ব্যবসার পরিধি বাড়াতে BULK SMS মার্কেটিং করুন

0 208

আজ আপনাদের সাথে আলোচনা করব BULK SMS বা SMS মার্কেটিং সম্পর্কে ।  জেনে নিন কিভাবে bangladesh এ ব্যবসার পরিধি বাড়াতে পারেন BULK SMS ব্যবহার করতে হবে ?

আলোচ্য বিষয় সমূহঃ

  • Bulk SMS কি?
  • BULK SMS BD কেন করবেন?
  • BULK SMS Marketing কি ভাবে করবেন?
  • BULK SMS কোথায় পাবেন?

BULK SMS কি?

Bulk SMS এর মাধ্যমে আপনি আপনার কোম্পানি বা প্রতিষ্ঠানের বা নিজের নাম ব্যবহার করে ক্রেতা, গ্রাহক বা বন্ধু বা বান্ধবীদের নাম্বারে এসএমএস পাঠাতে পারবেন। উদাহরনসরূপ, আমাদের মোবাইলে ম্যসেজ আসে GP Info, Bl Info, Flexi Load, Brac Bank, GrameenPhone, BanglaLink, ইত্যাদি নাম থেকে যেখানে কোন নাম্বার থাকেনা, আবার বিভিন্ন শর্টকোড থেকে ম্যাসেজ আসে যেমন 2000, 9999, 5566 , 7777 ইত্যাদি। যদিও আপনার মোবাইল এ GP, Banglalink, Airtel, Robi, Teletalk, Citycell এই সব নাম  save করা নাই।

Bulk Sms এর উপকারিতা

১। Bulk SMS-এর মাধ্যমে Business & Corporate Services-এ প্রোডাক্ট প্রমোশান, অফার জানানো যায়।

২। Service oriented Company-এর জন্যে Up to date ইনফরমেশান জানানো যাবে ক্লায়েন্টদের মাঝে।

৩। Bank & Financial Organizations-এর জন্যে অফিসিয়াল নোটিস/ ব্যাংক প্রোডাক্ট প্রমোশান/ অফার জানানো যাবে।

৪। হোটেল রিসোর্ট মালিকগন তাদের ক্লায়েন্টদেরকে বুকিং কনফার্ম/বিলের ইনফরমেশান দিতে পারবেন।

৫। Courier Service যারা দিয়ে থাকেন তারা ক্লায়েন্টদেরকে Delivery report/ Parcel received alert দিতে পারেন।

৬। Airlines, Travel and Tours মালিকগন তারা ক্লায়েন্টদেরকে reservation service/ Travel date reminder/ Schedule changed alert/ arrival confirmation জানাতে পারেন।

৭। Educational Institute-এ Student এর attendance অথবা absent alert দিতে পারেন Student এর পিতা-মাতাকে, এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের যেকোন নোটিস Bulk SMS এর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের সবাইকে জানাতে পারেন খুব কম সময়ে।

৮। Hospitals & Diagnostics center এর মালিকগন Report delivery alert/ Emergency alert/ বিলের ইনফরমেশান দিতে পারেন।

৯। আপনি আপনার কোম্পানির নাম দেশব্যাপী পরিচিতির জন্যে SMS Marketing করতে পারেন

১০। ক্লাব, সঙ্ঘ, কমিটির মিটিং, নির্বাচনের খবর জানাতে অথবা দাওয়াত, শুভেচ্ছা, অভিনন্দন জানাতে Bulk SMS ব্যবহার করতে পারেন।

 

