মোবাইল কোম্পানির বিরুদ্ধে অভিযোগ জানাতে বিটিআরসি নম্বর চালু করেছে

0 112

গ্রাহক সেবা বাড়াতে প্রথমবারের মতো মোবাইল ফোনের মাধ্যমে অভিযোগ জানানোর ব্যবস্থা চালু করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

অভিযোগ নেওয়ার জন্য চালু করা নম্বরটি হলো ০১৫৫৫ ১২১ ১২১। ইতিমধ্যে অনানুষ্ঠানিকভাবে এটি চালু করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যেই নিয়ন্ত্রক সংস্থা আনুষ্ঠানিকভাবে এটি চালু করবে বলে জানা গেছে।

তখন এ নম্বরে টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি সংক্রান্ত যে কোনো অভিযোগ জানাতে পারবেন গ্রাহক।

 

 

বিটিআরসি’র এ আয়োজনের কথা নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ বিভাগের কর্মকর্তারা।

এর আগে ইন্টারনেটের গ্রাহক সেবা নিশ্চিত করতে কমিশন তিনটি কমিটিও করেছে। এ কমিটি ইতিমধ্যে আইএসপিগুলোর সঙ্গে বৈঠক করেছে। তা ছাড়া কমিটি বিভিন্ন এলাকায় গিয়ে ইন্টারনেট সেবাদাতা এ প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম পর্যবেক্ষণ শুরু করেছে।

গত মাসের শেষ দিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গ্রাহক সেবা বাড়াতে টেলিযোগাযোগ বিভাগকে একটি চিঠি দিয়ে পদক্ষেপ গ্রহণের অনুরোধ করেন। পরে টেলিযোগাযোগ বিভাগ থেকে এ বিষয়ে বিটিআরসিকে ব্যবস্থা নিতে বলা হয়।

তার প্রেক্ষিতেই এ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিটিআরসি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

মাঝখানে শর্টকোড চালুর উদ্যোগ নেওয়া হলেও তা থেকে সরে এসে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা মোবাইল ফোনে অভিযোগ নেওয়ার এ সেবা চালুর সিদ্ধান্ত নেয় কমিশন।

আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে সেবাটি চালু করা হবে বলে জানিয়েছেন বিটিআরসি’র কর্মকর্তারা।

এর আগে গ্রাহকদের অভিযোগ জানাতে বিটিআরসি  [email protected] ঠিকানার ই-মেইল চালু করে। সেখানেও প্রতিদিন অনেক অভিযোগ জমা পড়ছে।

উত্তর দিন