অনলাইনে করা যাবে সৌদি আরব মালয়েশিয়ার ভিসা আবেদন নিবন্ধন ।

0 247
সৌদি আরব মালয়েশিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মী হিসেবে যেতে ইচ্ছুক ব্যক্তিরা অনলাইনে তাদের নাম নিবন্ধন করতে পারবেন।বিদেশগামী কর্মীর নিবন্ধন অনলাইনেও

মঙ্গলবার প্রবাসী কল্যাণ ভবনের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কার্যালয়ে সৌদি আরব গমনেচ্ছুদের ভীড়- সমকাল
সরকার ঘোষিত ‘বিনা খরচে ভিসা’ সৌদি আরব যেতে নিবন্ধন নিয়ে বিভ্রান্তির পর বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে একথা জানায় জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)।
 Visa Cheek_techtonesbd
বিএমইটির মহাপরিচালক বেগম শামছুন্নাহার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশ গমনেচ্ছুরা ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রগুলোর মাধ্যমে অনলাইনেও নিবন্ধন করতে পারবেন।
এতে বলা হয়, বিদেশ গমনেচ্ছু ব্যক্তিগণ অফিস চলাকালীন সৌদি আরবসহ বিশ্বের যে কোনো দেশে গমনের জন্য বিএমইটির অধীনস্থ সকল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে অবস্থিত ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়াও আগ্রহীরা বিএমইটির ওয়েবসাইটের (www.bmet.gov.bd) মাধ্যমেও  এই লিংকে http://www.bmet.gov.bd/BMET/onlineRegistration অনলাইন নিবন্ধন করতে পারবেন। এর আগেও অনলাইনে নিবন্ধনের সুযোগ ছিল বলেও জানায় জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরো।
গত সোমবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন জানান, বাংলাদেশি শ্রমিকরা ‘বিনা পয়সায়’ সৌদি আরব যেতে পারবেন। সৌদি আরবে যেতে শ্রমিকদের যাতায়াত, ভিসা বা মেডিকেল ফি বাবদ কোনো টাকা খরচ হবে না। তবে তাদের পাসপোর্ট, নিবন্ধন ও ঢাকায় যাতায়াত বাবদ ১৫-২০ হাজার টাকা খরচ হতে পারে।
পরে মঙ্গলবার জনশক্তি পাঠানোর বিষয়ে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক চুক্তি সই হয়।
চুক্তি সইয়ের পর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব খন্দকার মো. ইফতেখার হায়দার সাংবাদিকদের জানান, বাংলাদেশ থেকে ১২টি পেশায় কর্মী নেবে সৌদি আরব। প্রথম পর্যায়ে নেয়া হবে গৃহকর্মী। তাদের বেতন হবে সর্বনিম্ন ৮০০ রিয়াল।
সরকার ঘোষিত বিনা খরচে সৌদি আরব যেতে নিবন্ধন শুরুর পর এ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। মঙ্গলবার প্রবাসী কল্যাণ ভবনের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কার্যালয়ে নাম নিবন্ধনের জন্য হাজার হাজার মানুষ জড়ো হন। তাদের ধারণা, নিবন্ধন করলেই বিনা খরচে সৌদি আরবে যাওয়া যাবে।

উত্তর দিন