Bulk Sms এর ক্ষতিকারক দিক

ইদানীং দেখা যাচ্ছে অনেকের Bkash এ ক্যাশইন করতে গেলে বা flexi Load কেউ টাকা পাঠালে দেখা যাচ্ছে bkash বা Flexi Load থেকে এসএমএস এসেছে অথচ ব্যলেন্সে টাকা নাই কারন সে আপনাকে ফেক এসএমএস পাঠিয়েছে! তাই Bkash এ ক্যাশইন করতে গেলে বা flexi Load করলে দাড়িয়ে থেকে এসএমএস আসার পর ব্যালান্স চেক করার পর Bkash বা Flexi Load এর দোকান ত্যাগ করুন ।
আপনার কাছের বন্ধু বা বান্ধবীর বা পরিচিত কারো মোবাইল নাম্বার থেকে কুরুচিপূর্ণ এসএমএস আসলে আপনি দ্রুত তাকে কল ব্যাক করে ব্যাপারটা খুলে বলুন বা নিশ্চিত হয়ে নিন এটা শত্রুতা বশত কেউ করেছে কিনা ।
অনলাইনে বা অপরিচিত কাউকে আপনার মোবাইল নাম্বার দেয়া থেকে বিরত থাকুন, ইতিমধ্যে টাকার লোভে মার্কেটিং করার জন্য মোবাইল কোম্পানি গুলো অনেকের কাছে দিয়ে দিচ্ছে আপনার নাম্বার যা থেকে আপনার মোবাইলের স্প্যাম ম্যাসেজ আসতে থাকে ।
ইদানীং দেখা যাচ্ছে অনেকের কাছে পুরস্কার জিতার কথা বলে অনেকের কাছে মেসেজ করছে আর এই বিকাস অথাবা ব্যাংক এ ৫০০ অথবা something like this টাকা পাঠান তাহলে আপনি ১ লাখ অথাবা something like this টাকা পুরস্কার জিতবেন। এই রকম কোন মেসেজ পাইলে আগে সেই কোম্পানি অথবা মোবাইল অপারেটর এর কাছ থেকে নিশ্চিত হন।
অনেকে এই সার্ভিস ব্যাবহার করে চাঁদা বা ধমকি বা যে কোন প্রকার ক্রাইম করে থাকে।

 

কিভাবে পাঠাবেন বাল্ক এসএমএস ?

আপনি বাল্ক এসএমএস কিনলে আপনাকে ওয়েবসাইটের কন্ট্রোল প্যানেল ও একটা সফটওয়্যার দেওয়া হবে। আপনি ইচ্ছা করলে ওয়েবসাইট এ যে আপনার username and password দিয়ে লগিন করে অথাবা সফটওয়্যার এ username and password দিয়ে লগিন করে এস এম এস পাঠাতে হবে। ( আপনি BULK SMS কিনলে আপনাকে username and password ও দেওয়া হবে।

এছাড়া আপনি মোবাইল Apps ব্যবহার করেও এসএমএস পাঠাতে পারেন।

  • Number: আগে ৮৮ লিখে যাকে পাঠাবেন তার নাম্বার লিখুন ।
  • Sender Id তে আপনি যেনাম বা নাম্বার থেকে পাঠাতে চান তা লিখুন ।
  • Message Type এ আপনি আপনার Message Type দিন। ধরেন আপনি Text করতে চাইলে Text দিন। বাংলা মেসেজ করতে চাইলে unicode দিন। ইত্যাদি।
  • Message: আপনার কাংখিত বার্তা লিখুন ।

 

BULK SMS কোথা থেকে নিবেন?

আমাদের সাথে যোগাযোগ করতে পারেন Bulk SMS Service সেবা গ্রহন করার জন্য।

 

bulk Sms কোথায় থেকে কিনবেন ও দাম কত ?

আমি আপনাদের এক বিশ্বস্ত Bulk SmS Bangladesh প্রতিষ্ঠানের খোজ দিচ্ছি  যিনি আপনাদের খুব ফ্রেন্ডলি সাপোর্ট দিবে, আমি নিজেও তার থেকে আমার কোম্পানির জন্য Bulk SmS বাল্ক এসএমএস  কিনে ব্যবহার করতেছি  । বাংলাদেশে যত বাল্ক এসএমএস (Bulk SmS) প্রতিষ্ঠান রয়েছে তাদের থেকে আমাদের প্যাকেজ গুলোর মূল্য অনেক কম এবং সার্ভিস ও উন্নত মানের।
বিস্তারিত জানতে এখানে দেখুন
আমাদের প্যাকেজসমূহ:-
দাম জানতে এখানে দেখুন
যারা এই সার্ভিসটি নিয়ে ব্যাবসা করতে চান, তাদের জন্য প্রোভাইড করা হচ্ছে বাল্ক এসএমএস বিজনেস সেটাপ ও ইউআরএল ব্র্যান্ডিং সুবিধা (ডিস্ট্রিবিউটর সিস্টেম)

*** সতর্কতাঃ কোন প্রকার অপরাধে জড়ানো যাবেনা । তাহলে প্রোভাইডার আপনার সকল তথ্য প্রকাশ করতে বাধ্য হবেন ।

উত্তর দিন