নতুন দুই লুমিয়া ফোন আনল মাইক্রোসফট

0 177

লুমিয়া ৬৪০ ও ৬৪০ এক্সএলস্পেনের বার্সোলেনায় শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ট্রেড শো উপলক্ষে লুমিয়া ৬৪০ ও লুমিয়া ৬৪০ এক্সএল মডেলের দুটি স্মার্টফোন উন্মুক্ত করেছে মাইক্রোসফট। এই ফোন দুটি উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম–নির্ভর হলেও তা উইন্ডোজ ১০ সমর্থন করবে। বাংলাদেশে মাইক্রোসফট সূত্র জানিয়েছে, এপ্রিল মাস থেকে বাংলাদেশের বাজারে থ্রিজি সুবিধার লুমিয়া এক্সএল মডেলটি পাওয়া যাবে।

স্মার্টফোন দুটিতে রয়েছে ১.২ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, এক জিবি র‍্যাম সুবিধা। লুমিয়া ৬৪০ মডেলটিতে রয়েছে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে ও এক্সএল মডেলটিতে রয়েছে ৫ দশমিক ৭ ইঞ্চি মাপের ডিসপ্লে। এই দুটি মডেলের যথাক্রমে ২৫০০ ও ৩০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি সুবিধাও রয়েছে।
লুমিয়া ৬৪০ মডেলটির সামনে ৮ ও এক্সএল মডেলটির পেছনে থাকবে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।
লুমিয়ার দুটি মডেলের স্মার্টফোনেই উইন্ডোজ ১০–এর সব সুবিধা পাওয়া যাবে। অফিস, মেইল, ক্যালেন্ডার, ফটো, স্কাইপ, কর্টানার মতো ফিচারগুলো হবে ব্যবহারবান্ধব। এতে এক বছরের অফিস ৩৬৫ সাবসক্রিপশন মিলবে যাতে এক টেরাবাইট ওয়ানড্রাইভ স্টোরেজ সুবিধা মিলবে।
মাইক্রোসফট ফোন বিভাগের করপোরেট ভাইস প্রেসিডেন্ট জো হারলো বার্সেলোনায় নতুন মোবাইল ফোন উদ্বোধন উপলক্ষে বলেন, ‘সাশ্রয়ী ফোন তৈরিতে কাজ করছে মাইক্রোসফট। সেই ধারাবাহিকতায় এল নতুন দুটি মডেলের লুমিয়া ফোন। আমরা মানুষের কাছে আমাদের উদ্ভাবনী পণ্য পৌঁছে দিতে চাই। আমরা তুলনামূলকভাবে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের তুলনায় উন্নত হার্ডওয়্যার ও উদ্ভাবনী সফটওয়্যার দিয়েছি, যা ব্যবহারকারীদের পছন্দ হবে।’
মার্চ মাস থেকে বিশ্বের বিভিন্ন দেশে বিক্রি শুরু হবে লুমিয়া ৬৪০ এক্সএল আর এপ্রিলে আসবে লুমিয়া ৬৪০। এক সিম ও দুই সিম—দুটি সংস্করণেই পাওয়া যাবে এই ফোনগুলো।
ট্যাক্স ও অন্যান্য খরচ বাদে লুমিয়া ৬৪০ এক্সএল থ্রিজি মডেলের স্মার্টফোনটির দাম হবে ১৮৯ ইউরো (এক ইউরো সমান ৮৬.৮৪ টাকা) এবং লুমিয়া ৬৪০ মডেলটির দাম হবে ১৩৯ ইউরো।

বিস্তারিত জানতে ভিডিওটি দেখুনঃ

উত্তর দিন