ল্যাপটপ কে ওয়াইফাই হটস্পট বানানোর পর ডিভাইস ডিসকানেক্ট হচ্ছে? সমাধান জেনে নিন।

0 274

সবাই কে অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আজ একটা সমস্যার সমাধান নিয়ে কথা বলব। আমরা অনেকেই স্মার্ট ফোন ইউজ করি এবং চাই আমাদের ল্যাপটপের ইন্টারনেট টি আমাদের মোবাইলে শেয়ার করতে। এজন্য অনেকেই টাকা খরচ করে রাউটার কিনি কিংবা আমাদের ল্যাপটপের ইন্টারনাল ওয়াইফাই সিস্টেমটিকেই রাউটার হিসেবে (হটস্পট) করে ব্যাবহার করতে পারি। এজন্য সবচেয়ে ভাল ফ্রিওয়্যার সফটওয়্যার হল mHOTSPOT । যাই হোক যারা এটা বা কানেক্টিফাই যাই ব্যাবহার করেন না কেন অনেক সময় লক্ষ্য করে থাকবেন যে ঘন্টা খানেক ব্যবহার করার পর ডিভাইস গুলো ডিসকানেক্ট হয়ে যায়। আজ সেই সমস্যার সমাধান নিয়েই আলোচনা করব।

যেভাবে কাজটি করবেনঃ 


১. প্রথমে কন্ট্রোল প্যানেলে প্রবেশ করুন

২. পাওয়ার অপশনে যান

৩. আপনি যে অপশনেই থাকুন না কেন “change plan settings” এ ক্লিক করুন

৪.  এবার নিচে “advanced power settings” এ ক্লিক করুন এরকম একটি বক্স আসবে

৫.  এবার “wireless Adapter settings” এর বাম পাশের + বাটনে ক্লিক করুন এবং “power saving mode” ড্রপ ডাউন মেনু থেকে “maximum performance ” এ ক্লিক করুন।

৬. এবার “network and sharing center” যান লক্ষ্য করুন সেখানে আপনার হটস্পট একটা “Local area Connection” আকারে দেখতে পারবেন। সেখানে ক্লিক করুন। চিত্র দেখুন

৭. ক্লিক করার পরে যে বক্সটি আসবে সেখান থেকে সেটিংসটি অ্যাপ্লাই করুন

Go propertise > Configure> Power Management> Untick (Allow the computer to turn off this device to save power)>  Hit Apply Okay > Restart your computer

এবার আরেকটু কাজ বাকি রয়ে গেছে সেটা হল যে ডিভাইস টি আপনার হটস্পটের সাথে কানেক্ট হবে সেই ডিভাইসের পাওয়ার সেভিং টা অফ করে নিবেন এবং কাজ শেষে পুনরায় অন করে নিতে পারবেন। আশা করি এর পর থেকে ডিভাইস ডিসকানেক্ট হবে না ।

পুরো প্রসেসটি আরো ক্লিয়ার করতে একটা ভিডিও করেছি চাইলে দেখে নিতে পারেনঃ ইউটিউব লিঙ্ক 

কোন কিছু বুঝতে সমস্যা হলে নিচে কমেন্ট করে জানান। ভুল ত্রুটি মার্জনা করবেন ।

উত্তর দিন