দেখুন ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে কি কি উপহার দেওয়া যেতে পারে ?

0 230

১৪ ফেব্রুয়ারি ২০১৫ বিশ্ব ভালোবাসা দিবস। মনের গভীরে জমে থাকা ভালোবাসা প্রতিদিন, প্রতি মুহূর্তে নানা কায়দায় প্রকাশ করছে তার প্রিয় মানুষের কাছে। আর তাই বিশ্ব ভালোবাসা দিবসটি সবার মনকে ভালোবাসার রঙে রাঙিয়ে দিতে বছর ঘুরে আসছে ভালোবাসা দিবস প্রিয় মানুষের প্রতি ভালোবাসা প্রকাশের অন্যতম উপায় উপহার। রুচিশীল কোনো উপহার হতে পারে আপনার প্রিয় মানুষের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। তবে ভালোবাসা দিবসের যেন আপনার ভালোবাসার বহিঃপ্রকাশটা হয় একটু অন্যরকম। রাজধানীর বিভিন্ন উপহারের দোকানগুলোতে পাওয়া যাবে নানা ধরনের ভালোবাসা দিবসের উপহার। আর্চেজ গ্যালারি, হলমার্কস, আজিজ সুপার মার্কেট, আলমাস সুপার শপ, মাদুলী শপ, আড়ংসহ দেশের প্রায় সব ক’টি উপহার শপেই পাওয়া যাবে ভালোবাসা দিবসের বিশেষ উপহার গুলো। প্রিয় মানুষের জন্য উপহার কেনার আগে কোথায় কী মূল্যে পাওয়া যাবে তা একটু জেনে নিন।

happy valentines day 2015আর্চিজ গ্যালারি ঃ কার্ড ৯০-২৫০০ টাকা, মগ ১৫০-১১৫০ টাকা, ডল ৪৯০-৪৫০০ টাকা, কানের দুল ১০০-১৫০০ টাকা, ব্রেসলেট ৪৯০-৩৫০০ টাকা, গলার লকেট ২০০-৬০০ টাকা, লাভ কোটেশন ৬৫-১২০ টাকা, লেডিস ওয়ালেট ২৯০-৭৫০ টাকা, জেন্স ওয়ালেট ৪৫০-৭৫০ টাকা, বডি স্প্রে ২৫০-৩৫০ টাকা, কেন্ডল লাইট ৩২০-৪৫০ টাকা, টেডি বিয়ার ২৪০০-৪৫০০ টাকা, পায়েল ২৫০-২৯০ টাকা, লাভ ডল ১৩০-২৮০ টাকা, পারফিউম ৫৫০-৫০০০ টাকা, শোপিছ ডল ২৫০-২৫০০ টাকা, সানগ্লাস ২৫০-৪৮০০ টাকার মধ্যে।

হলমার্কস্‌ ঃ ব্রেসলেট ২৫০-৭০০ টাকা, ওয়ালেট ৬২০-২০৫০ টাকা, ঘড়ি ৪৫০-১৭৫০ টাকা, কেন্ডল লাইট ১১০-৪৫০ টাকা, ক্রিস্টাল শোপিছ ২৫০-২২৫০ টাকা, কানের ওগলার সেট ৬৫০-৩০৫০ টাকা, কার্ড ১৫০-৫৫০ টাকা।

আড়ং ঃ মগ ১৩৭ টাকা, কেন্ডল ৮-৩১৫ টাকা, ফটোফ্রেম ১৫২-৩০০ টাকা, জুয়েলারি বক্স ৪৪-৫০০ টাকা, কেন্ডল স্ট্যান ১৫৭-২৫০ টাকা, কুশন কাভার ১৫৭-৩০০ টাকা, ছুটের হার্ট ৩০-৫০ টাকা, দুল ৬৯৭-৯২২১ টাকা, পায়েল ৬৫০-১৫০০ টাকা।

আলমাস সুপার শপঃ পায়েল ১২০-২৫০ টাকা, দুল ১৫০-৫৬০ টাকা, ব্রেসলেট ৪০-৭৭৫ টাকা, স্টোনের চুড়ি ৭৫০-১৮০০ টাকা, বডি স্প্রে ১৮০-৩০০ টাকা।

মাদুলী শপঃ দুল ১০০-৪৫০ টাকা, নেকলেস (পিতল) ২৫০-৭০০ টাকা, বালা (পিতল) ১৭০-২০০ টাকা, ব্রেসলেট ২৫০-৫০০ টাকা, কাঠের চুড়ি ৬০-২০০ টাকা, হাড়ের নেকলেস ৩৫০-৭৫০ টাকা। এছাড়াও ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে সেরা উপহার হতে পারে ফুল। সবাই ফুল খুব পছন্দ করেন আর যদি প্রিয় মানুষকে ফুল দেন তবে তার মুখ থেকে একটি মিষ্টি হাসি পাবেন। ভাল ও বিদেশি ফুলের জন্য আপনি যেতে পারেন গুলশান, বনানী, শাহবাগ মোড়ে। এখানে চাইনিজ গোলাপ, দেশি গোলাপ, গ্লাডিওলাস, লিলি ওরকিডসহ বাহারি ধরনের ফুল পেতে পারেন এইসব জায়গায়।

