এন্ড্রোয়েডে 2G নেটেই YouTube উপভোগ করুন কোন ধরনের বাফারিং ছাড়া (স্ক্রীনসুটসহ)

0 110

সবাইকে অনেক শুভেচ্ছা জানিয়ে টিউন টি শুরু করছি । আশা করি ভালো আছেন সাবাই । আমিও ভালো আছি আর তাই আরও একটি Android বিষয়ক টিউন নিয়ে হাজির হলাম আজ । আজকের টিউনে  আলোচনা করবো, কিভাবে ২জি নেট স্পীডে কোন বাফারিং ছাড়াই ইউটিব দেখতে পারবেন । আমারা সবাই জানি যে, ইউটিব এর ভিডিও ভালোভাবে উপভোগ করতে উচ্চ গতির নেট স্পীড যেমনঃ- ৩জি বা উচ্চ গতির ওয়াইফাই প্রয়োজন । কিন্তু আমাদের দেশের সব জায়গায় ৩জি বা উচ্চ গতির ওয়াইফাই এখনো পৌঁছেনি, আর তাই ২জি নেট ব্যবহারকারীরা অনেক ইচ্ছা থাকলেও বাফারিং এর ঝামেলায় কেউই ইউটিব দেখতে পারেন না । তাই এই টিউন ে চেষ্টা করবো সুন্দর একটি অ্যাপস ও টিপস দিতে, যার মাধ্যমে ২জি নেট বা স্লো নেট ব্যবহারকারীরা Android ডিভাইস দিয়ে সুন্দর ভাবে ইউটিব উপভোগ করতে পারবেন ।

প্রয়োজনীয় অ্যাপস ও কার্য পদ্ধতি

২জি নেটে সুন্দরভাবে ইউটিব উপভোগ করতে হলে, প্রথমে Tubemate অ্যাপসটি লাগবে । Tubemate সম্পর্কে নতুন করে কিছু বলবো না, অনেকেই এর সম্পর্কে জানেন এবং ইউটিব এর ভিডিও ডাউনলোড করতে ব্যবহার করে থাকেন । তাই অনেকের সংগ্রহেই অ্যাপসটি আছে আশা করি । তারপরও যাদের কাছে নেই তাদের জন্য ডাউনলোড লিংক দিয়ে দিলাম ।

Tubemate

“Tubemate ডাউনলোড লিংক”

Capture

অ্যাপসটি ডাউনলোড করে ইন্সটল করুন এবং ওপেন করার আগে ব্যাকগ্রাউন্ড টাস্ক গুলি কিল করে নিন, তাতে করে পুরো নেট স্পীড টুকুই টিউবমেটে ব্যবহার হবে । কিন্তু ব্যাকগ্রাউন্ড ডাটা অফ করবেন না, এতে করে কিন্তু ভিডিও প্লে হবে না । অ্যাপসটি ওপেন করার পর নিচের স্ক্রিনশটে দেখানো ধাপ গুলি অনুসরণ করুন ।

1
নেট কানেকশন অন রেখে Tubemate ওপেন করুন
2
পছন্দের ভিডিওটি ওপেন করে উপরের ডাউনলোড আইকনে ক্লিক করুন
3

১৭৬x১৪৪ রেজুলেশন সিলেক্ট করে প্লে বাটনে ক্লিক করুন
4
এখন বাফারিং ছাড়াই Youtube এর ভিডিও উপভোগ করুন

এই পদ্ধতি ব্যবহার করে গড়ে 15 KB/s নেট স্পীডে কোন বাফারিং ছাড়াই ইউটিবের ভিডিও উপভোগ করতে পারবেন । আর যারা ২জি নেটেও গড়ে ২৫-৩০ KB/s স্পীড পেয়ে থাকেন, তারা চাইলে ৩২০x২৪০ রেজুলেশন দিয়েও ভিডিও দেখতে পারেন ।

টিউনের ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন

এই রকম আরও টিউন পেতে এখানে ক্লিক করুন 

আরও পড়ুন

টিউন ১ঃ এন্ড্রোয়েড মোবাইল থেকে দেশের যে কোন অপারেটোরে ফ্রী কল করুন (with screenshoot)

উত্তর দিন