আপনার পিসির জন্য নিয়ে নিন ফ্রী ফ্রী অনেক গুলো অ্যান্টিভাইরাস… ফ্রী অ্যান্টিভাইরাস এর সব খোঁজ খবর…

0 145

কম্পিউটার ব্যবহারকারীরা অপারেটিং সিস্টেম ও তথ্য সুরক্ষিত রাখতে অ্যান্টিভাইরাস এবং ইন্টারনেট সিকিউরিটি ব্যবহার করে। আর বেশীরভাগ ভালো লাইসেন্স অ্যান্টিভাইরাস দিতে চাইলে খরচ বেশী হয়ে যায়। তবে টাকা দিয়ে যারা অ্যান্টিভাইরাস কিনছেনা তাদের জন্য বেশ কিছু প্রতিষ্ঠান বিনামূল্যে অ্যান্টিভাইরাস দিয়ে থাকে।

দেখে নেয়া যাক উইন্ডোজের জন্য কয়েকটি ফ্রি অ্যান্টিভাইরাসের খোঁজখবর

অ্যাভাস্ট ২০১৫
অ্যান্টিভাইরাসের অনেক পুরনো প্রতিষ্ঠান অ্যাভাস্ট। এটি ব্যবহার করা খুবই সোজা। এর ফিচারগুলো ইউজার ফ্রেন্ডলি। কম্পিউটারে ইন্টারনেট সংযোগ থাকলে স্বয়ংক্রিয়ভাবে এটি নিয়মিত আপডেট হয়। সফটওয়্যারটি প্রথমবার ইনস্টল করে আপডেট দিলেই সর্বশেষ ভার্সন ইন্টারনেট থেকে ডাউনলোড হবে।

পান্ডা ২০১৫
পান্ডা ২০১৫ অ্যাভাস্টের মতই বিনামূল্যেই পাওয়া যায়। পান্ডার ইন্টারফেস দেখতে সুন্দর কিন্তু অ্যাভাস্টের মতো ইউজার ফ্রেন্ডলি নয়। তবে এর ইউএসবি ভ্যাকসিন নামে একটি অনবদ্য ফিচার রয়েছে যা ইউএসবি ক্যাবলের মাধ্যমে কম্পিউটারে কোন ইনফেকটেক ডিভাইস সংযুক্ত করলে পান্ডা অ্যান্টিভাইরাস এটিকে শনাক্ত করে ব্যবস্থা নেবে।

Green Hosting

বিট ডিফেন্ডার
বিট ডিফেন্ডারের বড় সুবিধা হলো এটি নীরবে কম্পিউটারের ভাইরাস শনাক্ত করে ভল্ট ভরে রাখে। এটি ডিফল্ট সেটিংস হিসেবে ব্যাকগ্রাউন্ডে কাজ করতে থাকে। ভাইরাস শনাক্ত না হলে ব্যবহারকারীকে খুব বেশি বিরক্ত করে না।

নর্টন পাওয়ার ইরেজার
এটি খুবই ভালো মানের সফটওয়্যার তবে অতিরিক্ত আক্রমনাত্মক স্ক্যান ভালো প্রোগ্রামের ক্ষতি করতে পারে। এন্টি ভাইরাস টেস্ট রিপোর্টে শীর্ষে আছে এটি।

এভিজি ২০১৫
এই অ্যান্টিভাইরাসটি কুইক স্ক্যানার। ইনডিপেন্ডেন্ট ল্যাব অনুযায়ী ভালো রেটিং রয়েছে এটির। ২০১৫ নতুন এভিজি’তে নতুন লুক দেয়া হয়েছে।

কমডো ক্লিনিং এসেনশিয়াল সিক্স
এই অ্যান্টিভাইরাস ইন্সটলেশন করতে হয়না। তবে এটি রুটকিটের বিরুদ্ধে খুব বেশী কার্যকর না।

Green Hosting

তথ্যসুত্র ও সংগ্রহঃ এখানে

উত্তর দিন