বই পড়ার জন্য জনপ্রিয় ৪ টি বাংলা ইবুক আন্ড্রইয়েড অ্যাপলিকেশন!

0 102

কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের সবার সাথে এমন কিছু অ্যাপস পরিচয় করিয়ে দিব যা আপনাদের খুব ভাল লাগতে বাধ্য করবে।

যুগ যুগ ধরে বই আমাদেরর কাছে একটা বিনোদনের মাধ্যাম হিসাবে পরিচিত। কিন্তু বইকে আমরা এখন আমরা বিনোদন হিসাবে নেইনা কারন সময়ের সাথে তাল মিলায়ে চলার কারনে বই থেকে আমরা অনেক দূরে চলে গেছি। কিন্তু অনলাইনের যুগে আপনি চাইলেই যে কোন যাই গাই আপনার স্মার্টফোনের মাধ্যেমে আপনি ইচ্ছা মত বই পড়তে পারবেন। আজকে আমি আলোচনা করব বাংলা ইবুক অ্যাপলিকেশন নিয়ে। যে অ্যাপলিকেশনের সাহায্যে আপনার মোবাইল ফোনেই আপনি বই পড়তে পারবেন। এই বই পড়তে আপনাকে কাগজের মত পাতা ওল্টাতে হবে না। আপনার স্মার্টফোনের স্ক্রিনে টাচ করেই বই পড়ে ফেলতে পারবেন। যা খুব সহজ ও ঝামেলা বিহীন ভাবে। মানুষ যাতে খুব সহজেই তার ফোনের মাধ্যমে বই পড়তে পারে সে জন্যই ইবুক অ্যাপলিকেশন তৈরি করা হয়েছে। চলুন দেখে আশি এরকম জনপ্রিয় ৫ টি বাংলা ইবুক আন্ড্রইয়েড অ্যাপলিকেশন। আজ থেকে পড়া শুরু করতে পারেন নিত্য নতুন সব জনপ্রিয় বাংলা বই

১। সেইবই বাংলা বুকরিডার:

seiboi 1বাংলা যে কইটা ইবুক অ্যাপ্লিকেশন রয়েছে তার মধ্যে অন্যতম আন্ড্রইয়েড অ্যাপলিকেশন হল সেইবই বাংলা বুকরিডার। এই আন্ড্রইয়েড অ্যাপলিকেশনটি বিশেষভাবে বাংলা পাঠক দের জন্য তৈরি করা হয়েছে যা বিনামূল্যে ব্যবহারযোগ্য। এটা ব্যবহার করতে হলে অনলাইন বাংলা বইয়ের দোকান (sheiboi.com). থেকে ডাউনলোড করতে হবে। এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারী এই আপস ব্যবহার করে ফন্টের আকার, ফন্টের রং, ব্যাকগ্রাউন্ড রং এবং উজ্জ্বলতা সম্পূর্ণরূপে নিজে পড়ার অভিজ্ঞতা পায়।এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারী Sheiboi বাংলা বইয়ের দোকান থেকে রেজিস্ট্রেশন করে বই ডাউনলোড করতে হবে।এই অ্যাপ্লিকেশনের একটি ভাল শুবিধা হল এক অ্যাকাউন্ট ব্যবহার করে একাধিক ডিভাইস থেকে একই সময়ে একটি বই পড়তে পারবেন এবং বই পড়ার পর রেটিং এবং রিভিউ প্রদান করতে পারেন.
সুন্দর এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন

২। বাংলা ইবুক:

bangla ebookআপনি কি আপনার স্মার্টফোনের ডিভাইসের মাধ্যামে বিখ্যাত লেখকদের কাছ থেকে বিভিন্ন বাংলা উপন্যাস এবং গল্পের বই পড়তে চান? তাহলে আপনার জন্য একটি সুন্দর ইবুক অ্যাপ্লিকেশন বাংলা ইবুক। এই অ্যাপ্লিকেশনে পিডিএফ ফরম্যাটে বাংলায় বিখ্যাত লেখকদের কাছ থেকে বিভিন্ন বাংলা উপন্যাস এবং গল্পের বই পড়তে পারবেন।
আপনি আপনার সুবিধামত ডিভাইসের মাধ্যেমে খুব সহজে এবং অনায়াসে আপনার সবচেয়ে প্রিয় বাংলা উপন্যাস এবং গল্প পড়তে পারেন।
কিছু বৈশিষ্ট্য নিম্নে দেয়া হলঃ-
পিডিএফ ফাইল পড়ার সময় আড়ম্বরপূর্ণ সহজ উপায়ে বিকল্প জুম ফাইল নির্বাচন
– একটি নথি সমস্ত পৃষ্ঠার স্প্লিট

– দ্রুত ব্রাউজিং পাতা
– প্রিন্ট পিডিএফ বিকল্প
– দ্রুত থাম্বনেল ব্যবহার করে বড় বড় ফাইল চলাচল
– পাতা আলোকসম্পাতের গৌণ
– সংযুক্তি হিসাবে ইমেল পিডিএফ নথি

বিনামূল্যে জন্য এই সব উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য এবং একেবারে মুক্ত জ্বালানির শত শত পান !!!

কপিরাইট ও দাবী পরিত্যাগ সম্পর্কিত তথ্য:

সুন্দর এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন

৩। বাংলা বইপোকা:

বাংলা বইপোকা - Bangla Boipoka 2যারা অনলাইনে জনপ্রিয় লেখকদের উপন্যাস এবং গল্পের বই পড়তে চান তাদের জন্য আরেকটি জনপ্রিয় আন্ড্রইয়েড অ্যাপলিকেশন হল বাংলা বইপোকা – Bangla Boipoka। এটি একটি ফ্রী ইবুক রিডার। যা কোন রকম ঝামেলা ছাড়াই আপনি ব্যাবহার করতে পারবেন।

কিছু বৈশিষ্ট্য নিম্নে দেয়া হলঃ-

*এটি একটি ফ্রী ইবুক রিডার
*পিডিএফ ফরম্যাটে বই পড়া যাই

* বিনামূল্যে বই পড়া যাই
* কোন রকম বিজ্ঞাপন নেই

* দ্রুত ব্রাউজিং পাতা

সুন্দর এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন

 ৪। বাংলাবুকহাউস(Boipoka)ঃ

Bangla Book House ( Boipoka)বাংলা যে কইটা ইবুক অ্যাপ্লিকেশন রয়েছে তার মধ্যে অন্যতম আন্ড্রইয়েড অ্যাপলিকেশন হল Bangla Book House ( Boipoka)। কোন রকম ঝামেলা ছাড়াই আপনি যদি ফ্রীতে অনলাইনে বাংলা বই পড়তে চান তাহলে আপনার জন্য এই অ্যাপ্লিকেশনটি ।

সুন্দর এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন

আজ আর নয়! সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মত এখানেই শেষ করছি। আশা রাখি আগামী দিনে আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হতে পারব।

 

উত্তর দিন