কোন প্রকার বক্স ছাড়া Nokia মোবাইল Flash দিতে পারবেন আপনিও ! (১০০%কাজের)

0 196


বর্তমান Android এর যুগ সব দিকে Android তবুও অনেক Nokia ব্যবহার কারী আছে, যারা মোবাইল নিয়ে অনেক সমস্যা পড়ে তা হল মোবাইল এর Code ভুলে যাওয়া । মোবাইল hang করা ইত্যাদি। আর এই সকল সমস্যা সমাধান হবে আজকের টিউনটিতে আমি নিজেই কয়কেকটি নোকিয়া মোবাইল ফ্লাশ দিলাম, বিনিময় কিছু টাকা পেলাম , এবার আপনাদের আর টাকা খরচ করতে হবে না নিজেই পারবেন নোকিয়া মোবাইল ফ্লাশ দিতে আমার সফট দিয়ে আর লাগবে না নোকিয়ে Pc Suite .

নিচের লিংক থেকে সফট এবং Nokia_Connectivity_Cable_Driver সফট টি। তারপর দুটি সফট ইন্সটল দিন।
এবার infinity best সফট টি চালু করুন।


নোকিয়া মোবাইল ফ্লাশ দিতে হলে লাগবে Firmware Flash files এগুলো পাবো কোথায়? সমস্যা নাই আমি লিংক দিচ্ছি আপনি আপনার মডেল অনুযায়ী ডাউনলোড করে নিন। নিচের ৩টি ফাইল । Download File * Download File *Download File *  Download File

আপনার মোবাইলের RM দেখতে প্রেস করুন। *#0000# তাহলে আপনি আপনার মোবাইলেরRM  এবং ভার্সন দেখতে পারবেন সে অনুযায়ী নিচের ফাইল গুলো ডাউনলোড  করতে হবে।
1. MCU (file extention *.mcusw) – Main os file
2. PPM (file extension *.ppm_) – Langauge and icon file
3. CNT (file extension *image_) – Image file
এবার আপনার ডাউনলোড করা ফাইল গুলো দেখিয়ে দিন। নিদির্ষ্ট জায়গায়। তারপর Flash বাটনে ক্লিক করে মোবাইলের Power বাটন চাপ দিন হালকা ভাবে। তারপর দেখুন নিচের মত ফ্লাশ শুরু হচ্ছে।

এবার কিছুক্ষণ অপেক্ষা করুন এবং আপনার Mobile এর দিকে লক্ষ্য করুন যেন কোন ভাবেই আপনার কেবলটি পিসি থেকে Disconnect না হয়। সব ঠিক থাকলে দেখবেন আপনার Mobile এর Light একটু করে জ্বলে উঠে নিভে যাবে।
তাহলে বুঝে নিব আমাদের ফ্লাশ কাজ সম্পূর্ণ হল।
বিঃদ্রঃ আপনি ফ্লাশ না দিয়ো ও মোবাইলের লক খুলতে পারবেন নিচের পদ্ধতি ব্যবহার করে।

ভাল লাগলে টিউমেন্ট করবেন।

আজ এই পর্যন্ত।
আল্লাহ হাফেজ

লিখেছেনঃ হোছাইন আহম্মদ

উত্তর দিন