প্রথম উইন্ডোজ ট্যাব আনছে ওয়ালটন

0 133

অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং ট্যাবের পর এবার উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম চালিত ট্যাব আনতে যাচ্ছে ওয়ালটন। এটিই হবে দেশীয় কোন ব্র্যান্ডের বাজারে আনা প্রথম উইন্ডোজ ডিভাইস।

ওয়ালপ্যাড প্রো নামক এই ট্যাবে থাকছে নানা আকর্ষণীয় ফিচার। এতে থাকছে ৮.৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে যা ১০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও সমর্থন করবে। ডিসপ্লের নিরাপত্তায় থাকবে কর্নিং গরিলা গ্লাস।

উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবে থাকছে ২ গিগাবাইট ডিডিআর৩ র‍্যাম এবং ৬৪ গিগাবাইট তথ্য ধারণ ক্ষমতা। এর পাশাপাশি রাখা হয়েছে ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা। এছাড়া ২ টেরাবাইট পর্যন্ত এক্সটার্নাল হার্ডডিস্ক ব্যবহার করা যাবে ট্যাবটিতে।

ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর ইন্টেল অ্যাটম প্রসেসর। এছাড়া উন্নত গ্রাফিক্সের জন্য এর সাথে থাকছে ইন্টেল এইচডি গ্রাফিক্স।
সিমোস সেন্সর সমৃদ্ধ ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকছে ওয়ালপ্যাড প্রো’তে। রয়েছে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং সুবিধাও।

এতে একটি সিম কার্ড ব্যবহারের সুবিধা থাকলেও এই সিম ব্যবহার করে কেবল ইন্টারনেট ব্যবহার করা যাবে। এছাড়া রয়েছে ওয়াইফাই, মাইক্রো এইচডিএমআই, ওটিজি প্রভৃতি ফিচারও। এক্সটার্নাল ডিভিডি রাইটার ব্যবহার করা যাবে এই ট্যাবে।

এতে আছে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম পলিমার আয়ন ব্যাটারি। এই ট্যাবের সাথে দেওয়া হবে এক বছরের সাবস্ক্রিপশনসহ অফিস ৩৬৫। আরও রয়েছে বিনামূল্যে ১ টেরাবাইট ওয়ানড্রাইভ স্টোরেজ।

চলতি মাসের শেষের দিকে ট্যাবটি বাজারে আসার কথা জানিয়েছে ওয়ালটন। তবে এর মূল্য কত হতে পারে, সে ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।

উত্তর দিন