সৌদিতে যেতে আগ্রহীদের নিবন্ধন এখনো চলছে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে

0 132

সৌদি আরবে যেতে ভিসা আগ্রহীদের নিবন্ধন চলছে। বিভিন্ন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে এখন নিবন্ধনের জন্য আগ্রহী উপচে পড়া ভিড়। তবে, সব জেলায় জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস না থাকায় বিপাকে আছে আগ্রহীরা। পাশের জেলায় গিয়ে নাম নিবন্ধন করতে হচ্ছে তাদের।

saudi arabia Visa For Bangladesh

সাত বছর পর সৌদি আরবে যাওয়ার সুযোগ। নাম নিবন্ধনের জন্য রীতিমতো হুড়োহুড়ি। প্রত্যন্ত এলাকা থেকে মানুষ ছুটে আসছে খোদ রাজধানীতে।

তবে ভিড় কেবল ঢাকায় নয়, জেলা পর্যায়ে কর্মসংস্থান ও জনশক্তি অফিস এ দেখা যাচ্ছে একই চিত্র। নয়ই ফেব্রুয়ারি নিবন্ধন শুরুর পর থেকেই খুলনা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে ভোর থেকে দেখা মেলে মানুষের লাইন।

শুরুতে গৃহ শ্রমিক হিসেবে যাবে নারীরা। অন্য পেশার পুরুষ শ্রমিক যাবে পরে। প্রতি মাসে ১০ হাজার করে কয়েক লাখ শ্রমিক নেয়ার কথা জানিয়েছে সৌদি সরকার। আর এতেই জেগেছে আশা।

মেহেরপুরে নিবন্ধনে আগ্রহীরা পড়েছে বিপাকে। কারণ এই জেলায় নেই কর্মসংস্থান ও জনশক্তি অফিস। জেলা প্রশাসকের কার্যালয়ে ভিড় করলে সেখান থেকে আশপাশের জেলায় যাওয়ার পরামর্শ দিয়েছেন কর্মকর্তারা।

সরকারি ব্যবস্থাপনায় মালয়েশিয়া যাওয়ার ঘোষণা আসার পরও একইভাবে সারাদেশে তৈরি হয়েছিলো আগ্রহীদের ভিড়। তবে নিবন্ধন, লটারি আর চূড়ান্ত নির্বাচন-সব প্রক্রিয়া শেষেও খুব বেশি শ্রমিক যেতে পারেনি মালয়েশিয়ায়।

উত্তর দিন