PENDRIVE এ তৈরী করুন START MENU PROGRAMME সাথে প্রয়োজনীয় সব portable software

0 141

স্বাগতম সবাইকে আজকের টিউিনিং পেজে । Start menu programme এর সাথে আমরা সবাই পরিচিত । কিন্তু আমি আজকে বলবো কিভাবে আপনি  আপনার pendrive এ কম্পিউটারের মত Start menu programme তৈরী করতে পারবেন ।

হ্যা এখন আপনি ইচ্ছে করলেই আপনার pendrive এ তা করতে পারবেন । সাজিয়ে ও গুছিয়ে রাখতে পারবেন আপনার pendrive এ থাকা  সব ছবি,video,music,document কম্পিউটারের মত  pendrive এর Start menu folder এ । backup utility  &  another application তো থাকছেই । শুধু তাই নয় আপনি আর ও পাবেন আপনার pendrive এ অনেকগুলো প্রয়োজনীয় Portable software যেমন : web browser, e-mail client, office suite, calendar/scheduler, instant messaging client, antivirus, audio player, sudoku game, password manager, PDF reader and minesweeper game, ইত্যাদি ইত্যাদি ।এই software গুলো আপনি যখন খুশী তখন use করতে পারবেন । এমনকি উইন্ডোজ সেটাপের পরে  কোন software ইনস্টল ছাড়াও এই software গুলোর মাধ্যমে   আপনার প্রয়োজনীয় কাজগুলো সেরে নিতে পারবেন instantlly।

আর এই কাজগুলো করার জন্য দরকার হবে Download PortableApps.com Suite and Platform software যা আপনি এই লিংক  থেকে download করে install দিতে হবে ।  লিংকটি তে  গেলে এমন একটি page open হবে । এখান থেকে 2টি software download করতে হবে ।২টি Software ই কিন্তু portable ।

 

 

 

প্রথমে দাগ করা ঘর থেকে platform software টি download করে ইনস্টল করুন  pendrive এ ।ইনস্টল করার সময় c drive এর জায়গায় আপনার pendrive টি select করে দিতে হবে । তাহলেই pendrive এ install হয়ে যাবে । install শেষে pendrive open করে দেখুন start menu folder গুলো তৈরী হয়ে গেছে আপনার pendrive এ । যাদের pendrive এ auto run off আছে তারা pendrive open করে start portable apps icon এ click করুন তাহলে দেখতে পাবেন এমন ছবি ।

 

এবার portable software গুলো পেতে suite lite অথবা suite standard যেকোন একটি download করে install করুন । ২টার মধ্যে same software শুধু suite standard  এ  office suite টি বাড়তি add করা হয়েছে ।আপনি নিজেই লক্ষ্য করলে বুজতে পারবেন । আর অবশ্যই   install করার সময় c drive এর জায়গায় আবার ও pendrive লোকেশনটি দেখিয়ে দিতে হবে । install শেষে আপনি পেয়ে যাবেন আপনার pendrive এ start menu programme এর সাথে প্রয়োজনীয় সব portable software গুলো ।

 

 

আর enjoy করুন আপনার digital life  anytime, anywhere । আর হ্যা কাজগুলো করার পর আপনি দেখবেন মাএ সামান্য জায়গা দখল হয়েছে আপনার pendrive টির । আমার কাছে অনেক সুন্দর ও কাজের মনে হয়েছে ।তাই share করলাম । আপনাদের ভাল লাগলেই তবেই happy হবো ।কমেন্টের প্রত্যাশায় …………… । সবার জন্য শুভ কামনায় আল্লাহ হাফেজ ।

উত্তর দিন