ফেসবুকের নতুন ফোন কল অ্যাপস

1 99

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ডায়ালার ও কলার আইডিযুক্ত ‘ফোন’ নামের একটি অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর হতে পারে এটি। এই অ্যাপটির মাধ্যমে ফোন কলকারীর তথ্য জানা যাবে এবং এতে কল বন্ধ করার স্বয়ংক্রিয় ফিচারও থাকবে।
প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট ‘অ্যান্ড্রয়েড পুলিশ’ এর এক প্রতিবেদন অনুযায়ী, কয়েকজন ব্যবহারকারী এরই মধ্যে নতুন ‘ফোন’ অ্যাপ ব্যবহার করার জন্য নোটিফিকেশন পেয়েছেন। অ্যাপটির বর্ণনা হিসেবে লেখা রয়েছে, এটি নতুন একটি অ্যাপ যা কলারের তথ্য দেখাবে এবং যার কল ব্লক করে রাখা হবে সে এই অ্যাপে কল দিতে পারবে না। অ্যান্ড্রয়েড ফোনের ডায়ালার অ্যাপের বিকল্প হিসেবে এটি ব্যবহার করা যাবে।

ফেসবুক সম্প্রতি মোবাইল ফোন ব্যবহারকারীদের অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে নতুন নতুন ফিচার আনছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রে ফেসবুক মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে অর্থ লেনদেনের একটি পদ্ধতি ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ম্যাসেজিং ও খবর পড়ার অ্যাপ তৈরির পর এবারে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ফোন অ্যাপ আনছে ফেসবুক। এই অ্যাপটি ট্রুকলার অ্যাপের প্রতিদ্বন্দ্বী হবে বলে মনে করছেন তাঁরা।

বর্তমানে ৭৪ কোটি ৫০ লাখ মানুষ দৈনিক মোবাইল ফোন থেকে ফেসবুক ব্যবহার করছেন। প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, ফেসবুক এরই মধ্যে ব্যবহারকারীদের ফোন নম্বরের ডেটাবেইস তৈরি করে ফেলেছে; তাই ফোন অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীর কলার আইডি ও তার বিস্তারিত তথ্য দেখানো অসম্ভব কিছু নয়।

1 টি মন্তব্য
  1. Khalikuzzaman বলেছেন

    Thanks

উত্তর দিন