পরিবারের জন্যঃ পরিবারের বড়দের প্রতি যেমন থাকে ভালোবাসা তেমন থাকে শ্রদ্ধা। ভালোবাসা ও শ্রদ্ধার সমন্বয়ে এমন একটি গভীর সম্পর্কের সৃষ্টি হয় যা অতুলনীয়। মা-বাবা দাদা-দাদি এদের জন্য উপহার বাছাই করতে হবে খুব সতর্কতার সাথে। এই উপহারের মাধ্যমে যাতে ভালোবাসা থাকে অতুলনীয়। ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে বড় উপহার হতে পারে ফুল। সব বয়সের মানুষ ফুল খুব বেশি ভালোবাসে। ফুলের জন্য আপনি যেতে পারেন বনানী, গুলশান অথবা শাহবাগ মোড়ে। এখানে ফুলের সংগ্রহ অনেক ভালো এবং বিদেশি ফুল পাবেন। দেশি গোলাপ ১০-১৫ টাকা, চায়না গোলাপ ৫০-৭০ টাকা, লিলি ফুল প্রতি পিছ ২০ টাকা, গ্লাডিওলাস ২০-৩০ টাকা করে পাবেন।

ভাই বোনের জন্যঃ  ভাই বোনের জন্য উপহার নির্বাচন করা তেমন কোন কঠিন কাজ নয়। আপনার ভাই বোনের জন্য উপহারের ক্ষেত্রে ভেবে দেখবেন তাদের প্রয়োজনীয় জিনিসের ব্যাপারে। যদি আপনার ভাই খেলাধুলা খুব পছন্দ করে তবে তাকে নতুন কোনো ভিডিও গেম উপহার দিতে পারেন। এছাড়া নীরব ধরনের খেলা যেমন দাবা সেট হতে পারে ভাল উপহার যা পাওয়া যাবে আড়ং-এ ৬৫০-৮০০ টাকার মধ্যে। আপনার বোনের জন্য কানের দুল, পায়েল, নূপুর, ব্রেসলেট, সানগ্লাস বা ডল যা সবই পাওয়া যাবে আরচিস গ্যালারি হলমার্কস্‌ে আড়ং-এ। আপনি আপনার ভাই বোনদের জন্য সানগ্লাস ২৫০-২৫০০ টাকার মধ্যে, মগ ১৫০-১০৫০ টাকার মধ্যে, ডল পাবেন ৪৯০-৪৫০০ টাকায়, ফটো ফ্রেম ২৭০-১০৫০ পাবেন।

বন্ধুদের জন্যঃ বন্ধুত্বের সম্পর্ক হচ্ছে মা বাবা, ভাই বোনের সম্পর্ক থেকে আলাদা। ভালোবাসা থেকেই সব সম্পর্কের সৃষ্টি হয়। এমন একটি সম্পর্ক হলো বন্ধুত্ব। বন্ধুর প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য আপনি সর্বদা ব্যস্ত থাকেন। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আপনার বন্ধুর প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য উপহারটি রুচিশীল হওয়া চাই। আপনার বন্ধুটি হতে পারে ছেলে অথবা মেয়ে। তাদের জন্য রুচিশীল উপহার কেনার জন্য আলমাস সুপার শপ, আড়ং, আরচিস্‌ গ্যালারি ও হলমার্কসে আপনি এ উপহার পেতে পারেন।

০ আপনার বন্ধু যদি চা, কফি খেতে পছন্দ করে তবে তাকে আকর্ষণীয় মগ উপহার হিসাবে দিতে পারেন, যা শপগুলোতে পাবেন ১৫০-১১৫০ টাকার মধ্যে।

০ বই প্রেমিক বন্ধু আছে যাদের আপনি কোন উপন্যাস অথবা কবিতার বই দিতে পারেন। এতে ভালোবাসা সহজেই প্রকাশ পায়।

প্রিয় মানুষের জন্যঃ প্রতিটি মানুষের একজন প্রিয় মানুষ থাকে যার জন্য আকর্ষণীয় কিছু উপহার থাকে। প্রিয় মানুষের প্রতি ভালোবাসা ও ভালোলাগা প্রকাশের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় উপহার, এর কোন বিকল্প নেই। যদি প্রিয় মানুষেটিকে পারফিউম অথবা বডি স্প্রে উপহার দিতে চান তাহলে, আলমাস সুপার শপ, আরচিজ, গ্যালারি, ইত্যাদি আপনি পারফিউম পাবেন ৪৫০-৫৪০০ টাকার মধ্যে এবং বডি স্প্রে পাবেন ২০০-৩৫০ টাকার মধ্যে। মেয়েরা কানের দুল, গলার মালা, পায়ের পায়েল ও বিভিন্ন জুয়েলারি উপহার পেলে অনেক বেশি খুশি হয় আর যদি হয় সে আপনার প্রিয় মানুষ তবে চট করে ঘুরে দেখুন আলমাস আরচিস্‌ গ্যালারি, হলমার্কস, দুর্লভ ওয়াল্ড শপ মাদুলী শপ-এ বিভিন্ন দামের মধ্যে পাবেন জুয়েলারি উপহার।

স্বামী-স্ত্রীর জন্যঃ স্বামী-স্ত্রীর মধ্যে যে সম্পর্কটি বিরাজমান তা অনেক মধুর। এ সম্পর্কের বাঁধন কোনদিনও শেষ হবার নয়। তাই আপনাদের সম্পর্ক আরো গভীর করার জন্য বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে উপহার হিসাবে আপনার স্বামীকে লেদারের বিভিন্ন ধরনের উপহার দিতে পারেন যেমন লেদারের ওয়ালেট, ব্রিফকেস, ল্যাপটপ কাভার, বেল্ট ও প্রয়োজনীয় জুতো।

উত্তর দিন