মওকা মওকা ভিডিও জবাব দিল হ্যাকার গ্রুপ ভারতের ১২শ ওয়েবসাইট হ্যাক!

0 119

বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ নিয়ে দু’দেশের সমর্থকদের মধ্যে চলছে শীতল স্নায়ুযুদ্ধ। বাংলাদেশের কিছু তরুণ এ যুদ্ধে অংশ নিয়েছে একটু অন্যভাবে। তাদের দাবি ‘মওকা মওকা’ শিরোনামের ভিডিও’র প্রতিবাদে তারা এখন পর্যন্ত ১২শ’রও বেশি ভারতীয় ওয়েবসাইট হ্যাক করেছে।

mowka Mowka video

ইতোমধ্যে রাইজ অব দ্য টাইগারস নামে একটি ফেসবুক পেইজও খুলেছেন তারা। সেখানে দাবি করা হচ্ছে, বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স, বাংলাদেশ সাইবার আর্মি, বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস, এক্সপায়ার সাইবার আর্মি, স্ক্রিপ্ট কিড্ডি, সাইবার সোর্ড, সাইবার কমান্ডোজ নামে বাংলাদেশের কিছু হ্যাকিং গ্রুপ সম্মিলিতভাবে #ওপিইন্ডিয়া স্লোগানে এই হ্যাকিং চালাচ্ছেন।

তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তানভিরুল ইসলাম দীপ্ত নামে একজন বলেন, ‘আমাদের দেশের ক্রিকেট নিয়ে কিছু বলার আগে তাদের অতীত ইতিহাস স্মরণ করা উচিৎ। এর আগেও একাধিকবার আমাদের দেশ এবং জাতি নিয়ে তাদের তারকারা বিভিন্ন কটূক্তি করেছেন। তাই আমরা দেখাতে চাই আমরা কী করতে পারি। আমরা তাদের সাইবার স্পেস বাচ্চাদের খেলনার মতো ধ্বংস করে দিতে পারি।’

শুরুটা অবশ্য করেছে ভারতের কিছু তরুণরাই। কিছুদিন আগে তারা পেপসির একটি বিজ্ঞাপনের আদলে বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে ভিডিও তৈরি করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়। বাংলাদেশি তরুণরা এর জবাবটাও দিচ্ছেন টাইগারদের মতোই। এক মওকা মওকার প্রতিবাদে এখন পর্যন্ত তৈরি হয়েছে একধিক ভিডিও।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে কলকাতার অভিনেতা প্রসেনজিৎ নেতিবাচক স্ট্যাটাস দেয়ার পরই শুরু হয় সমালোচনার ঝড়। এরপর তিনি বাংলাদেশিদের কাছে ক্ষমা চান।

উত্তর দিন