প্লে স্টোরে ফিরেছে রিদ্মিক কীবোর্ড Ridmik Keyboard apps Back

0 151

“বাংলা লিখি বাংলায়” স্লোগান নিয়ে আবারও গুগল প্লে স্টোরে ফিরে এসেছে অ্যান্ড্রয়েড ফোনে বাংলা লিখার জনপ্রিয় অ্যাপ রিদ্মিক কীবোর্ড (Ridmik Keyboard apps)। গতকাল এটি প্লে স্টোরে অবমুক্ত করা হয়।

ridmik keyboardবর্তমানে প্লে স্টোরে পাওয়া যাচ্ছে রিদ্মিক কীবোর্ডের চতুর্থ সংস্করণ। এবারের রিদ্মিক কীবোর্ড ডেভেলপ করা হয়েছে সম্পূর্ণ নতুন আঙ্গিকে। আগের ইউনিজয় এবং ফোনেটিক লেআউট থাকছে না নতুন এই সংস্করনে। এর পরিবর্তে ফোনেটিক পদ্ধতিতে বাংলা লিখতে যুক্ত করা হয়েছে অভ্র লেআউট। অর্থাৎ এবার সম্পূর্ণ অভ্রর অভিজ্ঞতা কাজে লাগিয়ে এখানে বাংলায় লেখা যাবে। আর এর পাশাপাশি যুক্ত করা হয়েছে ন্যাশনাল এবং প্রভাত লেআউট।

অ্যাপটি ফিরে আসার বিষয়ে রিদ্মিক কি বোর্ডের নির্মাতা শামীম হাসনাত জানান, অ্যাপটি নতুন করে ফিরিয়ে আনতে পেরে আমি বেশ খুশি। অনেকে প্লেস্টোরে সার্চ  করে রিদ্মিক কি বোর্ড না পেতে পারেন।

তবে দুই একদিনের মধ্যে এই সমস্যাটির সমাধান হবে জানিয়ে তিনি বলেন, সাধারণত নতুন কোন অ্যাপ প্লেস্টোরে আপলোড করা হলে সার্চ কিছুদিন সময় নেয় তা প্রদর্শন করতে।

বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী মোস্তাফা জব্বার এই উদ্যোগে শুভকামনা জানিয়ে বলেন, অবশেষে তাদের শুভ বুদ্ধির উদয় হয়েছে। সবসময়ের মতো এবারও তাদের স্বাগত জানাই।

রিদ্মিক

রিদ্মিক

নতুন এই সংস্করণে ললিপপ ম্যাটেরিয়াল ডিজাইনসহ রয়েছে সর্বমোট ৯টি থিম। রিদ্মিক কীবোর্ড (Ridmik Keyboard apps) ডাউনলোড করা যাবে এই লিংক থেকে।

উত্তর দিন