প্রফেশনাল SEO ওয়েবমাস্টারদের জন্যে ফ্রিতে প্রফেশনাল Premium SEO Plugin

0 107

e6MXqHC

ইদানিং  অনেক কেই দেখা যায় পিসিহেল্পলাইনে ওয়ার্ডপ্রেস এর SEO নিয়ে কিছুনা কিছু। লিখতে কিন্তু যারা শুরুর দিকে বা কিছুটা SEO বিষয়ে অনভিজ্ঞ তাদের কে যদি এইভাবে বলা হয় তারা কি রাতারাতি তাদের SEO দক্ষতা আদৌ বাড়াতে পারবে।হা একদিন হয়তবা তাদের  দক্ষতা হবে শুরুর দিকে কিন্তু তাদের কেই তার সাইটের SEO অপটিমাইজ করতে হবে।

 

সবাই কিছু না কিছু ব্লগিং বা পোস্ট বা লেখালিখি করতে জানে এমন কি বিভিন্ন সাইটে গেস্ট পোস্ট  করে। কিন্তু যখন তাদের কে বলা হয় SEO ফ্রেন্ডলি কোন পোস্ট করতে তখন কিন্তু তারা সহজেই ঘাবড়ে যায়।যা হোক অনেকে এই বিষয়টা রিকবার করার জন্য বিভিন্ন টেকনিক /টুলস ব্যবহার করে থাকেন ।কিন্তু কেউ তার একটা সঠিক সমাধান দিতে জানেনা।

 

তার মূল কারন আপনাকে তারা যাই দিবে সবগুলাই প্রফেশনাল এবং পেইড ভার্সন টুলস যা আপনাকে টাকা দিয়ে ব্যবহার করতে হবে। বাংলাদেশ এমন একটা কান্ট্রি যেখানে শুধু ফ্রি টা বেশি চিনে কাউকে টাকার দ্বারা কিছু কেনার সাজেস্ট করলে সে মনে করবে তাকে কেউ একটা জীবনের বড় ক্ষতিকর সাজেস্ট করে ফেলল ।

যা হোক আজকের পোস্টের মূল পৃষ্ঠায় চলে আসি। আমার মত যারা ব্লগিং বা ওডেস্ক /ইলান্স / ফ্রিলান্সারে কাজ করেন তাদের ওনেকেই SEO নিয়ে কাজ করেন। আর সব থেকে বড় কথা এইসব ফ্রিলান্স মার্কেটে SEO  এর বিড়াট চাহিদা যার এক একটার কাজের বাজেট থাকে শত ডলারের ও উপরে।কিন্তু প্রবলেম আমাদের অনেকেই বা শুরুর দিকে ফ্রিলান্সার বড় বড় কাজ গুলো জানা সত্বেও কাজের দক্ষতার পরিসীমা এবং কাজ করার জন্যে SEO অপ্টিমাইজেবল যে সফটওয়ার /টুলসগুলো লাগে সেগুলো হাতের কাছে থাকে না যার ধরুন অনেকেই অনেক SEO  কাজ করতে বা বিড করতে ভয় পান।

Screenshot_1

কিন্তু এমন যদি হত আপনি কাজ করলেন সাথে সাথে আপনার কাজের কোন কোন জায়গায় ভুল/ক্রুটি আছে তা যদি আপনাকে ধরিয়ে দেওয়া হয় তাহলে কেমন হবে।হা আজকে আমি যে টুলস টি নিয়ে কথা বলব তা এক কথায় অসাধারন।টুলসটির নাম Yoast Premium WordPress SEO Plugin।আপনি যদিও SEO ব্যাপারে এত দক্ষ নন তবুও আপনি এটার মাধ্যমে সত্যি প্রফেশনালদের মত কাজ করতে পারবেন। অনেকেই জানেন এই টুলসটির ব্যপারে একটু আধটু এবং যদিও কেউ ব্যবহার করেছেন কিন্তু সেটা প্রিমিয়াম ভার্সন না। কারন এই টুলসটির বর্তমান বাজার মূল্য আছে 89 ডলার।

আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের SEO অপটিমাইজ করতে চান এবং আপনার সাইটের প্রতিটা পোস্ট কে গুগলে র‍্যাংক করাতে চান তার জন্য Yoast Premium WordPress SEO Plugin টির বিকল্প আপনি আর কিছু খুজে পাবেন না। আপনাকে ঠিক একজন আপনার SEO গার্ডিয়ানের মত আপনাকে একদম চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিবে আপনার কি কি করতে হবে আর কি কি করার বাকি আছে এবং আপনি করার পর যদি আপনার কোন জায়গায় ভুল ক্রুটি থাকে সাথে সাথে রেড এরর দিয়ে দেখিয়ে দিবে আপনার এই স্থানগুলাতে ভুল হয়েছে।

যা হোক আমি আজকে এই SEO প্লাগিন টি একদম ফ্রি ভার্সন দিব এবং একদম অফিসিয়াল পেইড ভার্সন।যেহেতু অনেকেই এটার ব্যবহার স্বল্পতার কারনে কীভাবে ব্যবহার করবেন আর  কীভাবে সঠিকভাবে এটাকে আপনার সাইটে অপটিমাইজ করবেন

তার জন্য আপনি ইউটিউবে দেখতে পারেন পূর্নাঙ টিউটোরিয়াল ইউটিউব লিংক

এবং এদের অফিসিয়াল ওয়েবসাইটে এটা সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

আর প্লাগিন টি ফ্রিতে নামাতে চাইলে এখানে ক্লিক করুন

 

 

আমার একটি মুভি সাইট আছে আপনারা ইচ্ছে করলে আমার সাইটে ঘুড়ে আসতে পারেন।

উত্তর দিন