বিদায় অটোরান ও শর্টকাট ভাইরাস

0 301

কেমন আছেন বন্ধুরা? আশা করি ভাল আছেন। আর যারা ভাল নেই দোয়া করব আল্লাহ যেন তাদেরকে তারাতারি সুস্থতা দান করেন।

কম্পিউটার ব্যবহার করেন, আর শর্টকাট বা অটোরান ভাইরাসের কবলে পরেননি এমন কাউকে খুজে পাওয়া অসম্ভব।আপনারা হয়তবা অনেক ধরনের আন্টি ভাইরাস ব্যবহার করেন, কিন্তু আন্টি ভাইরাস এ এইসব ভাইরাস রিমুভ করা যায় না। আসলে এটি এক ধরনের লেটেন্ট (সুপ্ত) ভাইরাস।তাই অ্যান্টি ভাইরাস সফটওয়ার দিয়ে এইসব ভাইসাস রিমুভ করা সম্ভব হয় না। অনেকেই দেখা যায় তাদের কম্পিউটার এসব ভাইরাসে আওতাভুক্ত হলে চোখ বন্ধ করে উইন্ডোজ সেটআপ দেয়া ছাড়া আর কোন উপায় খুজে পান না।

আবার মাঝে মাঝে হয়তবা দেখেন, আপনার পেন্ড্রাইব এ অনেক ফাইল থাকলেও আপনি কোন ফাইল দেখছেন না। শুধু দেখতে পাচ্ছেন কিছু শর্টকাট ফাইল আপনার সামনে ভেসে উঠেছে। ঠিক তাদের জন্য আমার আজকের টিউন। এই শর্টকাট ভাইরাস রিমুভের জন্য লাগবে একটি সফটওয়ার। সফটওয়ারটির নাম usbfix এবং সাইজও মাত্র ৩ মেগা বাইট। এটি একটি ফ্রি সফটওয়ার।

সফটওয়ার টি ডাওনলোড করতে এখানে ক্লিক করুন।।

size : 2.8 mb

এটির নাম usbfix। এটি দেখে মনে করার কোন কারন নাই যে এটি শুধু আপনার USB তে কাজ হবে। আসলে এই সফটওয়ারটি দিয়ে আপনি আপনার কম্পিউটারের অটোরান বা শর্টকাট ভাইরাস দূর করতে পারবেন।

১। আপনার কম্পিউটারে পেনড্রাইভ বা মেম্রি কার্ড সংযোগ করুন। সফটওয়ারটি ওপেন করুন এবং clean বাটনে ক্লিক করুন। দেখবেন কিছুক্ষন এর মধ্যে সফটওয়ারটি কম্পিউটার এর স্ক্যান শুরু করে দিয়েছে। একটু ধৈর্য ধরে অপেক্ষা করুন। স্ক্যান শেষ হয়ে গেলে সফটওয়ার টি ইন্টারফেস মোডে ফিরে যাবে।
২। এই অপশন টি ব্যবহার করে আপনি চাইলে আপনার মেমুরি কার্ড ও ইউএসবি মডেম vaccinate করতে পারবেন।

এই ছিল আমার আজকের টিউন। টিউনটি ভাল লাগলে শেয়ার করবেন।

উত্তর দিন