া থাকবে। যে কোন একটি ফাইলের উপর ডাবল ক্লিক করে আপনার পছন্দের ব্রাউজার সিলেক্ট করে ওপেন করুন।

ভিডিওটি দেখলে আরো ভালো করে শিখতে পারবেন : ভিডিও লিংক

এই অধম কষ্ট করে এসব পোস্ট লিখছি। তাই অধমের সাইট থেকে একবার ঘুরে আসলে খুব খুশি হবো। লিংক muktomoncho.com

উত্তর দিন