এবার অফলাইনে দেখুন ইউটিউব ভিডিও এবং গুগল ম্যাপ

0 127

কেমন আছেন সবাই। আশা করি সকলেই ভালো আছেন। আজকে আপনাদের সাথে যে বিষয়টা শেয়ার করব, তাহল কিভাবে অফলাইনে ইউটিউব এবং গুগল ম্যাপ চালাতে হয়।এবার স্মার্টফোনে ইউটিউব ভিডিও এবং গুগল ম্যাপ অফলাইনে ব্যবহার করা যাবে। অর্থাৎ ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় চাইলে ইউটিউবের পছন্দের ভিডিওগুলো দেখা যাবে। এ ছাড়া ইন্টারনেটের ধীরগতির কারণে অনেকেই ভিডিও দেখার জনপ্রিয় ওয়েবসাইট ইউটিউবের ভিডিও বাফারিং (মাঝেমধ্যে আটকে যাওয়া) ছাড়া দেখতে পারেন না। এতে করে ভিডিও দেখার বাজে অভিজ্ঞতা তৈরি হয়। এ বিষয়টি মাথায় রেখে এবার গুগল অফলাইনে ভিডিও দেখার সুবিধা চালু করেছে।

উন্নয়নশীল দেশগুলোর জন্য যদিও এই সেবাটি অনেক দিন আগেই চালু হয়েছিল, তবে সম্প্রতি এটিকে আরও উন্নত করা হয়েছে। এখন ধীরগতির ইন্টারনেট হলেও ভিডিও দেখা এবং গুগল ম্যাপ ব্যবহার করা যাবে। ইতিমধ্যে ইউটিউব ও গুগল ম্যাপের হালনাগাদ সংস্করণে যুক্ত হয়েছে অফলাইন নামের নতুন একটি ট্যাব। এ পদ্ধতিতে আগে অফলাইনে ভিডিওটি নামিয়ে রাখা যায় এবং পরে ইন্টারনেট সংযোগ ছাড়াই ভিডিওটি দেখা যায়।

এবার অনেকে বলতে পারেন, ভাই এতে লাভ কি MB ত ঠিকেই কাটবে। আরে ভাই যারা আমার মত ২ জি নেটওয়ার্ক এ গেলে ইউটিউব চালাতে যাদের সমস্যা হয় তাদের জন্য এটা ব্যাস উপকারী। আর যার এই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে মেমোরির জায়গা নষ্ট করতে চান না, তাদের জন্য এটা ব্যাস ভালো একটা জিনিস।

আজ এই পযর্ন্ত,আবার নতুন কোন টিউন নিয়ে আপনাদের মাঝে হাজির হব, সে পযন্ত ভালো থকুন।

Visit My Site Click Here

উত্তর দিন